Railway Recruitment 2024: রেলে NTPC-তে ৩৫ হাজার কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি

Railway NTPC Recruitment 2024 : ভারতের চাকরিপ্রার্থীদের জন্য দুর্দান্ত এবার দুর্দান্ত সুযোগ। সম্প্রতি ভারতীয় রেলওয়ের পক্ষ থেকে একটি নতুন নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী জানা গিয়েছে, এবার ভারতীয়…

Published By: Debapriya Sarkar | Published On:

Railway NTPC Recruitment 2024 : ভারতের চাকরিপ্রার্থীদের জন্য দুর্দান্ত এবার দুর্দান্ত সুযোগ। সম্প্রতি ভারতীয় রেলওয়ের পক্ষ থেকে একটি নতুন নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী জানা গিয়েছে, এবার ভারতীয় রেলে বিপুল সংখ্যক পরিমাণ কর্মী নিয়োগ করা হবে। কোন পদে নিয়োগ করা হবে? যোগ্যতা কি প্রয়োজন? আবেদনের জন্য প্রয়োজন কি কি নথি দিতে হবে? আবেদন পদ্ধতি কি রয়েছে? ইত্যাদি নিয়োগ সংক্রান্ত সমস্ত তথ্য বিস্তারিতভাবে জানাতে আজকের আমাদের এই প্রতিবেদন। তাহলে দেরি না করে আসুন জেনে নিন নিয়োগ সংক্রান্ত সমস্ত তথ্য বিস্তারিত ভাবে।

আরোও পড়ুন » মাত্র ৩ হাজার টাকা বিনিয়োগ করে ৭ কোটি রিটার্ন, অর্থনীতিবিদের ম্যাজিক ট্রিক্স

• পদের নাম –

ভারতীয় রেলওয়ের বিজ্ঞপ্তি অনুযায়ী জানা গিয়েছে, ট্রেনস ক্লার্ক, কমার্শিয়াল কাম টিকিট ক্লার্ক, গুডস ক্লার্ক, সিনিয়র কমার্শিয়াল কাম টিকিট ক্লার্ক, কমার্শিয়াল অ্যাপ্রিয়েন্টিস ইত্যাদি পদে কর্মী নিয়োগ করা হবে।

• শূন্য পদ – 

উল্লেখিত পদগুলির জন্য মোট ৩৫ হাজার ২৭৭টি শূন্য পদ রয়েছে।

• শিক্ষাগত যোগ্যতা –

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পথগুলিতে আবেদনের জন্য চাকরিপ্রার্থীদের যে কোন শিক্ষিত শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ন্যূনতম গ্রাজুয়েশন পাস সার্টিফিকেট থাকতে হবে। তবে দ্বাদশ পাশেও কয়েকটি পোস্টে চাকরির জন্য আবেদন করা যাবে।

• বেতন –

উল্লেখিত পদ্ধতিতে নিয়োগের পর প্রার্থীদের শুরুতে ₹১৯,৯০০ টাকা বেসিক বেতন দেওয়া হবে। প্রার্থীদের সর্বোচ্চ বেতন হবে ₹১,১২,৪০০ টাকা পর্যন্ত।

• বয়সসীমা –

আবেদনকারীদের বয়স ন্যূনতম ১৮ বছর থেকে সর্বোচ্চ ৩০ বছর পর্যন্ত হতে হবে।

• আবেদন ফি –

রেলে চাকরিতে আবেদন করার জন্য প্রার্থীদের আবেদন করার সময় একটি নির্দিষ্ট পরিমাণ আবেদন ফি জমা করতে হয়। এক্ষেত্রেও প্রার্থীদের আবেদন ফি দিতে হবে। অসংরক্ষিত ক্যাটাগরির আওতায় যারা রয়েছে তাদের জন্য আবেদন ফি ৫০০ টাকা ধার্য করা হয়েছে এবং মহিলা ও অন্যান্য সংরক্ষিত ক্যাটাগরির আওতায় যারা রয়েছেন তাদেরকে ২৫০ টাকা দিতে হবে আবেদন ফি হিসেবে।

আরোও পড়ুন » প্রতি মাসে মাসে ৫০,০০০/- টাকা পেনশন দেবে কেন্দ্র সরকারের এই প্রকল্প, কিভাবে পাবেন জেনে নিন

• আবেদন পদ্ধতি –

রেলের আবেদন সাধারণত অনলাইন এর মাধ্যমে হয়। আবেদন করার জন্য প্রার্থীদের ভারতীয় রেলের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

• নিয়োগ প্রক্রিয়ার –

এই চাকরির জন্য নিয়োগ প্রক্রিয়াটি হবে মোট চারটি ধাপে। প্রথমে কম্পিউটার বেসড ও দ্বিতীয় ধাপে হবে ডেসক্রিপটিভ টাইপ লিখিত পরীক্ষা। এরপরে মেডিকেল ও শেষ ধাপে হবে ডকুমেন্টস ভেরিফিকেশন। এই চারটি ধাপে যে সকল প্রার্থীরা সফলভাবে উত্তীর্ণ হবে তাদেরকে চাকরিতে নিয়োগ করা হবে।

About Author
Debapriya Sarkar

দেবপ্রিয়া বিগত বেশ কিছু বছর ধরে সাংবাদিকতার সাথে যুক্ত রয়েছেন। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় তার হ...

আরও পড়ুন