India Post Recruitment 2024: পোস্ট অফিসে গ্রুপ-সি লেভেলে একাধিক কর্মী নিয়োগ, এইভাবে করুন আবেদন

India Post Group-C Recruitment : চাকরিপ্রার্থীদের জন্য আরো একবার সুখবর। এবার মাধ্যমিক পাসে ভারতীয় ডাক বিভাগ তথা ইন্ডিয়া পোস্টে গ্রুপ সি লেভেল‌ পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ভারতীয় যে…

Published By: Debapriya Sarkar | Published On:

India Post Group-C Recruitment : চাকরিপ্রার্থীদের জন্য আরো একবার সুখবর। এবার মাধ্যমিক পাসে ভারতীয় ডাক বিভাগ তথা ইন্ডিয়া পোস্টে গ্রুপ সি লেভেল‌ পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ভারতীয় যে কোন নাগরিক এই চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। তবে অবশ্যই সেই প্রার্থীর মাধ্যমিক পাস শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে। উল্লেখিত নিয়োগ সম্বন্ধে আরো বিস্তারিতভাবে জানতে শেষ অবধি চোখ রাখুন আমাদের এই প্রতিবেদনে।

আরোও পড়ুন >> মাধ্যমিক পাশে নতুন অ্যাসিস্ট্যান্ট লোকো পাইলট নিচ্ছে ভারতীয় রেল, এইভাবে আবেদন করুন

• পদের নাম –

ইন্ডিয়া পোস্টে গ্রুপ-সি লেভেলে স্টাফ গাড়ি চালক পদে কর্মী নিয়োগ করা হবে।

• শূন্য পদ –

সম্প্রতি ভারতীয় ডাক বিভাগের পক্ষ থেকে যে গ্রুপ-সি লেভেল পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে সেখানে মোট ৭ জন কর্মী নিয়োগ করা হবে।

• শিক্ষাগত যোগ্যতা – 

উল্লেখিত পদটির জন্য আবেদনকারী প্রার্থীদের যে কোন স্বীকৃত শিক্ষা প্রতিষ্ঠান থেকে ন্যূনতম মাধ্যমিক পাস শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে। এছাড়াও আবেদনকারী প্রার্থীদের গাড়ি চালানোর অভিজ্ঞতার পাশাপাশি গাড়ির মেকানিকের কাজও জানতে হবে।

• বয়স সীমা –

ইন্ডিয়া পোস্ট এর গ্রুপ সি লেভেলে স্টাফ গাড়ি চালক পদে চাকরির জন্য আবেদন করতে হলে আবেদনকারী প্রার্থীর বয়স সর্বোচ্চ ৫৬ বছরের মধ্যে হতে হবে।

• আবেদন পদ্ধতি –

ইন্ডিয়া পোস্টে উল্লেখিত পদে চাকরির জন্য আগ্রহী ও যোগ্য প্রার্থীদের অফলাইনের মাধ্যমে এই চাকরির জন্য আবেদন করতে হবে। এর জন্য প্রার্থীদের ইন্ডিয়া পোস্টের অফিসিয়াল ওয়েবসাইট থেকে আবেদন পত্রটি A4 সাইজের পেজে প্রিন্ট আউট করে নিতে হবে। এরপর কালো অথবা নীল রঙের কালি দিয়ে আবেদন পত্রটি সম্পূর্ণ নির্ভুল তথ্য দিয়ে পূরণ করতে হবে। এই আবেদনপত্রের সাথে উল্লেখিত নথি গুলি জেরক্স করে অ্যাটাচ করে নিতে হবে। এরপর একটি মুখবন্ধ খামে এই আবেদনপত্র ও সমস্ত নথি ভরে নির্দিষ্ট ঠিকানায় পাঠিয়ে দিতে হবে আগামী ৩১ শে জুন ২০২৪ এর মধ্যে।

• আবেদন পত্র পাঠানোর ঠিকানা –

Assistant Director (Recruitment), Office Of The Chief Postmaster General, Rajsthan Postal Circle, Jaipur, Pin Code- 302007

আরোও পড়ুন >> এবার আপনিও হতে পারেন ‘কোটিপতি’! মাসে মাসে ৫ হাজার জমিয়েই হবেন ১ কোটির মালিক

• আবেদন ফী –

ইন্ডিয়া পোস্টে গ্রুপ-সি লেভেলে উল্লেখিত পদে চাকরির জন্য সম্পূর্ণ বিনামূল্যে আবেদন করতে পারবেন চাকরি প্রার্থীরা।

• নিয়োগ প্রক্রিয়া –

আবেদনকারী চাকরিপ্রার্থীদের নির্বাচিত করা হবে জেনারেল সেন্ট্রাল সার্ভিস (গ্রুপ সি) নন গেজেটেড ও নন মিনিস্টারিয়াল বিভাগের মাধ্যমে।

বিঃদ্রঃ বিভিন্ন সূত্র মারফত পাওয়া তথ্য অনুযায়ী আমাদের এই প্রতিবেদন প্রস্তুত করা হয়েছে। তাই সকল চাকরিপ্রার্থীদের উদ্দেশ্যে অনুরোধ আপনারা যে কোনও চাকরিতে আবেদন করার পূর্বে তার অফিসিয়াল ওয়েবসাইট থেকে অফিসিয়াল বিজ্ঞপ্তিটি ভালো করে দেখে বুঝে তারপরে নিজের দায়িত্বে আবেদন করবেন।

About Author
Debapriya Sarkar

দেবপ্রিয়া বিগত বেশ কিছু বছর ধরে সাংবাদিকতার সাথে যুক্ত রয়েছেন। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় তার হ...

আরও পড়ুন