আর মাত্র ১২ দিন সময়, এই কাজ না করলেই PNB-র অ্যাকাউন্ট বন্ধ! গ্রাহকদের জন্য বিরাট খবর

Punjab National Bank: দেশের অন্যতম বড় ব্যাঙ্ক হিসেবে পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক(Punjab National Bank) পরিচিত। এবার দেশের এই দ্বিতীয় বড় ব্যাঙ্ক গ্রাহকদের জন্য রয়েছে একটি গুরুত্বপূর্ণ খবর। এই ব্যাংকের গ্রাহকদের জন্য…

Published By: Papiya Paul | Published On:

Punjab National Bank: দেশের অন্যতম বড় ব্যাঙ্ক হিসেবে পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক(Punjab National Bank) পরিচিত। এবার দেশের এই দ্বিতীয় বড় ব্যাঙ্ক গ্রাহকদের জন্য রয়েছে একটি গুরুত্বপূর্ণ খবর। এই ব্যাংকের গ্রাহকদের জন্য ব্যাংকের পক্ষ থেকে বিশেষ ঘোষণা করা হয়েছে।

এই ব্যাংকের তরফ থেকে জানানো হয়েছে যে যে সমস্ত অ্যাকাউন্টগুলো গত তিন বছর ধরে কোন রকমের লেনদেন করা হয়নি। এর সাথে যে সমস্ত একাউন্টে কোন রকমের ব্যালেন্স নেই, সেই একাউন্টগুলোকে আগামী ৩০ জুনের মধ্যে বন্ধ করে দেওয়া হবে।

আরো পড়ুন: PNB-তে ৪০০ দিনের ফিক্সড ডিপোজিটে এতো টাকা রিটার্ন, দারুণ খুশি গ্রাহকরা

মূলত এই একাউন্টগুলো নিয়ে যাতে কোন প্রকারের দুর্নীতি না হয়, সেই কারণে এই অ্যাকাউন্টগুলো বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এক্ষেত্রে গত ৩০ এপ্রিল ২০২৪ পর্যন্ত সময়সীমাকে তিন বছরের লেনদেন হিসাবে গণ্য করা হবে।

তবে ডিম্যাট একাউন্ট, লকার একাউন্ট, নাবালকদের একাউন্ট অর্থাৎ সুকন্যা সমৃদ্ধি একাউন্ট, প্রধানমন্ত্রী জীবন জ্যোতি বীমা যোজনা, এপিওয়াই, ডিবিটি ইত্যাদির কারণে যে সমস্ত অ্যাকাউন্ট খোলা হয়েছে সেগুলো বন্ধ করা হবে না। আদালত আয়কর দপ্তরের পক্ষ থেকে ফ্রিজ করা অ্যাকাউন্ট বন্ধ করা হবে না।

আরো পড়ুন: LIC Fixed Deposit Plan: শুধু একবার ২ লাখ দিলেই রিটার্ন মিলবে কড়কড়ে ১৩ লাখ টাকা!

এর পাশাপাশি এই যে সমস্ত অ্যাকাউন্ট নিষ্ক্রিয় হয়ে পড়েছে। সেই অ্যাকাউন্টগুলোকে যদি আবার পুনরায় চালু করতে হয় তাহলে ব্যাংকের ওয়েবসাইট বা শাখাতে যোগাযোগ করতে হবে।

About Author
Papiya Paul

সাড়ে ৪ বছরের বেশি সময় ডিজিটাল সাংবাদিকতার সঙ্গে যুক্ত। যে কোনো বিষয়ে কনটেন্ট লেখার দক্ষতা রয়েছে। সঠিক এবং ...

আরও পড়ুন