Weather Update: বৃষ্টির দুর্দান্ত ইনিংস শুরু, দক্ষিণের সব জেলায় ঝেঁপে বৃষ্টি, উত্তরে জারি অরেঞ্জ আল্যার্ট

গোটা রাজ্যজুড়ে প্রবল বৃষ্টির সতর্কতা জারি থাকবে। দক্ষিণবঙ্গে বুধবার থেকে শনিবার পর্যন্ত ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। এই কদিন আকাশ মূলত মেঘলা থাকবে। দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি…

Published By: Papiya Paul | Published On:

গোটা রাজ্যজুড়ে প্রবল বৃষ্টির সতর্কতা জারি থাকবে। দক্ষিণবঙ্গে বুধবার থেকে শনিবার পর্যন্ত ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। এই কদিন আকাশ মূলত মেঘলা থাকবে। দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা আছে। এর সাথে বজ্রপাতের সম্ভাবনাও থাকছে।

দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনার কথা জানিয়ে দিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। উত্তরবঙ্গের পাঁচ জেলা দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়িতে ভারী থেকে অতি ভারী বৃষ্টি চলবে। এছাড়া মালদাহ ও উত্তর এবং দক্ষিণ দিনাজপুরে ভারী বৃষ্টির সম্ভাবনা আছে।

আরো পড়ুন: Rules Change : ক্রেডিট কার্ড ও পেটিএম ওয়ালেট গ্রাহকদের জন্য নতুন আপডেট, জুলাই মাস থেকে বদলে যাচ্ছে এই নিয়মগুলি

নির্ধারিত সময়ের ছয় দিন আগেই সারাদেশে দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু প্রবেশ করেছে। যার ফলে সারা দেশ জুড়েই বর্ষা নেমেছে। সক্রিয় মৌসুমী অক্ষরেখা বিহার থেকে উত্তর-পূর্ব ভারত পর্যন্ত বিস্তৃত এর ফলে বিহার, উত্তর সিকিম ও উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে।

কলকাতায় দিন এবং রাত্রের তাপমাত্রা এখন কমে গিয়েছে আজ সারাদিন কলকাতার আবহাওয়া মেঘলা থাকবে। বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী শনিবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা শহরে বেশিই থাকবে। আজকে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৪.৯ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ থাকবে ৯২ থেকে ৯৮ শতাংশ।

About Author
Papiya Paul

সাড়ে ৪ বছরের বেশি সময় ডিজিটাল সাংবাদিকতার সঙ্গে যুক্ত। যে কোনো বিষয়ে কনটেন্ট লেখার দক্ষতা রয়েছে। সঠিক এবং ...

আরও পড়ুন