Jio Work From Home: ঘরে বসেই হাজার হাজার টাকা আয়ের সুযোগ দিচ্ছে জিও, এইভাবে তুলে নিন ফায়দা

Reliance Jio Work From Home : কোনরকম বিনিয়োগ ছাড়াই এবার বাড়িতে বসে চাকরির সুযোগ দিচ্ছে রিলায়েন্স জিও (Reliance Jio)। দেশের টেলিকম সংস্থাগুলির মধ্যে প্রথম সারিতে রয়েছে মুকেশ আম্বানির এই কোম্পানি…

Published By: Debapriya Sarkar | Published On:

Reliance Jio Work From Home : কোনরকম বিনিয়োগ ছাড়াই এবার বাড়িতে বসে চাকরির সুযোগ দিচ্ছে রিলায়েন্স জিও (Reliance Jio)। দেশের টেলিকম সংস্থাগুলির মধ্যে প্রথম সারিতে রয়েছে মুকেশ আম্বানির এই কোম্পানি রিলায়েন্স জিও। এই কোম্পানি যেমন ভারতের মোবাইল কোম্পানিগুলোকে লিড করছে তেমন দেশের মানুষের জন্য কর্মসংস্থানেরও ব্যবস্থা করছে। রিলায়েন্সে কাজ করে প্রচুর মানুষ। এখন প্রায় ৭০০০ এরও বেশি শূন্য পদে রিলায়েন্স জিও কোম্পানির মাধ্যমে কর্মী নিয়োগের প্রক্রিয়া চলছে।

আরোও পড়ুন >> রোদে ঘুরে বেচতেন তুলো, সেই বিনোদ দেড় মাসেই কোটিপতি! কিভাবে বদলালো পঞ্চায়েতের বিনোদের জীবন?

সম্প্রতি রিলায়েন্সের পক্ষ থেকে যে কর্মসংস্থানের কথা বলা হয়েছে সেখানে কাজ করার জন্য কোন রকম অফিস যেতে হবে না প্রার্থীদের। নিজের বাড়িতে বসে হাতের মোবাইল ফোনের মাধ্যমে কাজ করে মোটা অঙ্কের টাকা রোজগার করে নিতে পারবেন গ্রাহকরা। আবেদন করার ১৫ মিনিটের মধ্যে প্রার্থীরা কাজ শুরু করে দিতে পারবেন। কি কাজ করতে হবে? কিভাবে আবেদন করতে হবে? এই সবকিছু জানাতেই আজকের আমাদের এই প্রতিবেদন। তাহলে দেরি না করে আসো জেনে নিন রিলায়েন্স জিওর এই নতুন ওয়ার্ক ফ্রম হোম সম্বন্ধে।

• রিলায়েন্স জিও-তে কোন পদে কর্মী নিয়োগ করা হচ্ছে?

Reliance Jio কোম্পানির মাধ্যমে ‘কাস্টমার সার্ভিস অ্যাসোসিয়েট’ পদে কর্মী নিয়োগ করা হচ্ছে বলে জানা গিয়েছে।

• কী কাজ করতে হবে?

উল্লেখিত পদটিতে নিয়োগের পর প্রার্থীকে মূলত রিলায়েন্স জিও কোম্পানির যে সমস্ত গ্রাহকরা বিভিন্ন রকম সমস্যার মধ্যে থাকবেন অথবা যারা প্রতিমাসের নিয়মিতভাবে Recharge করাচ্ছেন না, তাদের সমস্ত সমস্যার সমাধান ও বিভিন্ন তথ্য জিও’র গ্রাহকের কাছে ফোন কলের মাধ্যমে পৌঁছে দেওয়াই হবে প্রার্থীর কাজ।

• বেতন কত পাওয়া যাবে?

মূলত ফ্রিল্যান্সার হিসেবে উল্লেখিত পদে কর্মী নিয়োগ করা হচ্ছে। এক্ষেত্রে বেতন প্রক্রিয়াটি হবে টার্গেট ভিত্তিক। অর্থাৎ আপনাকে প্রদান করা নম্বর গুলির মধ্যে যতগুলি নম্বরে আপনি কল করে আপডেট দিতে পারবেন তার উপরে নির্ভর করবে আপনার বেতন।

• কাজের সময়সীমা –

এই কাজটি আপনি বাড়িতে বসে পারতেন অথবা ফুল টাইম হিসেবে করতে পারবেন। প্রতিদিন বেশ কিছু নম্বরে ফোন করে আপনাকে আপডেট দিতে হবে। এই কাজের মাধ্যমে আপনি প্রতিদিন ১০০০ টাকা পর্যন্ত রোজগার করতে পারবেন। ‌

• আবেদন প্রক্রিয়া –

১. রিলায়েন্স জিওর ‘কাস্টমার সার্ভিস অ্যাসোসিয়েট’ পদে আবেদনের জন্য প্রথমে আপনার মোবাইলে থাকা Google Play Store এ গিয়ে Jio Career অ্যাপটি ইন্সটল করে নিতে হবে।

২. এরপর ওই অ্যাপে আপনার মোবাইল নম্বর এবং সেই নম্বরে আসা ওটিপি টি সঠিকভাবে লিখে ভেরিফিকেশনের মাধ্যমে রেজিস্ট্রেশন প্রক্রিয়াটি সম্পন্ন করতে হবে।

৩. আপনার অ্যাকাউন্ট ওপেন হলে সেখানে কাজের জন্য Freelancing অপশনটি বেছে নিতে হবে।

৪. এরপর সমস্ত নোটিফিকেশন ভালোভাবে পড়ে নিয়ে ‘Apply Now’ অপশনে ক্লিক করতে হবে।

৫. এরপর আপনার সামনে যে আবেদন পত্রটি খুলে যাবে তাতে আপনার নিজস্ব ডিটেলস সঠিকভাবে পূরণ করে সাবমিট অপশনে ক্লিক করলেই আপনার আবেদন পত্রটি জমা পড়ে যাবে।

আরোও পড়ুন >> ১০০০-২০০০ নয়, মাত্র ২২৫ টাকায় ঝাঁ চকচকে হোটেল মিলবে দীঘায়, অফার দিচ্ছে পশ্চিমবঙ্গ সরকার

• নিয়োগ পদ্ধতি –

আবেদন পত্রটি জমা করার পর প্রথমে আপনাকে একটি অ্যাসেসমেন্ট টেস্ট দিতে হবে। এরপরে ভিডিওর মাধ্যমে বিভিন্ন প্রশ্নের উত্তর দিতে হবে। প্রতিটি প্রশ্নের উত্তর দেওয়ার জন্য আপনি ৬০ সেকেন্ড অর্থাৎ এক মিনিট করে সময় পাবেন। আপনার টেস্ট শেষ হলে কোম্পানির পক্ষ থেকে যাচাই করা হবে। যাচাই প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পর যদি দেখা যায় আপনি টেস্টে পাশ করেছেন তাহলে আপনাকে কর্মী হিসেবে নির্বাচিত করা হবে এবং আপনাকে এই বিষয়টি মেইলের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।

About Author
Debapriya Sarkar

দেবপ্রিয়া বিগত বেশ কিছু বছর ধরে সাংবাদিকতার সাথে যুক্ত রয়েছেন। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় তার হ...