West Bengal Weather: সঙ্গে রাখুন ছাতা, এই ৯ জেলায় বজ্রবিদ্যুৎ সহ ভারী বর্ষণের পূর্বাভাস, আবহাওয়ার বিরাট আপডেট

West Bengal Weather Update: বৃষ্টির জন্য দীর্ঘদিন অপেক্ষার পর অবশেষে স্বস্তি মিলেছে দক্ষিণবঙ্গবাসীর। আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, এবার রাজ্যে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গে অতি ভারী বৃষ্টির…

Published By: Papiya Paul | Published On:

West Bengal Weather Update: বৃষ্টির জন্য দীর্ঘদিন অপেক্ষার পর অবশেষে স্বস্তি মিলেছে দক্ষিণবঙ্গবাসীর। আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, এবার রাজ্যে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা আছে। আর দক্ষিণবঙ্গে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হতে পারে।

আর এই বৃষ্টির প্রভাবে ইতিমধ্যে কলকাতা ও দক্ষিণবঙ্গের অন্যান্য জেলাগুলোতে তাপমাত্রা কিছুটা কমেছে। রবিবারেও কলকাতা ও দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলোতে তাপমাত্রা কম থাকবে। দুই থেকে তিন ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা কম থাকতে পারে সোমবার এবং পরবর্তী কয়েকদিন।

আরো পড়ুন: জুলাই মাসের শুরুতেই হবে গ্যাসের দামের পরিবর্তন! বদলাতে পারে আরও অনেক নিয়ম

দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টি চলতে পারে। এর সাথে ৩০ থেকে ৫০ কিলোমিটার বেগে হাওয়া বইতে পারে। এর সাথে বজ্রপাতের সম্ভাবনা রয়েছে। তাই আবহাওয়া দপ্তরের তরফ থেকে আগাম সতর্কতা জারি করা হয়েছে।

দক্ষিণ ২৪ পরগনা, হুগলি, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পুরুলিয়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান জেলাতে সপ্তাহের শেষে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া রবিবার ভারী বৃষ্টি হতে পারে বীরভূম, মুর্শিদাবাদ ও নদীয়া জেলাতে। এছাড়া অন্যান্য জেলাতে বিক্ষিপ্তভাবে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

Weather Update

আরো পড়ুন: Travel Destinations: ভ্রমণ প্রেমীদের চুম্বকের মত টানছে গোলাপী বালির এই সমুদ্র সৈকত, কিভাবে যাবেন?

অন্যদিকে উত্তরবঙ্গের জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, দার্জিলিং, কালিম্পং এই জেলাতে ভারী বৃষ্টি চলবে। রবিবার থেকে মঙ্গলবার পর্যন্ত মালদা ও উত্তর ও দক্ষিণ দিনাজপুরেও ভারী বৃষ্টি হতে পারে।

About Author
Papiya Paul

সাড়ে ৪ বছরের বেশি সময় ডিজিটাল সাংবাদিকতার সঙ্গে যুক্ত। যে কোনো বিষয়ে কনটেন্ট লেখার দক্ষতা রয়েছে। সঠিক এবং ...

আরও পড়ুন