রেলের টিকিট কালেক্টর পদে ৩০০০ কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে, জানুন আবেদন পদ্ধতি – RRB TC Recruitment 2024

RRB TC Recruitment : চাকরিপ্রার্থীদের জন্য আরো একবার সুখবর। ইতিমধ্যে যে সকল চাকরিপ্রার্থীরা হন্য হয়ে চাকরি খুঁজে বেড়াচ্ছেন ভারতীয় রেল তাদের জন্য এনেছে দুর্দান্ত এক চাকরির সুযোগ। সম্প্রতি ভারতীয় রেলওয়ের…

Published By: Debapriya Sarkar | Published On:

RRB TC Recruitment : চাকরিপ্রার্থীদের জন্য আরো একবার সুখবর। ইতিমধ্যে যে সকল চাকরিপ্রার্থীরা হন্য হয়ে চাকরি খুঁজে বেড়াচ্ছেন ভারতীয় রেল তাদের জন্য এনেছে দুর্দান্ত এক চাকরির সুযোগ। সম্প্রতি ভারতীয় রেলওয়ের পক্ষ থেকে একটি নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী দেখা গিয়েছে, কয়েক হাজার শূন্য পদে নিয়োগ করা হবে। 

আপনি যদি রেলে চাকরি করতে ইচ্ছুক হয়ে থাকেন তবে আজকের এই প্রতিবেদন আপনার জন্য একেবারে উপযুক্ত। কোন পদের কর্মী নিয়োগ করা হবে? শূন্যপদের সংখ্যা কত? বেতন কত দেওয়া হবে? কিভাবে আবেদন করবেন? এই সমস্ত তথ্য বিস্তারিত ভাবে জানাতে আজকের এই প্রতিবেদন। ‌

আরোও পড়ুনঃ কোনও লিখিত পরীক্ষা ছাড়াই লক্ষাধিক কর্মী নিয়োগ করছে ডাক বিভাগ, আজই আবেদন করে দিন

• পদের নাম :-

ভারতীয় রেলওয়ের অফিসিয়াল বিজ্ঞপ্তিতে টিকিট কালেক্টর পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

• শূন্যপদ :-

বিজ্ঞপ্তি অনুযায়ী দেখা গিয়েছে মোট ৩ হাজার শুন্যপদে নিয়োগ করা হবে টিকিট কালেক্টর।

• বয়সসীমা :-

টিকিট কালেক্টর পদে চাকরিতে আবেদনে ইচ্ছুক চাকরিপ্রার্থীদের বয়স ন্যূনতম ১৮ বছর থেকে সর্বোচ্চ ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত শ্রেণীর চাকরিপ্রার্থীদের জন্য বয়সের কিছু ছাড় দেওয়া হবে।

• আবেদন ফি :-

টিকিট কালেকটার পদে চাকরিতে আবেদন করার জন্য আবেদনকারী প্রার্থীদের শ্রেণী অনুযায়ী আবেদন ফি ধার্য করা হয়েছে। সাধারণ ও ওবিসি প্রার্থীদের জন্য ৫০০ টাকা, এবং SC/ST/মহিলা/PWD প্রার্থীদের জন্য ২৫০ টাকা আবেদন ফি ধার্য করা হয়েছে। 

আরোও পড়ুনঃ সামান্য সিঙাড়া বিক্রেতার এই পুঁচকে মেয়েটা আজ বলিউডের দামি গায়িকা, ১০৪ কোটির সম্পত্তি রয়েছে তার, নাম বলা চ্যাঞ্জের

• আবেদন প্রক্রিয়া :- 

রেলে টিকিট কালেক্টর পদে আবেদন করার জন্য প্রথমে ভারতীয় রেলের অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। সেখান থেকে অফিসিয়াল বিজ্ঞপ্তি টি ভালো করে পড়ে তারপর রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পূর্ণ করতে হবে। এরপর আবেদনের জন্য আবেদন ফর্মটি ওপেন করে সেখানে সমস্ত প্রয়োজনীয় নথি জমা দিয়ে এবং সবশেষে আবেদন ফি জমা দিলেই আপনার আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ হয়ে যাবে। আবেদন করার পর আবেদন পত্রটির পিডিএফ ডাউনলোড করে অবশ্যই একটি প্রিন্ট আউট বের করে রাখবেন।

বিঃদ্রঃ বিভিন্ন বিজ্ঞপ্তি থেকে পাওয়া সূত্র অনুযায়ী আমাদের এই প্রতিবেদন প্রস্তুত করা হয়েছে। তাই সকল চাকরিপ্রার্থীদের উদ্দেশ্যে অনুরোধ আপনারা যে কোনও চাকরিতে আবেদন করার পূর্বে তার অফিসিয়াল বিজ্ঞপ্তিটি ভালো করে দেখে বুঝে তারপর নিজের দায়িত্বে আবেদন করবেন। 

About Author
Debapriya Sarkar

দেবপ্রিয়া বিগত বেশ কিছু বছর ধরে সাংবাদিকতার সাথে যুক্ত রয়েছেন। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় তার হ...

আরও পড়ুন