Rain Forecast Weather: প্রতীক্ষার অবসান, কলকাতা সহ এই ৭ জেলায় প্রবল বৃষ্টির সম্ভাবনা, আল্যার্ট জারি

Rain Forecast Weather Update: দীর্ঘদিনের প্রতীক্ষার অবসান। দীর্ঘদিনের চরম অস্বস্তির অবসান ঘটতে চলেছে আজ। দক্ষিণবঙ্গে প্রবেশ করেছে বর্ষা। আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী আজকে দক্ষিণবঙ্গের জেলায় জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বেশকিছু…

Published By: Papiya Paul | Published On:

Rain Forecast Weather Update: দীর্ঘদিনের প্রতীক্ষার অবসান। দীর্ঘদিনের চরম অস্বস্তির অবসান ঘটতে চলেছে আজ। দক্ষিণবঙ্গে প্রবেশ করেছে বর্ষা। আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী আজকে দক্ষিণবঙ্গের জেলায় জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বেশকিছু জেলায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

এমনকি বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরি হবার সম্ভাবনা আছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া অফিস। বঙ্গোপসাগরে একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। এমনভাবেই যদি চলতে থাকে তাহলে এই ঘূর্ণাবর্ত ও নিম্নচাপে পরিণত হবে। যার ফলে শুক্রবার দক্ষিণবঙ্গের সব জেলাতেই বৃষ্টির পূর্বাভাস আছে।

Rain Forecast Weather

আরো পড়ুন: Jio Work From Home: ঘরে বসেই হাজার হাজার টাকা আয়ের সুযোগ দিচ্ছে জিও, এইভাবে তুলে নিন ফায়দা

আর এই বৃষ্টির জন্য এই সপ্তাহের উইকেন্ডে ভালোভাবে স্বস্তিতে কাটাতে পারবেন দক্ষিণবঙ্গবাসী। দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলাতে মাঝারি থেকে বৃষ্টিপাত ভারী বৃষ্টিপাত হতে পারে। তবে দুর্যোগের সেভাবে কোন সম্ভাবনা নেই। ইতিমধ্যেই বেশ কিছু জেলায় বিক্ষিপ্ত বৃষ্টির শুরু হয়ে গিয়েছে।

কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদীয়া এবং ঝাড়গ্রামে বজ্রবিদ্যুৎসহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে আজকে। এমনকি আগামীকালও কলকাতাতে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আরো পড়ুন: Astro Talks: জুলাই মাসে ভাগ্য বদলাবে এই ৫ রাশির জাতকদের, টাকার বৃষ্টি হবে

রবিবার বীরভূম, মুর্শিদাবাদ এবং নদীয়াতে ভারী বৃষ্টির সম্ভাবনা আছে। ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিবেগে দমকা হাওয়া বইতে পারে। পূর্ব মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, নদীয়া এবং মুর্শিদাবাদ, বীরভূমে বৃষ্টিপাতের বেশি সম্ভাবনা আছে।

এছাড়া আগামী তিন থেকে চার দিনের মধ্যে দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলোতেও দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু প্রবেশ করার সম্ভাবনা আছে। এক্ষেত্রে আগামীকাল পশ্চিমবঙ্গের বৃষ্টিপাতের পরিমাণ বাড়বে। আর এই বৃষ্টি শুরু হওয়ার ফলে অনেকটাই স্বস্তি পাবেন রাজবাসী।

About Author
Papiya Paul

সাড়ে ৪ বছরের বেশি সময় ডিজিটাল সাংবাদিকতার সঙ্গে যুক্ত। যে কোনো বিষয়ে কনটেন্ট লেখার দক্ষতা রয়েছে। সঠিক এবং ...

আরও পড়ুন