BJP ক্ষমতায় এলে ডাইরেক্ট এনকাউন্টার! ভোট শেষ হতেই যোগী দাওয়াইয়ের হুঁশিয়ারি সুকান্তর

Loksabha Election 2024: শেষ হয়েছে ২০২৪ সালের লোকসভা নির্বাচন। শনিবার শেষ দফা নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এখন অপেক্ষা ফলাফলের। চলতি মাসের ৪ তারিখ ঘোষণা করা হবে ২০২৪ সালের লোকসভা নির্বাচনের ফলাফল।…

Published By: SS Desk | Published On:

Loksabha Election 2024: শেষ হয়েছে ২০২৪ সালের লোকসভা নির্বাচন। শনিবার শেষ দফা নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এখন অপেক্ষা ফলাফলের। চলতি মাসের ৪ তারিখ ঘোষণা করা হবে ২০২৪ সালের লোকসভা নির্বাচনের ফলাফল। রাজনৈতিক মহল থেকে শুরু করে আমজনতা সকলেই এখন তাকিয়ে সেই দিকেই। আদৌ কী নিজের গদি ধরে রাখতে পারবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি? নাকি দেশের রাজনীতিতে হবে পালাবদল? এই প্রশ্নই এখন ঘুরপাক খাচ্ছে সকলের মনে। এরই মাঝে অপ্রীতিকর মন্তব্য করে বসলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার।

রবিবার নদীয়া জেলায় বিজেপি কর্মীর মৃত্যুর খবর পেয়ে সেখানে পৌঁছে গিয়েছিলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। সেখানে গিয়েই সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে তিনি বলে বসেন, ‘রাজ্যে বিজেপি ক্ষমতায় এলে দুষ্কৃতীদের এনকাউন্টার করা হবে’। মুহূর্তের মধ্যেই তাঁর এই বক্তব্য হয়ে যায় ভাইরাল। রাজনৈতিক মহলে ব্যাপক আলোড়ন ফেলেছে রাজ্য সভাপতির এই মন্তব্য। ঠিক কী বললেন তিনি?

এদিন সুকান্ত মজুমদার সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে বলেন, ‘কলকাতা, নদীয়া বসিরহাটে ভোট পরবর্তী হিংসা চলছে। তবে চিন্তা নেই রাজ্যে বিজেপি ক্ষমতায় এলেই উত্তরপ্রদেশের মতো ট্রিটমেন্ট হবে। দুষ্কৃতি দমনে করা হবে এনকাউন্টার। তাই এখন থেকেই সাবধান হয়ে যাক দুষ্কৃতীরা কারণ তাদের সময় ঘনিয়ে এসেছে’। যদিও এই প্রথম নয়, এর আগেও সুকান্ত মজুমদারের গলায় শোনা গিয়েছে এনকাউন্টারের কথা।

চলতি বছরের ফেব্রুয়ারি মাসের ১৩ তারিখ বিজেপির বসিরহাট অভিযানের আগে সুকান্ত মজুমদার বলেছিলেন, ‘শাহজাহান, শিবু হাজরা, উত্তম সরদার যেই হোক না কেন, যারা দুষ্কৃতিমূলক কাজের সঙ্গে জড়িয়ে থাকবে তাদের সকলকে এনকাউন্টার করা উচিত আইনের। তাহলেই প্রকৃত শাস্তি পাবে তারা’। আর এবার লোকসভা নির্বাচনের ফলাফল প্রকাশের ঠিক আগেই ফের একবার এনকাউন্টারের হুঁশিয়ারি দিলেন সুকান্ত মজুমদার।

তাঁর এই মন্তব্যের পরিপ্রেক্ষিতে রাজনৈতিক বিশেষজ্ঞরা বলছেন, তৃণমূলের অপশাসনের বিরুদ্ধে জনরোষের মুখ হয়ে উঠতে এই ধরনের বক্তব্য রাখছেন সুকান্ত মজুমদার। মানুষ যাতে বিজেপির উপর ভরসা রাখতে পারে সে কারণেই এমন বক্তব্য করছেন রাজ্য সভাপতি। যদিও ঘটনাকে কেন্দ্র করে শুরু হয়েছে রাজনৈতিক মহলে কাদা ছোঁড়ছুঁড়ি। সুকান্ত মজুমদারের এমন বক্তব্যের পাল্টা জবাব দিয়েছেন বামপন্থীরা। তাদের কথায়, বিচারব্যবস্থার প্রতি হয়তো একেবারেই আস্থা নেই সুকান্ত মজুমদারের। আর সে কারণেই এমন কথা বলছেন তিনি।

About Author