State Bank Of India: SBI-তে অ্যাকাউন্ট খুললেই সোনায় সোহাগা, এই স্কিমে প্রতি মাসে পাবেন ৫৮৩৩ টাকা!

State Bank Of India Monthly Scheme: আপনার যদি দেশের রাষ্ট্রায়ত্ত ব্যাংক স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়াতে(State Bank Of India) অ্যাকাউন্ট থেকে থাকে তাহলে আপনার  জন্য রয়েছে দারুন একটি সুখবর। এই ব্যাংকে অ্যাকাউন্ট…

Published By: Papiya Paul | Published On:

State Bank Of India Monthly Scheme: আপনার যদি দেশের রাষ্ট্রায়ত্ত ব্যাংক স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়াতে(State Bank Of India) অ্যাকাউন্ট থেকে থাকে তাহলে আপনার  জন্য রয়েছে দারুন একটি সুখবর। এই ব্যাংকে অ্যাকাউন্ট থাকলে আপনি মাসে ৫৮৩৩ টাকা করে পেতে পারেন।

কিভাবে এই টাকা পাওয়া যাবে? আজকের এই প্রতিবেদনে এই সম্পর্কে বিস্তারিত তথ্য আপনাদেরকে জানাচ্ছি। এই ব্যাংকের অ্যান্যুইটি ডিপোজিট স্কিমে টাকা বিনিয়োগ করলে অনেক সুযোগ সুবিধা পাবেন। এই অ্যান্যুইটি ডিপোজিট স্কিম স্টেট ব্যাংকের একটি মান্থলি ইনকাম স্কিম। এখানে একবার অর্থ বিনিয়োগ করলে প্রত্যেক মাসে সুদ হিসেবে আপনার একাউন্টে টাকা জমা হবে।

SBI Annuity Deposite Scheme

আরো    পড়ুন: Rain Forecast Weather: একটানা ৬ দিন ঝড়-বৃষ্টির সম্ভাবনা! মিলবে কিছুটা স্বস্তি, আবহাওয়ার বড় খবর

এখানে সর্বনিম্ন অর্থ বিনিয়োগের পরিমাণ ১০০০ টাকা। তবে সর্বোচ্চ বিনিয়োগের কোন সীমা নেই। আপনি যত বেশি টাকা বিনিয়োগ করবেন, তত বেশি প্রত্যেক মাসে সুদ হিসেবে পাবেন। এই স্কিমের সাধারণ গ্রাহকদের এবং প্রবীণ নাগরিকদের স্টেট ব্যাংকের ফিক্সড ডিপোজিটের সুদের সমান সুদ দিচ্ছে।

তবে মেয়াদ অনুযায়ী, এখানে সুদের হার আলাদা রয়েছে। আপনি যদি এই স্কিমের দীর্ঘমেয়াদী বিনিয়োগ করতে চান তাহলে পাঁচ থেকে দশ বছর পর্যন্ত বিনিয়োগ করতে পারবেন। এখানে সাধারণ গ্রাহকদের ৬.৫০ শতাংশ এবং প্রবীণ নাগরিকদের ৭ শতাংশ সুদ দেওয়া হবে।

আরো পড়ুন: Digha: বদলে যাবে দীঘা! আর আগের মত নয়, এবার সমুদ্র সৈকতের লুক দেখলে চমকে যাবেন

কিভাবে প্রত্যেক মাসে ৫৮৩৩ টাকা পাওয়া যাবে সেটা জেনে নেওয়া যাক। আপনি যদি মাসে মাসে এই টাকা আয় করতে চান তাহলে আপনাকে দু বছরের জন্য কমপক্ষে ১০ লক্ষ টাকা বিনিয়োগ করতেই হবে। না হলে আপনি সর্বোচ্চ সুদ পাবেন না।

১০ লক্ষ টাকার উপর ৭ শতাংশ হারে সুদ পেলে প্রত্যেক মাসে প্রায় ৫৮৩৩ টাকা পাবেন। অর্থাৎ এক্ষেত্রে প্রবীণ নাগরিক হলে আয়ের অংকটা আরো বেড়ে যাবে। সুদের পরিমাণ যেহেতু বাড়বে, ম্যাচিউরিটির অর্থের পরিমাণও বেড়ে যাবে।

About Author
Papiya Paul

সাড়ে ৪ বছরের বেশি সময় ডিজিটাল সাংবাদিকতার সঙ্গে যুক্ত। যে কোনো বিষয়ে কনটেন্ট লেখার দক্ষতা রয়েছে। সঠিক এবং ...