Work From Home: বাড়ি বসেই ঘন্টায় কামাতে পারেন ২৫০০ টাকা! এই ওয়ার্ক ফ্রম হোমের সম্পর্কে জানেন?

Work From Home: এখন একটা ভালো চাকরির খোঁজে হন্যে হয়ে ঘুরে বেড়াচ্ছেন তরুণ যুবক-যুবতীরা। প্রাইভেট কোম্পানিতেও ভালো বেতনের চাকরি এখন মিলছে না। তবে এবার বাড়িতে বসেই যদি ভারত সরকার অনুমোদিত…

Published By: Papiya Paul | Published On:

Work From Home: এখন একটা ভালো চাকরির খোঁজে হন্যে হয়ে ঘুরে বেড়াচ্ছেন তরুণ যুবক-যুবতীরা। প্রাইভেট কোম্পানিতেও ভালো বেতনের চাকরি এখন মিলছে না। তবে এবার বাড়িতে বসেই যদি ভারত সরকার অনুমোদিত কোনো সংস্থাতে কাজ করে মোটা টাকা রোজগার করা যায় তাহলে ব্যাপারটা মন্দ হয় না।

আজকের এই প্রতিবেদনে বাড়িতে বসে মোটা টাকা রোজগারের উপায় সম্পর্কে বিস্তারিত তথ্য আপনাদেরকে জানাবো। করোনা মহামারীর সময় থেকে ওয়ার্ক ফ্রম হোমের চাহিদা অনেক বেড়ে গিয়েছে। এখন ইন্টারনেটের দৌলতে পৃথিবীর যেকোন প্রান্তে কাজ বাড়িতে বসেই করা যাচ্ছে। এমন কিছু কাজ রয়েছে যেখানে প্রত্যেক ঘন্টায় মোটা টাকা আয় করা সম্ভব হবে।

আরো পড়ুন: Digha: এইদিন থেকে দীঘায় চালু হচ্ছে ক্রুজ পরিষেবা! নাচগান থেকে রকমারি খাবার, ঘোরাঘুরি সবই পাবেন পর্যটকেরা

অনেকেই আছেন যারা ফুল টাইমের পাশাপাশি পার্টটাইমেও কাজের সন্ধান করে থাকেন। বিশেষ করে কলেজ পড়ুয়া এবং গৃহবধূরা বাড়িতে বসে না থেকে সেই সময় কিছু অর্থ উপার্জন করা চেষ্টা করছেন। আজকে আপনাদেরকে যেই ওয়ার্ক ফ্রম হোমের কথা জানাবো, যেই কাজ খুব অল্প সময়ের মধ্যেই করে ফেলা সম্ভব হবে। এর পাশাপাশি প্রতি ঘন্টায় ২০০০-২৫০০ টাকা রোজগার সম্ভব।

এই কাজ করতে হলে আপনাকে প্রথমে Flexibench নামক ওয়েবসাইটে যেতে হবে। এটি ভারত সরকারের সম্মতিপ্রাপ্ত কোম্পানি এই ওয়েবসাইটে গিয়ে প্রথমে আপনাকে নিজের নাম ইমেইল আইডি এবং পাসওয়ার্ড দিয়ে একাউন্ট বানিয়ে নিতে হবে। এরপরে আপনার প্রোফাইল তৈরি হয়ে যাবে।

আরো পড়ুন: Ooty Trip: এবার ‘উটি’তে কাটান ছুটি, গরম থেকে মুক্তি পেতে ঘুরে আসুন ‘পাহাড়ের রানি’র কোলে

এরপর আপনার প্রোফাইল তৈরি হয়ে গেলে এই প্লাটফর্ম থেকে বিভিন্ন ধরনের কাজের অপশন রয়েছে তার মধ্যে থেকে পছন্দমত একটি কাজ আপনাকে বেছে নিতে হবে। এখানে অনুবাদক বা Translator-এর কাজের সুবিধাও রয়েছে। আপনি এক্ষেত্রে যে ভাষায় দক্ষ সেই ভাষায় অনুবাদ করতে পারবেন। তবে এখানে কাজ পাওয়ার আগে আপনাকে নিজেকে যোগ্য প্রমাণ করতে হবে।

প্রথমে আপনাকে একটি পরীক্ষা নেওয়া হবে। যেখানে আপনি যোগ্য কিনা সেটা দেখা হবে। আপনি যদি সেই পরীক্ষায় পাশ করেন তাহলেই পরবর্তীকালে কাজের সুযোগ পাবেন। এখানে কাজ করতে গেলে কোন আবেদন মূল্য দিতে লাগবেনা। আর ইন্টারনেটের মাধ্যমে এই কাজ সম্পন্ন হওয়ায় আপনি যে কোন জায়গায় বসেই কাজ সম্পন্ন করতে পারেন।

About Author
Papiya Paul

সাড়ে ৪ বছরের বেশি সময় ডিজিটাল সাংবাদিকতার সঙ্গে যুক্ত। যে কোনো বিষয়ে কনটেন্ট লেখার দক্ষতা রয়েছে। সঠিক এবং ...

আরও পড়ুন