Astro Tips: কিছুতেই দূর হচ্ছে না আর্থিক সমস্যা? আপনার ঘরের এই দিকে আলমারি নেই তো? থাকলে আজই সরিয়ে ফেলুন

Astrological Opinion : বাস্তু বিশেষজ্ঞদের মতে কোনও বাড়ির অর্থনৈতিক অবস্থান, সুখ-শান্তি নির্ভর করে সেই বাড়ির বাস্তুর উপর। যেখানে গৃহস্থ বাড়িতে থাকা বিভিন্ন বস্তু সেটা আসবাবই হোক কিংবা সামান্য কোনো জিনিসপত্র,…

Published By: Debapriya Sarkar | Published On:

Astrological Opinion : বাস্তু বিশেষজ্ঞদের মতে কোনও বাড়ির অর্থনৈতিক অবস্থান, সুখ-শান্তি নির্ভর করে সেই বাড়ির বাস্তুর উপর। যেখানে গৃহস্থ বাড়িতে থাকা বিভিন্ন বস্তু সেটা আসবাবই হোক কিংবা সামান্য কোনো জিনিসপত্র, সেগুলো যদি ঘরের ভুল জায়গায় রাখা হয় তবে তার প্রভাব আমাদের সংসারে ভীষণভাবে পড়ে। তাই বাস্তু বিশেষজ্ঞরা ঘরের বিছানা থেকে শুরু করে আলমারি, জুতোর তাক, এমনকি আবর্জনা ফেলার জায়গা; সবকিছু নির্দিষ্ট নিয়ম মেনে নির্দিষ্ট জায়গায় রাখার পরামর্শ দিয়ে থাকেন।‌

আরোও পড়ুন >> সঙ্গে রাখুন ছাতা, এই ৯ জেলায় বজ্রবিদ্যুৎ সহ ভারী বর্ষণের পূর্বাভাস, আবহাওয়ার বিরাট আপডেট

জ্যোতিষী ও বাস্তুবিদ হিতেন্দ্রকুমার শর্মা বাড়িতে ঘরের কোন দিকে আলমারি রাখা কখনোই উচিত নয় এবং কোন দিকে স্টিলের আলমারি রাখা সবচেয়ে শুভ সেই বিষয়ে বিস্তারিত জানিয়েছেন। যেকোনো মধ্যবিত্ত গৃহস্থের বাড়িতে স্টিলের আলমারি থাকে। এর মধ্যে জামা কাপড় ছাড়া রাখা হয় বিভিন্ন জরুরী কাগজপত্র থেকে শুরু করে টাকা পয়সা ও গয়নাগাটি। বাস্তু বিশেষজ্ঞ হিতেন্দ্রকুমার শর্মার কথায়, মা লক্ষ্মী আশীর্বাদ পেতে ঘরের নির্দিষ্ট দিকে আলমারি রাখার ব্যবস্থা করা উচিত। জানুন স্টিলের আলমারি রাখার সঠিক পদ্ধতি।

• বাস্তুকে দোষমুক্ত রাখতে ঘরের কোন দিকে ও কিভাবে স্টিলের আলমারি রাখবেন ?

১. আপনার বাস্তুকে দোষ ও ত্রুটিমুক্ত রাখতে স্টিলের আলমারিকে কখনোই সরাসরি মাটিতে রাখবেন না। আলমারি রাখার আগে স্ট্যান্ড বা কাগজ মাটিতে বিছিয়ে তার উপরে আলমারি রাখবেন।

২. খেয়াল রাখবেন আপনার আলমারি যেন সমতল জায়গায় থাকে। টলোমল অবস্থায় আলমারি থাকলে সেটি বাস্তুর উপর প্রভাব ফেলতে পারে। ‌

৩. সর্বদা ঘরের দক্ষিণ-পশ্চিম দিক করে আলমারি রাখা উচিত। বাস্তুশাস্ত্রবিদদের মতে, ঘরের দক্ষিণ-পশ্চিম দিক করে আলমারি রাখলে সেই বাড়িতে কখনো অর্থের অভাব হয় না।

৪. খেয়াল রাখবেন আলমারি যেন কখনোই দক্ষিণ-পূর্ব দিক করে না থাকে এবং আলমারির দরজা যেন দক্ষিণ দিকে না খোলে। এটি বাড়ির অর্থনৈতিক অবস্থা বিরূপ প্রভাব ফেলতে পারে।

আরোও পড়ুন >> জুলাই মাসের শুরুতেই হবে গ্যাসের দামের পরিবর্তন! বদলাতে পারে আরও অনেক নিয়ম

৫. আপনার বেডরুমের ওয়ারড্রব এমনভাবে রাখবেন যাতে তার দেওয়া স্পর্শ না করে।

৬. বাস্তুশাস্ত্রবিদদের মধ্যে আলমারির মধ্যে সর্বদা কোন সুগন্ধি রাখা উচিত। চেষ্টা করবেন আলমারির মধ্যে এমন কোন সুগন্ধি জাতীয় দ্রব্য রাখতে যাতে আলমারির মধ্যে থেকে সব সময় সুবাস বের হয়। এতে মা লক্ষ্মী প্রসন্ন থাকেন।

বিঃদ্রঃ বিভিন্ন সূত্র মারফত পাওয়া তথ্য অনুযায়ী আমাদের এই প্রতিবেদন প্রস্তুত করা হয়েছে। যেকোনো ধরনের দুর্ঘটনা বা লাভ-ক্ষতি নিছকই কাকতালীয়। আমাদের এই প্রতিবেদন উল্লেখিত তথ্য সম্বন্ধে কোন সঠিক প্রমাণ নেই বা এই প্রতিবেদন কোন কিছু প্রমাণের চেষ্টাও করে না। তাই আপনারা যে কোন সিদ্ধান্ত নেওয়ার আগে অবশ্যই বিশেষজ্ঞদের সাথে পরামর্শ করে নেবেন।

About Author
Debapriya Sarkar

দেবপ্রিয়া বিগত বেশ কিছু বছর ধরে সাংবাদিকতার সাথে যুক্ত রয়েছেন। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় তার হ...

আরও পড়ুন