মাত্র এক টাকায় ৪ কিলোমিটার ছুটবে এই জম্পেশ ই-স্কুটার, দামও খুব কম

Electric Scooter: বিগত বেশ কয়েক বছরে ব্যাপক হারে চাহিদা বেড়েছে ইলেকট্রিক স্কুটারের (Electric Scooter)। আজকাল পেট্রোল চালিত বাইক কিংবা স্কুটির বদলে কমবেশি সকলেই বেছে নিচ্ছেন ইলেকট্রিক স্কুটার। বিশেষজ্ঞরা বলছেন, আগামী…

Published By: SS Desk | Published On:

Electric Scooter: বিগত বেশ কয়েক বছরে ব্যাপক হারে চাহিদা বেড়েছে ইলেকট্রিক স্কুটারের (Electric Scooter)। আজকাল পেট্রোল চালিত বাইক কিংবা স্কুটির বদলে কমবেশি সকলেই বেছে নিচ্ছেন ইলেকট্রিক স্কুটার। বিশেষজ্ঞরা বলছেন, আগামী দিনে ইলেকট্রিক স্কুটারের চাহিদা বাড়বে আরও। যদিও এই ধরনের স্কুটার কেনার সময় কিন্তু বেশ কিছু সতর্কতা অবলম্বন করা ভীষণ জরুরী।

এমন অনেকেই রয়েছেন যারা ইলেকট্রিক স্কুটার কেনার সময় সেটি ফুল চার্জে কত রেঞ্জ দেয়, ব্যাটারি ব্যাকআপ কেমন এইগুলি দেখেন। অনেকেই আবার দেখেন স্কুটারের ফিচারস বা লুক। আর হাতে গোনা কিছু মানুষ রয়েছেন যারা দেখেন স্কুটারের ওয়ারেন্টি পিরিয়ড। আসলে ইলেকট্রিক স্কুটার কেনার সময় লুক এবং ব্যাটারি দেখা যেমন বাধ্যতামূলক ঠিক সেরকমই ওয়ারেন্টি যাচাই করে নেওয়াটাও কিন্তু ভীষণ গুরুত্বপূর্ণ। আজকের প্রতিবেদনে হদিস রইল একেবারে কম দামের বেশ কয়েকটি ইলেকট্রিক স্কুটারের।

সাধারণ মানুষের চাহিদার কথা মাথায় রেখে GT Force বাজারে নিয়ে এসেছে একেবারে কম দামের একগুচ্ছ ইলেকট্রিক স্কুটার। যেগুলিতে রয়েছে একগুচ্ছ বৈশিষ্ট্য। এক নজরে দেখে নেওয়া যাক যাবতীয় খুঁটিনাটি।

GT Vegas-

একেবারে কম দামের মধ্যে যদি দুর্দান্ত গতির বৈদ্যুতিক স্কুটার কিনতেই হয় তাহলে বেছে নেওয়া যেতে পারে GT Vegas। এই স্কুটারে রয়েছে 1.5 kWh লিথিয়াম আয়ন ব্যাটারি। মাত্র 4 থেকে 5 ঘন্টার মধ্যেই সম্পূর্ণ ব্যাটারি হয়ে যাবে চার্জ। একবার চার্জ করলে যাওয়া যাবে 70 কিলোমিটার পর্যন্ত। প্রত্যেক ঘন্টায় এই স্কুটারের গতি 25 কিলোমিটার। আনুমানিক 150 কেজি ওজন বইতে সক্ষম এই স্কুটার। দাম 55,555 টাকা।

GT Ryd Plus-

তালিকায় রয়েছে GT Ryd Plus। এই মডেলটিতে রয়েছে 2.2 kWh লিথিয়াম আয়ন ব্যাটারি। একবার সম্পূর্ণ চার্জ হলেই 95 কিলোমিটার পর্যন্ত ছুটতে পারে এই ইলেকট্রিক স্কুটার। প্রতি ঘন্টায় যাওয়া যাবে 25 কিলোমিটার। 160 কেজি পর্যন্ত ওজন বইতে সক্ষম এই ইলেকট্রিক স্কুটার। দাম 65,555 টাকা।

GT One Plus Pro-

GT Force সম্প্রতি বাজারে যে কয়েকটি ইলেকট্রিক স্কুটার লঞ্চ করেছে সেগুলির মধ্যে অন্যতম হলেও GT One Plus Pro। একবার সম্পূর্ণ স্কুটার চার্জ করলে 110 কিলোমিটার পর্যন্ত যাওয়া যাবে অনায়াসেই। সবচেয়ে উল্লেখযোগ্য বিষয় হল, প্রতি ঘন্টায় 70 কিলোমিটার পর্যন্ত ছুটতে সক্ষম এই ইলেকট্রিক স্কুটার। সম্পূর্ণ ব্যাটারি চার্জ হতে সময় লাগবে 4-5 ঘন্টা। দাম 76,555 টাকা।

GT Drive Pro-

হাই স্পিড ইলেকট্রিক স্কুটার GT Drive Pro-তে রয়েছে 2.5 kWh লিথিয়াম আয়ন ব্যাটারি। 180 কেজি পর্যন্ত ওজন বইতে সক্ষম এই স্কুটার। দাম মাত্র 84,555 টাকা।

About Author
আরও পড়ুন