Post Office Job 2024: কোনও লিখিত পরীক্ষা ছাড়াই লক্ষাধিক কর্মী নিয়োগ করছে ডাক বিভাগ, আজই আবেদন করে দিন

Post Office Recruitment : চাকরিপ্রার্থীদের জন্য আরও একবার খুশির খবর। এবার ভাগ্য খুলতে চলেছে সকল অপেক্ষারত চাকরি প্রার্থীদের। সম্প্রতি পোস্ট অফিসের পক্ষ একাধিক কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। কোন কোন…

Published By: Debapriya Sarkar | Published On:

Post Office Recruitment : চাকরিপ্রার্থীদের জন্য আরও একবার খুশির খবর। এবার ভাগ্য খুলতে চলেছে সকল অপেক্ষারত চাকরি প্রার্থীদের। সম্প্রতি পোস্ট অফিসের পক্ষ একাধিক কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। কোন কোন পদে নিয়োগ করা হবে? বয়স সীমা কত? শিক্ষাগত যোগ্যতা কি প্রয়োজন? কিভাবে আবেদন করবেন? এই সব কিছু বিস্তারিতভাবে জানাতেই আজকের এই প্রতিবেদন। সমস্ত তথ্য জানতে চোখ রাখুন শেষ অবধি আমাদের এই প্রতিবেদনে।

আরোও পড়ুনঃ মাত্র ৩ হাজার টাকা বিনিয়োগে পেয়ে যাবেন ১০ লক্ষ টাকা ! এইটা সরকারি প্রকল্প, টাকা মার যাবে না

Indian Post Office Recruitment 2024

শূন্য পদ :-

মোট শূন্য পদের সংখ্যা ১ লক্ষ ২৮ হাজার ৮৩ টি। এরমধ্যে Gds পদে ভ্যাকেন্সি রয়েছে মোট ৩০০০০ জন এবং গ্রুপ-সি পদে ৯৮০৮৩ জন কর্মী নিয়োগ করা হবে।

বয়সসীমা :-

২০২৪ সালের পয়লা জানুয়ারির হিসেবে প্রত্যেক আবেদনকারী ছাত্র প্রার্থীর বয়স সর্বনিম্ন ১৮ বছর থেকে এবং সর্বোচ্চ বয়স ৪০ বছর হতে হবে। তবে সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের ক্ষেত্রে বয়সের কিছু ছাড় দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতা :-

আবেদনে ইচ্ছুক প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা ন্যূনতম মাধ্যমিক পাস হতে হবে। এছাড়া অংক, ইংলিশ এবং আঞ্চলিক ভাষায় দক্ষ জ্ঞান থাকতে হবে।

বেতন :-

চাকরিতে নিয়োগের পর চাকরিপ্রার্থীদের ন্যূনতম বেতন দেওয়া হবে ২১৭০০ টাকা এবং সর্বোচ্চ বেতন হবে ৫৯ হাজার ১০০ টাকা।

আরোও পড়ুনঃ ১০ হাজারের কম দামে সেরা ৫ টি 5G স্মার্ট ফোনের তালিকা

আবেদন ফি :-

আবেদন প্রক্রিয়ার জন্য ফি হিসেবে এখানে ১০০ টাকা ধার্য করা হয়েছে।

পুরুষ মহিলা নির্বিশেষে সকল যোগ্য চাকরি প্রার্থীরা এখানে আবেদন করতে পারবেন। মেরিট লিস্ট অনুযায়ী প্রার্থীদের বাছাই করা হবে। এরপর নথিপত্র যাচাই করে উপযুক্ত পদে নিয়োগ করা হবে প্রার্থীদের। 

About Author
Debapriya Sarkar

দেবপ্রিয়া বিগত বেশ কিছু বছর ধরে সাংবাদিকতার সাথে যুক্ত রয়েছেন। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় তার হ...