LIC New Policy: এক্কেবারে জব্বর প্ল্যান LIC-র! মাত্র ৫৫ টাকা করে দিলেই প্রতি বছরে মিলবে ৪৮ হাজার টাকা!

LIC Policy: দেশের সাধারণ মানুষের অন্যতম ভরসাযোগ্য বিনিয়োগ প্রতিষ্ঠান হল এলআইসি(LIC)। জীবন বীমার প্রসঙ্গ উঠলে সকলেই একবারে এলআইসির কথা মনে করেন। এমন কিছু পলিসি রয়েছে যেখানে ভালো বিমার সুবিধার সঙ্গে…

Published By: Papiya Paul | Published On:

LIC Policy: দেশের সাধারণ মানুষের অন্যতম ভরসাযোগ্য বিনিয়োগ প্রতিষ্ঠান হল এলআইসি(LIC)। জীবন বীমার প্রসঙ্গ উঠলে সকলেই একবারে এলআইসির কথা মনে করেন। এমন কিছু পলিসি রয়েছে যেখানে ভালো বিমার সুবিধার সঙ্গে মোটা টাকা রিটার্ন পাওয়া যায়। তেমনি একটি জনপ্রিয় পলিসি হল জীবন উমং। এই পলিসি ম্যাচুরিটিতে মোটা টাকা রিটার্নের পাশাপাশি আজীবন গ্রাহকদের ভালো সুবিধা দেওয়া হয়।

জীবন উমং কি? এটি একটি নন লিঙ্কড, পার্টিসিপেটিং, এনডাউমেন্ট প্ল্যান। যেখানে আয়ের পাশাপাশি পরিবারের জন্য নিরাপত্তা প্রদান করা হয়। এই পলিসিতে ১৫-২০-২৫-৩০ বছরের জন্য বিনিয়োগ করা যায়। এই পলিসির সবথেকে গুরুত্বপূর্ণ বিশেষত্ব হলো, এখানে প্রিমিয়াম পেমেন্ট-এর মেয়াদ শেষ হওয়ার পর ম্যাচিউরিটি পর্যন্ত সারভাইবাল বেনিফিটের সুবিধা পেয়ে যাবেন গ্রাহকেরা।

LIC Fixed Deposit Plan

আরো পড়ুন: সামান্য বিনিয়োগেই মিলবে লাখ লাখ টাকা, আপনার সন্তানের ভবিষ্যৎ সুরক্ষিত করবে পোস্ট অফিসের দুর্দান্ত স্কিম

মৃত্যুতে গ্রাহককে একসঙ্গে পুরো টাকা এলআইসি দিয়ে দেয়। যেকোনো ব্যক্তি এই পলিসি কিনতে পারেন। এই পলিসিতে ১০০ বছর পর্যন্ত কভারেজ পেয়ে যাবেন গ্রাহকেরা।

কিভাবে মাত্র ৫৫ টাকায় প্রত্যেক বছর ৪৮ হাজার টাকা মিলবে?
ধরুন ২৫ বছর বয়সে কোন ব্যক্তি ৩০ বছর মেয়াদে ৬ লক্ষ টাকার বীমা সহ এলআইসির জীবন উমং প্ল্যান কিনেছেন। সে ক্ষেত্রে সেই ব্যক্তিকে প্রত্যেক মাসে ১৬৩৮ টাকার প্রিমিয়াম দিতে হবে। অর্থাৎ হিসাব অনুযায়ী প্রত্যেকদিন ৫৪ টাকার কিছু বেশি বিনিয়োগ করতে হবে।

আরো পড়ুন: Jio-Airtel- এর দিন শেষ! এবার হাই স্পিড ইন্টারনেট পরিষেবা দিতে বিরাট পদক্ষেপ টাটার

এরপর ৫৫ বছর বয়সে শেষ হবার পর তিনি ম্যাচিউরিটি পর্যন্ত প্রত্যেক বছর ৪৮ হাজার টাকা পাবেন। এর পাশাপাশি ম্যাচুরিটি সময় গ্রাহককে বীমার টাকা এবং বোনাস সহ ২৮ লাখ টাকা রিটার্ন দেবে এলআইসি। এই পলিসিতে ১০০ বছর বয়সেও গ্রাহক ম্যাচুরিটি বেনিফিট পেয়ে যাবেন।

ডেথ বেনিফিট: এই পলিসিতে ডেথ বেনিফিটও দিয়ে থাকে এলআইসি। পলিসি হোল্ডার যদি পলিসি চলাকালীন মারা যান, তাহলে মনোনীত ব্যক্তি অর্থাৎ নমিনির হাতে বোনাস এবং চূড়ান্ত অতিরিক্ত বোনাস তুলে দেওয়া হবে। আর এখানে গ্রাহকের প্রদত্ত প্রিমিয়ামের ১০৫% ডেথ বেনিফিট হিসেবে দিয়ে থাকবে এলআইসি। তবে মনে রাখবেন এখানে প্রিমিয়ামের সঙ্গে ট্যাক্স অন্তর্ভুক্ত নেই।

About Author
Papiya Paul

সাড়ে ৪ বছরের বেশি সময় ডিজিটাল সাংবাদিকতার সঙ্গে যুক্ত। যে কোনো বিষয়ে কনটেন্ট লেখার দক্ষতা রয়েছে। সঠিক এবং ...

আরও পড়ুন