Kanchanjunga Express Accident: চোখের পলকে উড়ে গেল ট্রেনের বগি, ঠিক কিভাবে ঘটেছে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের ‘ভয়াবহ’ দুর্ঘটনা?

Kanchanjunga Express Accident: ইতিমধ্যেই কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের দুর্ঘটনার খবরে তোলপাড় গোটা দেশ। এখনো পর্যন্ত ১৫ জনের মৃত্যুর খবর সামনে এসেছে। আহত যাত্রীর সংখ্যা প্রায় ৫০-এর কাছাকাছি। শিয়ালদা স্টেশনের দিকে যাওয়ার সময়…

Published By: Papiya Paul | Published On:

Kanchanjunga Express Accident: ইতিমধ্যেই কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের দুর্ঘটনার খবরে তোলপাড় গোটা দেশ। এখনো পর্যন্ত ১৫ জনের মৃত্যুর খবর সামনে এসেছে। আহত যাত্রীর সংখ্যা প্রায় ৫০-এর কাছাকাছি। শিয়ালদা স্টেশনের দিকে যাওয়ার সময় উত্তরবঙ্গের নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে প্রায় ৭ কিলোমিটার দূরে দার্জিলিংয়ের রাঙাপানি এলাকায় এই দুর্ঘটনা ঘটেছে।

কিভাবে এই দুর্ঘটনা ঘটেছে?
13174 কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসটি আগরতলা থেকে শিয়ালদার উদ্দেশ্যে যাচ্ছিল। সেই সময় নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে প্রায় ৭ কিলোমিটার দূরে রাঙ্গাপানির কাছে এই ট্রেনটি এসে দাঁড়ায়। সেখানে লাইনের সিগন্যালের জন্য এই প্যাসেঞ্জার ট্রেনটি অপেক্ষা করছিল।

আরো পড়ুন: Business Idea: এই ব্যবসায় অল্পদিনেই হবেন মালামাল, ঝড়ের গতিতে হবে ইনকাম, সামান্য পুঁজিতেই বাজিমাত

হঠাৎ করে ওই লাইনেই একটি মালগাড়ি চলে আসে। পেছন থেকে এসে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসকে সজোরে ধাক্কা মারে ওই মালগাড়িটি। এই সংঘর্ষের তীব্রতায় কাঞ্চনজঙ্গা এক্সপ্রেসের পেছনে 2-3 টি বগি দুমড়ে মুছরে যায়। এমনকি একটি বগি ইঞ্জিনের উপরে উঠে যায়।

ট্রেনে থাকা যাত্রীরা সংবাদ মাধ্যমকে জানিয়েছেন যে ট্রেনটা কিছুটা ধীরগতিতে চলছিল। এরপরে লাইনে দাঁড়িয়ে পড়ে। হঠাৎ করে তীব্র ঝাঁকুনি ও শব্দ হয়। আর আতঙ্কে অনেকেই ট্রেনের কামরা থেকে নেমে পড়ে।

আরো পড়ুন: SSY : সুকন্যা সমৃদ্ধি যোজনার অধীনে এবার পাওয়া যাবে ১০ লাখ টাকা, জেনে রাখুন এই নতুন ৫টি নিয়ম

প্রাথমিকভাবে তদন্তে একাধিক তত্ত্ব উঠে আসছে। মনে করা হচ্ছে যে সিগন্যালিং ব্যবস্থায় কোন সমস্যা ছিল, তার জন্য এই দুর্ঘটনা ঘটতে পারে। অনেকে আবার বলছেন বৃষ্টি এবং মেঘলা ওয়েদারের কারণে দৃশ্যমানতা সমস্যা হচ্ছিল। তবে এই কারণ পুরোটাই তদন্ত সাপেক্ষ।

About Author
Papiya Paul

সাড়ে ৪ বছরের বেশি সময় ডিজিটাল সাংবাদিকতার সঙ্গে যুক্ত। যে কোনো বিষয়ে কনটেন্ট লেখার দক্ষতা রয়েছে। সঠিক এবং ...

আরও পড়ুন