Digha: ১০০০-২০০০ নয়, মাত্র ২২৫ টাকায় ঝাঁ চকচকে হোটেল মিলবে দীঘায়, অফার দিচ্ছে পশ্চিমবঙ্গ সরকার

Digha Cheapest Hotel: বাঙালির কাছে সস্তায় ঘুরতে যাওয়ার সেরা ডেস্টিনেশন হলো দীঘা(Digha)। হাতে দুই-একদিনের সময় পেলেই ব্যাগ পত্র গুছিয়ে দিঘার উদ্দেশ্যে বেরিয়ে পড়েন পর্যটকেরা। এখানে এলে কম খরচে ভালো মতো…

Published By: Papiya Paul | Published On:

Digha Cheapest Hotel: বাঙালির কাছে সস্তায় ঘুরতে যাওয়ার সেরা ডেস্টিনেশন হলো দীঘা(Digha)। হাতে দুই-একদিনের সময় পেলেই ব্যাগ পত্র গুছিয়ে দিঘার উদ্দেশ্যে বেরিয়ে পড়েন পর্যটকেরা। এখানে এলে কম খরচে ভালো মতো এনজয় করা যায়। আর তাই পর্যটকদের কাছে পছন্দের একটি জায়গা দিঘা।

এখন সারা বছরই দিঘাতে পর্যটকদের প্রচুর ভিড় থাকে। এই কারণে হোটেল বুকিং করতে গিয়ে সমস্যা হয়। সকলের মনে একটা প্রশ্ন থাকে ভালো হোটেল পাওয়া যাবে কিনা? ভাড়া কত হবে? বছরের যে কোন সময় দিঘাতে পর্যটকদের ভিড় লেগেই রয়েছে। বিশেষ করে শনি, রবিবার এবং ছুটির সময় অনেক বেশি ভিড় থাকে।

আরো পড়ুন: মাত্র ৭৯০ টাকা বিনিয়োগে লাখপতি হওয়ার সুযোগ, গরীবদের জন্য দুর্দান্ত স্কিম টাটা গ্রুপের

তবে এবার হোটেল নিয়ে আর চিন্তা করতে হবে না। কারণ মাত্র ২২৫ টাকাতেই মিলবে সরকারি হোটেল। নিশ্চয়ই কথাটা বিশ্বাস হচ্ছে না। চলুন তাহলে বিস্তারিত আলোচনা করা যাক। দিঘাতে লাক্সারি হোটেল এবং যে সমস্ত হোটেলগুলো সমুদ্রের কাছে রয়েছে সেগুলোর ভাড়া সব সময় বেশি হয়। হোটেল ভাড়া কমপক্ষে ৫০০ টাকা থেকে শুরু হয়।

এরপর সেই হোটেল ভাড়া ২০০০,৩০০০ কিংবা ৫ হাজার টাকা হয়ে যায়। তবে এবার পর্যটকদের সুবিধার কথা মাথায় রেখে রাজ্য সরকার নিয়ে এসেছে দারুন উদ্যোগ। বাংলার বিভিন্ন পর্যটন কেন্দ্রগুলোতে Youth Hostel গড়ে তুলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই হোটেলগুলোতে একেবারে নামমাত্র খরচে বুকিং করা যাবে।

আরো পড়ুন: Astro Talks: বাড়ির মধ্যে আচমকা বিড়াল ঢুকে পড়েছে? কোন রঙের বিড়াল কিসের ইঙ্গিত দেয় জানেন?

এখানেও এসি, নন এসি, সিঙ্গেল এন্ড ডাবল বেড রুম, ডরমেটরি সমস্ত কিছুর ব্যবস্থা রয়েছে। এখানে ডরমেটরের ভাড়া মাত্র ২২৫ টাকা। আর আপনি যদি এসি রুম নিতে চান সেক্ষেত্রেই ভাড়া লাগবে মাত্র ৯০০ টাকা। এখানে চেকিংয়ের সময় সকাল ন’টা আর চেক আউট সময় সকাল সাড়ে আটটা। তবে একটা জিনিস মনে রাখবেন কোন রকমের মদ্যপান বা ধূমপান করা যাবে না।

দিঘা যুব আবাস বুকিং-এর প্রসেস: এক্ষেত্রে আপনি অনলাইনে বুকিং করার পাশাপাশি অফলাইনেও বুকিং করতে পারেন। এক্ষেত্রে মৌলালির অফিসের সঙ্গে যোগাযোগ করতে হবে।

  • মৌলালি অফিসের যোগাযোগ নম্বর : +৯১৩৩২২৪৮০৬২৬
  • যুব আবাসের ঠিকানাঃ নিউ দিঘা, পূর্ব মেদিনীপুর, পিন – ৭২১৪৬৩
About Author
Papiya Paul

সাড়ে ৪ বছরের বেশি সময় ডিজিটাল সাংবাদিকতার সঙ্গে যুক্ত। যে কোনো বিষয়ে কনটেন্ট লেখার দক্ষতা রয়েছে। সঠিক এবং ...

আরও পড়ুন