Job Recruitment 2024: স্বাস্থ্য দপ্তরে একাধিক পদে কর্মী নিয়োগ, জানুন আবেদন পদ্ধতি

Job In Health Department : রাজ্যের চাকরিপ্রার্থীদের জন্য স্বাস্থ্য দপ্তর থেকে এবার চাকরির সুযোগ দেওয়া হচ্ছে। সম্প্রতি এই সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রাজ্যের স্বাস্থ্য দপ্তরের বিভিন্ন…

Published By: Debapriya Sarkar | Published On:

Job In Health Department : রাজ্যের চাকরিপ্রার্থীদের জন্য স্বাস্থ্য দপ্তর থেকে এবার চাকরির সুযোগ দেওয়া হচ্ছে। সম্প্রতি এই সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রাজ্যের স্বাস্থ্য দপ্তরের বিভিন্ন পদে একাধিক কর্মী নিয়োগ করা হবে। এই নিয়োগ সংক্রান্ত সমস্ত তথ্য বিস্তারিত জানাতেই আজকের আমাদের এই প্রতিবেদন। তাই দেরি না করে আসুন জেনে নিন সমস্ত তথ্য বিস্তারিত ভাবে।

আরোও পড়ুন » এবার মহিলাদের ৫০,০০০/- টাকা করে দেবে কেন্দ্র সরকার! কারা কিভাবে পাবেন?

রাজ্যের স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে জানানো হয়েছে, রাজেশ পৌরসভাগুলির বিভিন্ন পলিক্লিনিকে আংশিক সময়ের জন্য চিকিৎসক নিয়োগ হবে। হাওড়া জেলার তিনটি পৌরসভা, যথা – হাওড়া, বালি এবং উলুবেরিয়া। বিজ্ঞপ্তিতে জানা গিয়েছে, এই পৌরসভা গুলোতেই কর্ম নিয়োগ করা হবে। আসুন জেনে নিয়োগ সংক্রান্ত কিছু তথ্য।

• কোন কোন পদে নিয়োগ করা হবে ?

বিজ্ঞপ্তি অনুযায়ী জানা গিয়েছে, মেডিসিন স্পেশালিস্ট, পেডিয়াট্রিক্স স্পেশালিস্ট, অবস্টেট্রিক্স অ্যান্ড গাইনোকোলজি এবং অপথ্যালমোলজি বিভাগে নিয়োগ করা হবে।

• বয়স সীমা –

উল্লেখিত পদগুলিতে আবেদনের জন্য আবেদনকারীর বয়স ৬৭ বছরের মধ্যে হতে হবে।

• কাজের সময় –

নিয়োগের পর প্রার্থীদের সপ্তাহে দুদিন তিন ঘন্টা করে কাজ করতে হবে

• নিয়োগ প্রক্রিয়া –

আবেদনকারী প্রার্থীদের যোগ্যতার ভিত্তিতে নিয়োগ করা হবে। এর জন্য প্রথমে প্রার্থীদের সমস্ত নথি যাচাই করা হবে। এরপর হবে ইন্টারভিউ। শিক্ষাগত যোগ্যতা ও ইন্টারভিউ ভিত্তিতেই বিভিন্ন পদগুলিতে নিয়োগ করা হবে।

আরোও পড়ুন » গ্যাস-অম্বলের সমস্যা থেকে মুক্তির ম্যাজিক ট্রিক্স, এই নিয়ম মানলেই হাতেনাতে ফল পাবেন

ইন্টারভিউর সময় –

বিজ্ঞপ্তি অনুযায়ী জানা গিয়েছে আগামী ১৫ই জুলাই বিজ্ঞপ্তিতে উল্লেখিত স্থানে দুপুর ১২টা থেকে ইন্টারভিউ নেওয়া হবে। উল্লেখিত পদগুলিতে চাকরিতে ইচ্ছুক প্রার্থীদের বিজ্ঞপ্তি অনুযায়ী আবেদন এবং প্রয়োজনীয় নথি নিয়ে নির্দিষ্ট সময়ের মধ্যে পৌঁছে যেতে হবে ইন্টারভিউ হলে। আবেদনের জন্য প্রার্থীদের মেডিকেল কাউন্সিল অফ ইন্ডিয়া স্বীকৃত প্রতিষ্ঠান থেকে এমবিবিএস ডিগ্রি এবং মেডিসিন পোস্ট গ্রাজুয়েট ডিগ্রি বা ডিএনবি থাকতে হবে। এছাড়া ওয়েস্ট বেঙ্গল মেডিক্যাল কাউন্সিল প্রদত্ত রেজিস্ট্রেশন সার্টিফিকেটও থাকতে হবে। সমস্ত তথ্য যাচাইয়ের পরেই নির্দিষ্ট পদগুলিতে প্রার্থীদের নিয়োগ করা হবে। 

About Author
Debapriya Sarkar

দেবপ্রিয়া বিগত বেশ কিছু বছর ধরে সাংবাদিকতার সাথে যুক্ত রয়েছেন। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় তার হ...

আরও পড়ুন