Digha: এইদিন থেকে দীঘায় চালু হচ্ছে ক্রুজ পরিষেবা! নাচগান থেকে রকমারি খাবার, ঘোরাঘুরি সবই পাবেন পর্যটকেরা

Cruise Service In Digha: বাঙালীদের অন্যতম জনপ্রিয় পর্যটন কেন্দ্র 'দি-পু-দা' অর্থাৎ দীঘা, পুরী এবং দার্জিলিং। হাতে দুই একদিনের ছুটি পেলেই ব্যাগপত্তর গুছিয়ে দীঘার(Digha) উদ্দেশ্যে বেরিয়ে পড়েন সাধারণ মানুষ। বলাই বাহুল্য,…

Published By: Papiya Paul | Published On:

Cruise Service In Digha: বাঙালীদের অন্যতম জনপ্রিয় পর্যটন কেন্দ্র ‘দি-পু-দা’ অর্থাৎ দীঘা, পুরী এবং দার্জিলিং। হাতে দুই একদিনের ছুটি পেলেই ব্যাগপত্তর গুছিয়ে দীঘার(Digha) উদ্দেশ্যে বেরিয়ে পড়েন সাধারণ মানুষ। বলাই বাহুল্য, যতদিন এগোচ্ছে দীঘায় পর্যটকের সংখ্যা ততই বাড়ছে। শুধুমাত্র পশ্চিমবঙ্গ থেকে নয়, অন্য জায়গা থেকেও বহু পর্যটক দীঘায় ভ্রমণ করতে আসছেন।

আর তাই পর্যটকদের কাছে দীঘাকে আকর্ষণীয় করে তোলার জন্য গুরুত্বপূর্ণ পরিসেবা চালু করছে দীঘা শংকরপুর উন্নয়ন কেন্দ্র। এবার দীঘায় ক্রুজ পরিষেবা চালু হতে চলেছে। কবে থেকে এই পরিষেবা চালু হবে সেই সম্পর্কে পর্ষদের তরফ থেকে জানানো হয়েছে। দিঘাকে পর্যটকদের কাছে আরও আকর্ষণীয় করে তোলার জন্য এখন দীঘার উন্নয়ন অনেক বেড়ে গিয়েছে।

আরো পড়ুন: Ooty Trip: এবার ‘উটি’তে কাটান ছুটি, গরম থেকে মুক্তি পেতে ঘুরে আসুন ‘পাহাড়ের রানি’র কোলে

আন্তর্জাতিক স্তরে দীঘা শংকরপুর অন্যতম পর্যটন কেন্দ্র হয়ে উঠছে। এখন দীঘায় কফি হাউস, মেরিন ড্রাইভ, বিশ্ব বাংলা উদ্যান সমস্ত কিছুই শুরু হয়েছে। এর পাশাপাশি চলতি বছরেই চালু হবে জগন্নাথ দেবের মন্দির। তবে এই সমস্ত পরিষেবা ছাড়াও চলতি বছরে সমুদ্র ভ্রমণ করতে পারবেন পর্যটকেরা। ইতিমধ্যেই ক্রুজ নির্মাণের কাজ শেষ হয়ে গিয়েছে।

এবার সমুদ্রের নীল জলরাশি, খোলা আকাশ, ম্যানগ্রোভ, সমুদ্রের অসাধারণ সৌন্দর্য সমস্ত কিছুই উপভোগ করতে পারবেন পর্যটকেরা। দীঘা শংকরপুর উন্নয়ন পর্ষদ থেকে জানা গিয়েছে, ইতিমধ্যেই ক্রুজের সাজসজ্জার কাজ পুরোপুরি সম্পন্ন হয়ে গিয়েছে। এখন শুধু সার্টিফিকেট পাওয়ার অপেক্ষা। সেটি হাতে চলে এলেই ক্রুজ পরিষেবা চালু হবে।

আরো পড়ুন: Post Office Scheme: চমৎকার স্কিম নিয়ে এলো পোস্ট অফিস, ২ বছরে পেয়ে যাবেন ২.৩২ লাখ টাকা!

মনে করা হচ্ছে আগামী জুলাই মাস থেকেই এই সমুদ্রযাত্রা শুরু হয়ে যাবে। এমভি নিবেদিতার দ্বারা এই ক্রুজের নির্মাণকার্য সম্পন্ন হয়ে গিয়েছে। এই ক্রুজে দুটি ডেকের সেট থাকবে। যেখানে যাত্রীদের বসার জন্য ৮০ টি আসন থাকবে। এর সাথেই যাত্রীরা সূর্যাস্ত এবং সূর্যোদয়ের অ্যাডভেঞ্চার উপভোগ করতে পারবেন।

শুধু তাই নয়, এর সাথেই বিনোদনের জন্য বাতানুকূল পরিবেশে গান-বাজনার ব্যবস্থা করা হবে। এই ক্রুজ নোঙর করার জায়গা তৈরি করা হয়েছে চম্পা নদীর মোহনায়। তবে এই ক্রুজ পরিষেবা নিতে হলে কত টাকা ভাড়া ধার্য করা হবে সেই সম্পর্কে এখনো কিছু জানা যায়নি। তবে মনে করা হচ্ছে বাংলার দিঘাতে গোয়ার স্বাদ খুব শীঘ্রই উপভোগ করতে পারবেন পর্যটকেরা।

About Author
Papiya Paul

সাড়ে ৪ বছরের বেশি সময় ডিজিটাল সাংবাদিকতার সঙ্গে যুক্ত। যে কোনো বিষয়ে কনটেন্ট লেখার দক্ষতা রয়েছে। সঠিক এবং ...