Money Making Tips: সারা বছর জুড়েই কামাবেন প্রচুর টাকা, শুরু করুন এই কাজ, ভবিষ্যতের চিন্তা ভুলে যান

Money Making Tips By Farming: এখন চাকরির বাজার এতটাই খারাপ যার জন্য মানুষ অর্থ উপার্জনের আশায় ছোটখাটো ব্যবসা কিংবা চাষাবাদের দিকে মনোনিবেশ করছেন। এক্ষেত্রে চাষ বলতে শুধুমাত্র ধান, আলু কিংবা…

Published By: Papiya Paul | Published On:

Money Making Tips By Farming: এখন চাকরির বাজার এতটাই খারাপ যার জন্য মানুষ অর্থ উপার্জনের আশায় ছোটখাটো ব্যবসা কিংবা চাষাবাদের দিকে মনোনিবেশ করছেন। এক্ষেত্রে চাষ বলতে শুধুমাত্র ধান, আলু কিংবা সবজি চাষ নয়। বিভিন্ন রকমের ফুল এবং ফল আছে যেগুলো সঠিকভাবে চাষ করতে পারলে সেখান থেকে মোটা টাকা রোজগার করা সম্ভব হয়।

আজকের এই প্রতিবেদনে আপনাদেরকে আম চাষ সম্পর্কে বিশেষ তথ্য শেয়ার করব। আপনারা নিশ্চয়ই ভাবছেন আম চাষ করে আর কত টাকা রোজগার হবে? তাহলে আপনাদেরকে আজকে বলি আপনারা যদি থাই প্রজাতির আম গাছের চাষ করেন তাহলে সেখান থেকে ভালো টাকা রোজগার হবে।

আরো পড়ুন: Sikkim Offbeat: গরমের ছুটির নতুন ঠিকানা এই ফুলের পাহাড়ি গ্রাম, প্রাকৃতিক সৌন্দর্যে মন মোহিত হবেই

বাড়ির পাশে বেশ কিছুটা জায়গা কিংবা যদি ছাদটা একটু বড় হয় তাহলে এই আম চাষের জন্য যথেষ্ট। এই থাই প্রজাতির আম চাষের জন্য বিরাট জায়গার কোনো প্রয়োজন নেই। ছোট্ট টবের মধ্যেও এই গাছ বসানো যাবে।

দেশী আম গাছ থেকে বছরে একবার ফলন পাওয়া যায়। কিন্তু থাই প্রজাতির আম গাছ থেকে সারা বছর ফলন পাওয়া যাবে। এই কারণে এই আম গাছগুলোকে অলটাইম আম গাছ কিংবা বারোমাসি আম গাছ বলা হয়। বাংলাতেও বিভিন্ন জেলায় বিভিন্ন ব্যক্তি এই আম গাছের চাষ করে থাকেন।

Profitable Business Idea

আরো পড়ুন: Share Market: বিনিয়োগকারীদের জন্য দারুণ সুযোগ, এই ৬ টি ব্যাঙ্কের স্টকে মিলতে পারে ২০ শতাংশের বেশি রিটার্ন!

অনেকেই বলেছেন যে এটি একটি খুব ভালো প্রজাতির গাছ। সারা বছরই এই গাছের ফল এবং মুকুল থাকে। খুব অল্প জায়গার মধ্যে এই গাছ বসানো যায়। সারা বছরই গাছ থেকে ফল পাওয়া যায়। বর্তমানে এই আম গাছের চারা ১৫০ টাকা করে বিক্রি হচ্ছে। তবে এই গাছের ফলন এবং বয়সের ওপর গাছের দাম নির্ভর করে থাকে।

দেশী আম গাছ চাষ করতে গেলে যেমন অনেক জায়গায় প্রয়োজন হয়। তেমনি এই থাই প্রজাতির আম গাছ চাষ করতে অল্প জায়গাতেই হয়ে যায় এবং সারা বছর ফল পাওয়া যায়। যার ফলে এই আম গাছ থেকে রোজগার অনেক বেশি করা যায়। এই আম বাজারে অনেক সময় ৩০০ থেকে ৩৫০ টাকা কেজি দরে বিক্রি হয়। এই আম খেতে অনেক সুস্বাদু। তাই বাজারে চড়া দামে বিক্রি করা সম্ভব হয়।

About Author
Papiya Paul

সাড়ে ৪ বছরের বেশি সময় ডিজিটাল সাংবাদিকতার সঙ্গে যুক্ত। যে কোনো বিষয়ে কনটেন্ট লেখার দক্ষতা রয়েছে। সঠিক এবং ...