SIP Plan: মাত্র ৩ হাজার টাকা বিনিয়োগ করে ৭ কোটি রিটার্ন, অর্থনীতিবিদের ম্যাজিক ট্রিক্স

Investment Plan : বর্তমান সময়ে স্টক মার্কেটে টাকা বিনিয়োগের বিষয়টি অত্যন্ত জনপ্রিয়তা লাভ করেছে। এখন অধিকাংশ গ্রাহকর উচ্চ রিটার্নের জন্য ব্যাঙ্কে ফিক্স ডিপোজিট বা পোস্ট অফিসের বিভিন্ন স্কিমে বিনিয়োগের থেকে…

Published By: Debapriya Sarkar | Published On:

Investment Plan : বর্তমান সময়ে স্টক মার্কেটে টাকা বিনিয়োগের বিষয়টি অত্যন্ত জনপ্রিয়তা লাভ করেছে। এখন অধিকাংশ গ্রাহকর উচ্চ রিটার্নের জন্য ব্যাঙ্কে ফিক্স ডিপোজিট বা পোস্ট অফিসের বিভিন্ন স্কিমে বিনিয়োগের থেকে স্টক মার্কেটে বিনিয়োগের আগ্রহ দেখাচ্ছেন। তবে সরাসরি স্টকে বিনিয়োগের থেকে এখন বেশিরভাগ মানুষের ভরসার জায়গা মিউচুয়াল ফান্ড। এর জন্য মাসে মাসে SIP করা এখন বর্তমানে একটি ট্রেন্ডে পরিণত হয়েছে।

আরোও পড়ুন >> মহিলাদের জন্য এবার দুর্দান্ত স্কিম চালু করলো পোস্ট অফিস ! এবার অল্প দিনেই হতে পারবেন লাখপতি

বর্তমানে এমন অনেক ফান্ড রয়েছে যেখানে অর্থ বিনিয়োগ করলে রিটার্নের সময় তা দ্বিগুণ, তিনগুণ বা তারও বেশি রিটার্ন এনে দিয়েছে অনেক কম সময়ের মেয়াদে। খুব সামান্য অর্থ বিনিয়োগেও এই ফান্ডগুলির মাধ্যমে উচ্চ রিটার্ন পাওয়া যায়। তবে এই বিনিয়োগে সামান্য ঝুঁকি নিতে হয় গ্রাহকদের। আজ এমনই একটি ফান্ড সম্বন্ধে আমরা জানাবো আপনাদের বিস্তারিতভাবে।

যে ফান্ড সম্বন্ধে আজ আমরা আপনাদের জানাতে চলেছি সেটি হল ‘নিপন ইন্ডিয়া গ্রোথ ফান্ড’। ১৯৫৫ সালে চালু হয় এই ফান্ড হাউজ। শুরুর দিন থেকে কোন ব্যক্তি যদি এই ফান্ডের ২০০০ টাকার SIP করতেন, তাহলে আজকের দিনে দাড়িয়ে তিনি মোট ৪ কোটি ৭৬ লক্ষ টাকা রিটার্ন পেতেন।

আরোও পড়ুন >> বিবাহিত-অবিবাহিত মেয়েদের শরীরে বাসা বাঁধছে জরায়ুর মারাত্মক এই রোগ! কোন কোন লক্ষণ দেখলে সাবধান হবেন? দেখে নিন

১৯৯৫ সাল থেকে হিসেব করলে বর্তমান সময় পর্যন্ত হয় ২৮ বছর। এই ২৮ বছরে আপনার মোট ৬ লাখ ৭২ হাজার টাকার বিনিয়োগ থেকে রিটার্ন আসত প্রায় ৫ কোটি টাকা। আবার এই একই ফান্ডে কোন গ্রাহক যদি শুরুর দিন থেকে ৩০০০ টাকার SIP করতেন তাহলে তিনি আজকের দিনে দাঁড়িয়ে মোট সাত কোটি ১৪ লক্ষ টাকা রিটার্ন পেতেন।

বিঃদ্রঃ এখানে উল্লেখ করা জরুরী যে, আমাদের আজকের এই প্রতিবেদন শুধুমাত্র তথ্যের উদ্দেশ্যে দেওয়া। বাজারে যেকোনো ধরনের বিনিয়োগই ঝুঁকিপূর্ণ হয়ে থাকে। তাই আপনি কোনভাবে আপনার অর্থ বিনিয়োগ করতে চাইলে অবশ্যই একজন অর্থনীতিবিদের সাথে পরামর্শ করে নেবেন।

About Author
Debapriya Sarkar

দেবপ্রিয়া বিগত বেশ কিছু বছর ধরে সাংবাদিকতার সাথে যুক্ত রয়েছেন। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় তার হ...

আরও পড়ুন