বিনামূল্যে তিন মাসের এই কোর্স করলেই ব্যাঙ্কে চাকরির গ্যারান্টি, আজই আবেদন করুন

Free Course For Bank Job : দেশের চাকরিপ্রার্থীদের জন্য আরো একবার সুখবর। যে সকল চাকরি প্রার্থীরা ব্যাঙ্কে চাকরি খুঁজছেন তাদের জন্যই মূলত আজকের এই প্রতিবেদ। এমন একটি কোর্স সম্বন্ধে জানাবো…

Published By: Debapriya Sarkar | Published On:

Free Course For Bank Job : দেশের চাকরিপ্রার্থীদের জন্য আরো একবার সুখবর। যে সকল চাকরি প্রার্থীরা ব্যাঙ্কে চাকরি খুঁজছেন তাদের জন্যই মূলত আজকের এই প্রতিবেদ। এমন একটি কোর্স সম্বন্ধে জানাবো যেটা করলেই আপনার ব্যাঙ্কে চাকরি একেবারে পাক্কা। হয়তো ভাবছেন এই কোর্স অনেকটাই খরচা সাপেক্ষ। সেক্ষেত্রে জানিয়ে রাখি, এই কোর্স একেবারে বিনামূল্যে করানো হবে।

এখন আপনি নিশ্চয়ই ভাবছেন কি এমন কোর্স রয়েছে যা বিনামূল্যে করা যায় এবং তার সাথে চাকরিও পাওয়া যাবে! হয়তো বিশ্বাস করতে পারছেন না। যে কোর্সের কথা আমরা বলছি সেই কোর্স নিয়ে বিস্তারিত জানাতেই আমাদের এই প্রতিবেদন। কোন কোর্স করতে হবে? কিভাবে কোর্সের জন্য আবেদন করবেন? এই সমস্ত তথ্য বিস্তারিতভাবে জানতে শেষ অবধি চোখ রাখুন আমাদের প্রতিবেদনে।

আরোও পড়ুনঃ জামাই না থাকলেও হবে জামাইষষ্ঠীর ব্রত পালন, মায়েরা দেখে নিন এই নিয়ম

যে সকল চাকরি প্রার্থীদের ব্যাঙ্কে চাকরি করার স্বপ্ন রয়েছে এই কোর্স মূলত তাদের জন্যই। এই করছে ব্যাঙ্কিং এবং ফিনান্সের উপর প্রশিক্ষণ দেওয়া হয় সম্পূর্ণ বিনামূল্যে। এই প্রশিক্ষণ সেন্টার রয়েছে হাওড়া তে। আপনি যদি স্নাতক পাস করে থাকেন তাহলেই আপনি এই কোর্সে ভর্তির জন্য আবেদন করতে পারবেন।

জানা গিয়েছে, অম্বুজা সিমেন্ট ফাউন্ডেশন এবং এসবিআই ফাউন্ডেশন এর পক্ষ থেকে এমন একটি উদ্যোগ নেওয়া হয়েছে স্নাতক পাস করা শিক্ষার্থীদের জন্য। এই ব্যবস্থা মূলত একটি বৃত্তিমূলক প্রশিক্ষণ ব্যবস্থা। দেশের বেকারত্বের হার কিছুটা ঘোচাতে এমন উদ্যোগ গ্রহণ করেছে সিমেন্ট ফাউন্ডেশন এবং এসবিআই ফাউন্ডেশন।

• বিনামূল্যে যে কোর্সগুলি করানো হবে –

অম্বুজা সিমেন্ট ও এস বি আই ফাউন্ডেশন একত্রে স্নাতকোত্তর শিক্ষার্থীদের বিশেষ কম্পিউটার প্রশিক্ষণ এবং ব্যাঙ্কিং ও ফিনান্স এর উপর স্কিল ট্রেনিং করাবে এই কোর্সের সময়সীমা তিন মাস। সম্পূর্ণ কোর্সটি ভালোভাবে করতে পারলেই ব্যাঙ্কে চাকরির গ্যারান্টি।

• আসন সংখ্যা –

কোর্সটির জন্য ২০ টি আসন সংখ্যা রয়েছে। তাই আপনি যদি ব্যাঙ্কে চাকরি করতে ইচ্ছুক থাকেন তাহলে আজই এই কোর্স জয়েন করার জন্য আবেদন করুন। ‌

• কতদিন এবং কতক্ষণ ক্লাস চলবে –

এই কোর্সের সময়সীমা তিন মাস। প্রতিদিন ৪ ঘন্টা করে ক্লাস হবে।

আরোও পড়ুনঃ বলুন তো জামাইষষ্ঠীর আসল নাম কী? মেয়েরা তো দূর অস্ত, ফেল মেরেছে ৯৯% জামাই বাবাজি

• যোগ্যতা – 

যেকোনো বিষয়ে স্বীকৃত প্রতিষ্ঠান থেকে স্নাতক পাস করলেই আপনি এই কোর্সের জন্য আবেদন করতে পারবেন।

• বয়স সীমা –

আবেদনকারী প্রার্থীর বয়সসীমা হতে হবে ২১ থেকে ২৮ বছরের মধ্যে। তাহলেই আপনি এই কোর্সে আবেদন করার জন্য যোগ্য বিবেচিত হবেন।

About Author
Debapriya Sarkar

দেবপ্রিয়া বিগত বেশ কিছু বছর ধরে সাংবাদিকতার সাথে যুক্ত রয়েছেন। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় তার হ...