Share Market: বিনিয়োগকারীদের জন্য দারুণ সুযোগ, এই ৬ টি ব্যাঙ্কের স্টকে মিলতে পারে ২০ শতাংশের বেশি রিটার্ন!

Share Market: বেশকিছু ব্যাংকিং স্টক রয়েছে যেগুলো আগামী দিনে মোটা টাকা রিটার্ন দেওয়ার সম্ভাবনা রয়েছে। বিশ্লেষকদের একাংশ মনে করছেন এই স্টকগুলো আগামী দিনের বিনিয়োগকারীদের কাছে বিরাট লাভজনক হয়ে উঠবে। এই…

Published By: Papiya Paul | Published On:

Share Market: বেশকিছু ব্যাংকিং স্টক রয়েছে যেগুলো আগামী দিনে মোটা টাকা রিটার্ন দেওয়ার সম্ভাবনা রয়েছে। বিশ্লেষকদের একাংশ মনে করছেন এই স্টকগুলো আগামী দিনের বিনিয়োগকারীদের কাছে বিরাট লাভজনক হয়ে উঠবে। এই স্টকগুলো সম্পর্কে আজকের এই প্রতিবেদনের বিস্তারিত আলোচনা করা হলো।

১) উজ্জীবন স্মল ফিনান্স ব্যাঙ্ক: বিশ্লেষকদের মতে, এই স্মল ফিনান্স ব্যাংকের স্টকে ৩১.৭ শতাংশ পর্যন্ত বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। বর্তমানে এই ব্যাংকটির মার্কেট ক্যাপ রয়েছে ৯৫৭৮ কোটি টাকা বিগত এক বছরে এই শেয়ারের দাম বেড়েছে প্রায় ২৯.৭৯ শতাংশ। আগামী দিনে এই ব্যাংকের শেয়ারের দাম আরো বাড়বে বলে মনে করছেন বিশেষজ্ঞদের একাংশ।

আরো পড়ুন: PNB: কোটি কোটি গ্রাহকদের বিরাট উপহার দিলো পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক, বেজায় খুশি সকলেই

২) সিএসবি ব্যাঙ্ক: এই ব্যাংকের স্টকটিতেও ২৬ শতাংশ পর্যন্ত বৃদ্ধির ইঙ্গিত রয়েছে। অন্তত তিনজন বিশেষজ্ঞ এই স্টকটির বৃদ্ধির সম্ভাবনার বিষয়ে জানিয়েছেন। এই কোম্পানির মার্কেট ক্যাপ রয়েছে ৫৯৯০ কোটি টাকা। বিগত এক বছরের হিসাব অনুযায়ী এই কোম্পানির শেয়ারে মিলেছে ২৪.৭১ শতাংশ রিটার্ন।

৩) কর্ণাটক ব্যাংক: এই ব্যাংকটির শেয়ারও আগামী দিনে প্রায় ২৪.১ শতাংশ বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে। বর্তমানে এই ব্যাংকের মার্কেট ক্যাপ রয়েছে ৮২৭০ কোটি টাকা। বিগত এক বছরের হিসেব অনুযায়ী এই শেয়ারটিতে মিলেছে ৪৬.৩৭ শতাংশ রিটার্ন।

আরো পড়ুন: Ooty Trip: এবার ‘উটি’তে কাটান ছুটি, গরম থেকে মুক্তি পেতে ঘুরে আসুন ‘পাহাড়ের রানি’র কোলে

৪) ইকুইটাস স্মল ফিনান্স ব্যাঙ্ক: এই ব্যাংকের স্টকের দর আগামী দিনে ২২.৭ শতাংশ পর্যন্ত বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। বর্তমানে এই ব্যাংকটির মার্কেট ক্যাপ রয়েছে ১১৩৭৩ কোটি টাকা। বিগত এক বছরের নিরিখে এই ব্যাংকটিতে প্রায় ১৫.৯৩ শতাংশ রিটার্ন পাওয়ার সম্ভাবনা রয়েছে।

৫) ইন্দাসাইন্ড ব্যাংক: এই ব্যাংকের শেয়ারের মূল্য আগামী দিনে ২২.৭ শতাংশ পর্যন্ত বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে। বর্তমানে এই ব্যাংকটির মার্কেট ক্যাপ ১১৭৩১২ কোটি টাকা। বিগত এক বছরের মেয়াদে এই ব্যাংকের শেয়ারের দাম প্রায় ১৪.৫৩ শতাংশ বেড়েছে।

৬) আইডিএফসি ফাস্ট ব্যাংক: এই ব্যাংকের শেয়ার দর আগামীদিনে প্রায় ২০.৫ শতাংশ পর্যন্ত বৃদ্ধি পাবার সম্ভাবনা রয়েছে। এই ব্যাংকের মার্কেট ক্যাপ ৫৪৭৬৪ কোটি টাকা।

About Author
Papiya Paul

সাড়ে ৪ বছরের বেশি সময় ডিজিটাল সাংবাদিকতার সঙ্গে যুক্ত। যে কোনো বিষয়ে কনটেন্ট লেখার দক্ষতা রয়েছে। সঠিক এবং ...

আরও পড়ুন