HDFC Bank Recruitment 2024 : লিখিত পরীক্ষা ছাড়াই HDFC ব্যাঙ্কে একাধিক পদে কর্মী নিয়োগ, এইভাবে করুন আবেদন

Sangbad Safar : পশ্চিমবঙ্গের সকল আসন্ন চাকরি প্রার্থীদের জন্য আরও একবার চাকরির খবর নিয়ে আমাদের এই প্রতিবেদন। জুন মাস পড়তেই একাধিক চাকরির বিজ্ঞপ্তিতে আনন্দে আত্মহারা সকল চাকরি প্রার্থীরা। আরো একটি…

Published By: Debapriya Sarkar | Published On:

Sangbad Safar : পশ্চিমবঙ্গের সকল আসন্ন চাকরি প্রার্থীদের জন্য আরও একবার চাকরির খবর নিয়ে আমাদের এই প্রতিবেদন। জুন মাস পড়তেই একাধিক চাকরির বিজ্ঞপ্তিতে আনন্দে আত্মহারা সকল চাকরি প্রার্থীরা। আরো একটি চাকরির খবর প্রকাশ্যে এসেছে। নতুন খবর অনুযায়ী জানা গিয়েছে, পশ্চিমবঙ্গের সকল বেকার যুবক-যুবতীদের জন্য HDFC ব্যাঙ্কের তরফ থেকে দেওয়া হচ্ছে সুবর্ণ সুযোগ (HDFC Bank Recruitment 2024) । ব্যাঙ্ক থেকে প্রকাশিত একটি বিজ্ঞপ্তি দ্বারা জানা গিয়েছে এ বছর HDFC ব্যাঙ্কে বিপুল পরিমাণে কর্মী নিয়োগ করা হবে। তাই ব্যাঙ্কের পক্ষ থেকে রাজ্যের প্রতিটি জেলা থেকে বেকার যুবক-যুবতীদের আবেদন করার জন্য আহ্বান জানানো হয়েছে।

HDFC ব্যাঙ্কের অফিসিয়াল বিজ্ঞপ্তির উপর ভিত্তি করেই আজকের আমাদের এই প্রতিবেদন। আজ প্রতিবেদন আমরা জানাবো এই নিয়োগ সম্বন্ধে সমস্ত তথ্য বিস্তারিতভাবে। কোন পদে নিয়োগ করা হবে? বেতন কত? যোগ্যতা কি প্রয়োজন? কিভাবে আবেদন করবেন? এই সবকিছু আপনারা জানতে পারবেন আমাদের এই প্রতিবেদনের মাধ্যমে। তাহলে দেরি না করে এই নিয়োগ সম্বন্ধে বিস্তারিত তথ্য জানতে শেষ পর্যন্ত চোখ রাখুন এই প্রতিবেদনে।

আরোও পড়ুনঃ টাকা দিয়ে কেনার দিন শেষ! এবার ফ্রিতে ইন্টারনেট পরিষেবা দেবে কেন্দ্র সরকার, আজই আবেদন করুন এইভাবে

• পদের নাম (Name of the Post) :-

HDFC ব্যাঙ্কে নতুন করে কাস্টমার সার্ভিস অফিসার, ডাটা এন্ট্রি অপারেটর, অফিস এক্সিকিউটিভ ইত্যাদি বিভিন্ন একাধিক কর্মী নিয়োগ করা হবে। ‌

• বয়স সীমা (Age Limit) :-

এই চাকরির জন্য আবেদনে ইচ্ছুক প্রার্থীদের বয়সসীমা ন্যূনতম ১৮ বছর থেকে সর্বোচ্চ ৩২ বছরের মধ্যে হতে হবে। HDFC ব্যাঙ্কের অফিসিয়াল বিজ্ঞপ্তিতে এমনটাই উল্লেখ করা হয়েছে। ‌ তবে সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত শ্রেণীর জন্য বয়সের কিছু ছাড় দেওয়া হবে।

• শিক্ষাগত যোগ্যতা (Education Qualification) :-

HDFC ব্যাঙ্কের অফিসিয়াল বিজ্ঞপ্তিতে এই চাকরির জন্য শিক্ষাগত যোগ্যতার মান নির্দেশ করে দেওয়া রয়েছে। বলা হয়েছে, নূন্যতম উচ্চ মাধ্যমিক পাশ যোগ্যতা থাকলে এই চাকরিতে আবেদন করা যাবে।

• বেতন (Salary) :-

চাকরিতে নিয়োগ করার পর প্রার্থীদের শুরুতে ১৫,৩০০ টাকা থেকে ২১ হাজার ৭০০ টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে। তবে এর পাশাপাশি আরও বিভিন্ন সুযোগ-সুবিধা তাদের চাকরি প্রার্থীরা।

• নিয়োগ প্রক্রিয়া (Recruitment process) :- 

এই চাকরিতে নিয়োগের জন্য কোনরকম লিখিত পরীক্ষা দিতে হবে না চাকরিপ্রার্থীদের। সরাসরি ইন্টারভিউ এর মাধ্যমেই প্রার্থীদের নিয়োগ করা হবে এই ব্যাঙ্কে।

• আবেদন পদ্ধতি (Application Procedure) :-

আগ্রহী ও আবেদনে ইচ্ছুক চাকরিপ্রার্থীরা অফলাইন কিংবা অনলাইন দুই ভাবেই আবেদন জানাতে পারে এই চাকরির জন্য। ‌ আবেদনের জন্য প্রার্থীরা এইচডিএফসি ব্যাঙ্কের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে ফর্ম ফিলাপ করে অনলাইনে কিংবা ফর্মটি ডাউনলোড করে সেটার প্রিন্ট আউট বের করে তারপর ফর্মটি সম্পূর্ণ নির্ভুল তথ্য দিয়ে ফিলাপ করে নির্দিষ্ট ঠিকানায় জমা করে আবেদন করতে পারেন। এছাড়া নিম্নলিখিত ইমেইল অথবা ফোন নম্বরের মাধ্যমেও আবেদন জানাতে পারেন।

E-mail I’d : hrcorporate887@gmail.com

মোবাইল নম্বর : 9038525386/70039 56832

আরোও পড়ুনঃ ট্রেনের টিকিট হারিয়ে গেলে তাড়াতাড়ি করুন এই কাজ, নাহলে দিতে হবে মোটা টাকা জরিমানা

• প্রয়োজনীয় ডকুমেন্টস (Necessary documents) :

আবেদন করার সময় প্রার্থীদের ভোটের কার্ড, আধার কার্ড, প্যান কার্ড, জন্মের প্রমাণপত্র, শিক্ষা যোগ্যতা সার্টিফিকেট, কাস্ট সার্টিফিকেট, পাসপোর্ট সাইজের রঙিন ফটো ইত্যাদি ডকুমেন্টস জমা করতে হবে। 

• ইন্টারভিউ টাইম (Interview time) :

আবেদনের পর একটি নির্দিষ্ট দিনে সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত ইন্টারভিউ অনুষ্ঠিত হবে। ইন্টারভিউ এর দিন নির্দিষ্ট সময়ের মধ্যে সকল চাকরিপ্রার্থীকে উপস্থিত হয়ে যেতে হবে ইন্টারভিউ হলে। ইন্টারভিউ কোথায়, কবে হবে তা আপনারা জানতে পারবেন আবেদনের পরেই। ইমেইল আইডি অথবা ফোন নাম্বারের যোগাযোগ করেও আপনারা এই তথ্য পেতে পারবেন।

বিঃদ্রঃ বিভিন্ন ধরনের মাধ্যম ও বিজ্ঞপ্তির উপর ভিত্তি করে আমাদের প্রতিবেদন প্রস্তুত করা হয়। তাই আপনাদের উদ্দেশ্যে অনুরোধ আপনারা যে কোন চাকরিতে আবেদনের পূর্বে তার অফিসিয়াল নোটিশটি ভালো করে দেখে বুঝে নিজের দায়ীতে আবেদন করবেন।

About Author
Debapriya Sarkar

দেবপ্রিয়া বিগত বেশ কিছু বছর ধরে সাংবাদিকতার সাথে যুক্ত রয়েছেন। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় তার হ...

আরও পড়ুন