School Time Change: জুন মাস থেকে বদলে গেল স্কুল খোলার সময়! জানেন কখন যেতে হবে স্কুলে?

WB School Timing Change: চলতি বছরের রাজ্যে যে হারে গরম পড়েছে, এই গরমে কার্যত নাজেহাল রাজ্যবাসী। বিশেষ করে ছোট শিশু, স্কুল পড়ুয়ারা স্কুলে যেতে অনেক অসুবিধায় পড়ছে। আর এই কারনে…

Published By: Papiya Paul | Published On:

WB School Timing Change: চলতি বছরের রাজ্যে যে হারে গরম পড়েছে, এই গরমে কার্যত নাজেহাল রাজ্যবাসী। বিশেষ করে ছোট শিশু, স্কুল পড়ুয়ারা স্কুলে যেতে অনেক অসুবিধায় পড়ছে। আর এই কারনে চলতি বছরে নির্ধারিত সময়ের আগেই গরমের ছুটি পড়ে গিয়েছিল। আর এবার বিগত ১০ জুন থেকে স্কুল খুলে গিয়েছে। কিন্তু গরম কমেনি।

তাই রাজ্যের ৬০ শতাংশ স্কুলেই গরমের জন্য সকালে স্কুল করানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রাজ্যজুড়ে প্রায় ৪০ হাজার স্কুলে অন্তত এই জুন মাসটা সকাল ৭ টা বা ৭ টা ৩০ থেকে ক্লাস শুরু করা হবে। বুধবারে এই সমস্ত স্কুলগুলোকে এই অত্যাধিক গরমের কারণে সময়সীমা বদলে দেওয়ার নির্দেশ দিয়েছে রাজ্য।

আরো পড়ুন: Money Making Tips: সারা বছর জুড়েই কামাবেন প্রচুর টাকা, শুরু করুন এই কাজ, ভবিষ্যতের চিন্তা ভুলে যান

বিগত তিন দিনে দক্ষিণবঙ্গের প্রায় সমস্ত স্কুলের সকালে স্কুল করার সিদ্ধান্ত নিয়েছে বলে রাজ্য স্কুল শিক্ষা দপ্তরের কাছে রিপোর্ট জমা পড়েছে। তবে সকালে সময়সীমা বদল করে দেওয়ার ফলে স্কুলগুলো কোনরকমের ফাঁকি দিচ্ছে কিনা সেটা দেখার জন্য স্কুল শিক্ষা দপ্তরের জেলা স্কুল বিদ্যালয় পরিদর্শকদের পরিদর্শনের নির্দেশ দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, রাজ্যে বর্তমানে ৬৪ হাজার স্কুল রয়েছে, যার মধ্যে প্রাথমিক স্কুল রয়েছে ৫০ হাজার। মধ্যশিক্ষা পর্ষদ অনুমোদিত স্কুল রয়েছে ১৪ হাজার। উত্তরবঙ্গে বর্ষা চলে এলেও দক্ষিণবঙ্গে বর্ষা দেখা নেই। তীব্র গরমে অস্বস্তিতে পড়ছেন সকলেই। আর এবার এই গরমে স্কুলের সময় বদলানোর নির্দেশ দিয়েছে স্কুল শিক্ষা দপ্তর।

আরো পড়ুন: বাংলায় চোখ রাঙাচ্ছে ভয়ানক বার্ড ফ্লু! মাছ-মাংস-ডিম খাওয়া কি নিরাপদ? দেখুন কি বলছেন স্বাস্থ্য সচিব

গোটা জুন মাসেই স্কুলের সময় পরিবর্তন করতে পারবে রাজের সমস্ত স্কুলগুলোই। রাজ্যের স্কুল শিক্ষা দপ্তরের নির্দেশ মধ্যশিক্ষা ও প্রাথমিক শিক্ষা পর্ষদকে দেওয়া হয়েছে। তবে কোনোভাবেই যাতে ছাত্র-ছাত্রীদের পড়াশোনা এবং সিলেবাস শেষ করতে অসুবিধা না হয় সেই দিকেও খেয়াল রাখতে মধ্যশিক্ষা ও প্রাথমিক শিক্ষা পর্ষদকে নির্দেশ দিয়েছে রাজ্য সরকার।

About Author
Papiya Paul

সাড়ে ৪ বছরের বেশি সময় ডিজিটাল সাংবাদিকতার সঙ্গে যুক্ত। যে কোনো বিষয়ে কনটেন্ট লেখার দক্ষতা রয়েছে। সঠিক এবং ...

আরও পড়ুন