PNB: কোটি কোটি গ্রাহকদের বিরাট উপহার দিলো পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক, বেজায় খুশি সকলেই

PNB Bank Interest Rate : সম্প্রতি ফিক্সড ডিপোজিটের উপর সুদের হার পরিবর্তন করল পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক (Punjab National Bank). চলতি অর্থবর্ষে ১০ই জুন থেকে কার্যকর হয়েছে এই নতুন সুদের হার।…

Published By: Debapriya Sarkar | Published On:

PNB Bank Interest Rate : সম্প্রতি ফিক্সড ডিপোজিটের উপর সুদের হার পরিবর্তন করল পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক (Punjab National Bank). চলতি অর্থবর্ষে ১০ই জুন থেকে কার্যকর হয়েছে এই নতুন সুদের হার। এছাড়া ফিক্সড ডিপোজিট নিয়ে নতুন কিছু নিয়মের আপডেটও দেওয়া হয়েছে। PNB ব্যাঙ্কের পক্ষ থেকে সম্প্রতি প্রকাশিত হওয়া নোটিশে বলা হয়েছে বিনিয়োগকারীরা এখন ফিক্স ডিপোজিটে ৩ কোটি টাকা পর্যন্ত বিনিয়োগ করতে পারবেন।

• পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কে সুদের হার –

১. পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কে ৭ দিন থেকে ১০ বছর পর্যন্ত মেয়াদে ফিক্সড ডিপোজিট করা যায়। এক্ষেত্রে সুদের হার থাকে ৩.৫০ শতাংশ থেকে ৭.২৫ শতাংশ পর্যন্ত। প্রবীণ নাগরিকদের জন্য ৪ শতাংশ থেকে ৭.৭৫ শতাংশ পর্যন্ত সুদ দেওয়া হয়। সিনিয়র সিটিজেন অর্থাৎ ৮০ বছর বা তার বেশি বয়সী নাগরিকদের জন্য এই সুদের হার হয় ৮.২৫ শতাংশ

আরোও পড়ুনঃ মাত্র ১০ বছরে পাবেন ৩০ লক্ষ টাকা! কিভাবে কোথায় বিনিয়োগ করলে হবেন লাখপতি? রইল সহজ হিসেব

২. পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কে ২ কোটি টাকার কম ফিক্সড ডিপোজিটে সুদের হার ৭ দিন থেকে ১৪ দিনের মেয়াদে সাধারণ নাগরিক ৩.৫০ শতাংশ এবং প্রবীণ নাগরিকরা ৪ শতাংশ হারে সুদ পেয়ে থাকেন। 

৩. ১৫ দিন থেকে ২৯ দিনের মেয়াদে এই ফিক্সড ডিপোজিটে সুদের হার পরিবর্তন হয়ে সাধারণ নাগরিকদের জন্য ৩.৫০ শতাংশ এবং প্রবীন নাগরিকদের জন্য ৪ শতাংশ হারে সুদ দেওয়া হয়।

৪. ৩০ দিন থেকে ৪৫ দিনের মেয়াদে ফিক্সড ডিপোজিটে সাধারণ নাগরিক ৩.৫০ শতাংশ এবং প্রবীণ নাগরিকরা ৪ শতাংশ হারে সুদ দিয়ে থাকে।

৫. ৪৬ থেকে ৯০ দিনের মেয়াদে ফিক্স ডিপোজিট সাধারণ নাগরিকদের ৪.৫০ শতাংশ এবং প্রবীন নাগরিকদের ৫ শতাংশ হারে সুদ প্রদান করে।

৬. ৯১ দিন থেকে ১৭৯ দিনের মেয়াদে ফিক্সড ডিপোজিটে সাধারণ নাগরিক ৪.৫০ শতাংশ এবং প্রবীণ নাগরিকরা ৫ শতাংশ হারে সুদ পেয়ে থাকেন।

৭. ১৮০ দিন থেকে ২৭০ দিনের মেয়াদে ফিক্সড ডিপোজিটে সাধারণ নাগরিকদের ক্ষেত্রে সুদের হার থাকে ৬ শতাংশ এবং প্রবীন নাগরিকদের ক্ষেত্রে সুদের হার থাকে ৬.৫০ শতাংশ।

৮. ২৭১ দিন থেকে ১ বছরের কম মেয়াদে ফিক্সড ডিপোজিটে সাধারণ নাগরিক ৬.২৫ শতাংশ এবং প্রবীণ নাগরিকরা ৬.৭৫ শতাংশ হারে সুদ পেয়ে থাকেন ।

৯. ৩০০ দিন মেয়াদে ফিক্সড ডিপোজিটে সাধারণ নাগরিকদের ৭.০৫ শতাংশ এবং প্রবীন নাগরিকদের ৭.৫৫ শতাংশ হারে সুদ দেওয়া হয়।

১০. ১ বছর মেয়াদের ফিক্সড ডিপোজিটে সাধারণ নাগরিকদের ৬.৭৫ শতাংশ এবং প্রবীণ নাগরিকদের ৭.২৫ শতাংশ হারে সুদ প্রদান করা হয়।

১১. ১ বছরের বেশি অর্থাৎ ৩৯৯ দিনের মেয়াদে ফিক্সড ডিপোজিটে সাধারণ নাগরিকদের ক্ষেত্রে সুদের হার থাকে ৬.৮০ শতাংশ এবং প্রবীন নাগরিকদের ক্ষেত্রে সুদের হার থাকে ৭.৩০ শতাংশ।

১২. ৪০০ দিনের মেয়াদে ফিক্সড ডিপোজিটে সাধারণ নাগরিক ৭.২৫ শতাংশ এবং প্রবীণ নাগরিকরা ৭.৭৫ শতাংশ হারে সুদ পেয়ে থাকেন।

আরোও পড়ুনঃ কম খরচে গোয়ার মজা এবার দিঘার এই নতুন সি-বিচে! একবার গেলেই প্রাণ জুড়োবে

১৩. ৪০০ দিন থেকে ২ বছরের মেয়াদে ফিক্সড ডিপোজিটে সাধারণ নাগরিকরা ৬.৮০ শতাংশ হারে এবং প্রবীন নাগরিকরা ৭.৩০ শতাংশ হারে সুদ পেয়ে থাকেন।

১৪. ১২০৪ দিনের মেয়াদে ফিক্সড ডিপোজিটে সাধারণ নাগরিকদের ৬.৪০ শতাংশ এবং প্রবীন নাগরিকদের ৬.৯০ শতাংশ হারে সুদ দেওয়া হয়।

১৫. ১৮৯৫ দিনের মেয়াদে ফিক্সড ডিপোজিটে সাধারণ নাগরিক ৬.৩৫ শতাংশ এবং প্রবীণ নাগরিকদের ৬.৮৫ শতাংশ হারে সুদ প্রদান করা হয়।

১৬. ৩ বছর থেকে ৫ বছর পর্যন্ত মেয়াদের ফিক্সড ডিপোজিটে সাধারণ নাগরিকদের ৬.৪০ শতাংশ এবং প্রবীন নাগরিকদের ৭ শতাংশ হারে সুদ দেওয়া হয়।

১৬. ৫ বছর থেকে ১০ বছরের মেয়াদে ফিক্সড ডিপোজিটে সাধারণ নাগরিক ৬.৫০ শতাংশ এবং প্রবীণ নাগরিকরা ৭.৩০ শতাংশ হারে সুদ পেয়ে থাকেন।

About Author
Debapriya Sarkar

দেবপ্রিয়া বিগত বেশ কিছু বছর ধরে সাংবাদিকতার সাথে যুক্ত রয়েছেন। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় তার হ...

আরও পড়ুন