জুলাই মাসে গ্রহ নক্ষত্রের খেলায় বিরাট যোগ, ভাগ্য চমকে যাবে এই রাশির জাতক-জাতিকাদের

Planetary Transits : হিন্দু ধর্মে গ্রহ-নক্ষত্র কে বিশেষ গুরুত্ব দেওয়া হয়ে থাকে। হিন্দু ধর্ম মতে, একজন ব্যক্তির বৈশিষ্ট্য নির্ভর করে তার গ্রহ-নক্ষত্রের উপর। এই অনুযায়ী বলা হয়, কোন ব্যক্তি একটি…

Published By: Debapriya Sarkar | Published On:

Planetary Transits : হিন্দু ধর্মে গ্রহ-নক্ষত্র কে বিশেষ গুরুত্ব দেওয়া হয়ে থাকে। হিন্দু ধর্ম মতে, একজন ব্যক্তির বৈশিষ্ট্য নির্ভর করে তার গ্রহ-নক্ষত্রের উপর। এই অনুযায়ী বলা হয়, কোন ব্যক্তি একটি নির্দিষ্ট নক্ষত্রে জন্মগ্রহণ করেন এবং তার শাসক গ্রহ তার সমস্ত জীবনধারাকে নিয়ন্ত্রণ করে। কোনো ব্যক্তির জীবনে ভালো বা খারাপ যাই হোক না কেন, সবকিছুর জন্য তার গ্রহ-নক্ষত্রকে দায়ী বলে মনে করা হয়।

আরোও পড়ুন » দূর হবে অর্থ কষ্ট, জীবনে আসবে সুখ, রথের দিন বাড়িতে করুন এই ছোট্ট একটি কাজ

জ্যোতিষ শাস্ত্রের গণনা অনুযায়ী, ২০২৪ সালের জুলাই মাসে চারটি গ্রহের রাশি পরিবর্তন হতে চলেছে। গ্রহের এই রূপ রাশি পরিবর্তন বিভিন্ন রাশি জাতক জাতিকাদের উপর প্রভাব ফেলবে। গ্রহের প্রভাবে কারোর ভাগ্য উজ্জ্বল হবে আবার কারো ক্ষেত্রে বাধা-বিপত্তি এবং নানান সমস্যার সৃষ্টি হতে পারে। কোন গ্রহ কোন রাশি থেকে বের হয়ে কোন রাশিতে কখন প্রবেশ করবে। ভোপালের বাসিন্দা জ্যোতিষী পণ্ডিত যোগেশ চৌরে এই বিষয়ে বিস্তারিত জানিয়েছেন।

১. সূর্যের ট্রানজিট –

সূর্য বর্তমানে মিথুন রাশিতে রয়েছেন। তবে আগামী ১৬ জুলাই এটি কর্কট রাশিতে ট্রানজিট করবে। এর পরে এটি ১৯শে জুলাই পুষ্য নক্ষত্রে, ২রা আগস্ট অশ্লেষ এবং ১৬ আগস্ট মাঘ নক্ষত্রে পরিবর্তিত হবে। এর পরে ১৬ আগস্ট সূর্য তার রাশিচক্র অর্থাৎ সিংহ রাশিতে প্রবেশ করবে। সূর্যের এই পরিবর্তন সিংহ রাশির জাতকদের জন্য বিরাট সৌভাগ্য ও উন্নতযোগ নিয়ে আসবে।

২. মঙ্গল ট্রানজিট –

গ্রহের সেনাপতি হিসাবে পরিচিত মঙ্গল। আগামী ১২ই জুলাই সন্ধ্যা ০৬.৫৮ মিনিটে মঙ্গল বৃষ রাশিতে ট্রানজিট করবে। এরপর আগামী ২৭ জুলাই রোহিণীতে এবং ১৬ আগস্ট মার্গশীর্ষ নক্ষত্রে পরিবর্তিত হবে। এরপরে আগামী মাসের আগস্টের ২৬ তারিখ মঙ্গল মিথুন রাশিতে প্রবেশ করবে।

৩. বুধের ট্রানজিট –

বুদ্ধির প্রতীক এই বুধ গ্রহ। গ্রহের রাজপুত্র বুধ বর্তমানে কর্কট রাশিতে অধিষ্ঠিত। আগামী ১৯শে জুলাই পর্যন্ত এখানেই অবস্থান করবে বুধ। ১৯শে জুলাই এটি সিংহ রাশিতে রূপান্তরিত হবে। বৃশ্চিক রাশির জাতকরা বুধের এই রাশি পরিবর্তনে সৌভাগ্যশীল হওয়ার পাশাপাশি আরো অনেক সুবিধা পাবেন।

আরোও পড়ুন » মাত্র কয়েক মিনিটেই হাতে পাবেন টাকা! নথিপত্র ছাড়া ঘরে বসেই ইনস্ট্যান্ট লোন দিচ্ছে SBI

৪. শুক্রের ট্রানজিট –

প্রেম এবং শান্তির প্রতীক শুক্র। আগামী ৭ই জুলাই মিঠুন থেকে বেরিয়ে কর্কট রাশিতে প্রবেশ করবে শুক্র। আগামী ৯ জুলাই পুষ্য নক্ষত্র,২০ জুলাই অশ্লেষ এবং ৩২ জুলাই মাঘ নক্ষত্রে প্রবেশ করবে এটি। ৩১ জুলাই এটি লিওতে ট্রানজিট করবে। শুক্রের এরো ট্রানজিটে মকর রাশির জাতকরা ব্যবসার মাধ্যমে সবথেকে বেশি লাভবান হবেন।

About Author
Debapriya Sarkar

দেবপ্রিয়া বিগত বেশ কিছু বছর ধরে সাংবাদিকতার সাথে যুক্ত রয়েছেন। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় তার হ...

আরও পড়ুন