Lakshmir Bhander: এবার লক্ষীর ভান্ডারের টাকা দিয়েই হতে পারেন কোটিপতি! এইভাবে বিনিয়োগে হবেন ‘মালামাল’

Lakshmir Bhander Scheme: রাজ্য সরকারের তরফ থেকে নানা রকমের প্রকল্প চালু করা হয়েছে। যার মধ্যে থেকে অন্যতম জনপ্রিয় প্রকল্প হলো লক্ষীর ভান্ডার প্রকল্প। এই প্রকল্পের আওতায় রাজ্যের মহিলাদের আর্থিক সাহায্য…

Published By: Papiya Paul | Published On:

Lakshmir Bhander Scheme: রাজ্য সরকারের তরফ থেকে নানা রকমের প্রকল্প চালু করা হয়েছে। যার মধ্যে থেকে অন্যতম জনপ্রিয় প্রকল্প হলো লক্ষীর ভান্ডার প্রকল্প। এই প্রকল্পের আওতায় রাজ্যের মহিলাদের আর্থিক সাহায্য করা হয়। লক্ষীর ভান্ডারে যে পরিমাণ অর্থ অনুদান দেওয়া হয় সেই টাকা জমিয়েও মোটা তহবিল গড়ে তোলা সম্ভব হয়।

আপনারা শুনলে অবাক হবেন এই লক্ষীর ভান্ডারের টাকা জমিয়েই কোটিপতি হওয়া যেতে পারে। আজকের এই প্রতিবেদনে এই সম্পর্কেই বিস্তারিত তথ্য আপনাদেরকে শেয়ার করব। এক্ষেত্রে লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের টাকা আপনি মিউচুয়াল ফান্ডের এসআইপিতে সঞ্চয় করতে পারবেন।

Crorepati

আরো পড়ুন: ফুলেফেঁপে উঠবে আপনার পকেট, আজই শুরু করুন এই ব্যবসা, রোজ কামাবেন মুঠো মুঠো টাকা

যত কম বয়স থেকে এসআইপি শুরু করতে পারবেন ততই বেশি ফান্ড জমা করা যায়। এসআইপি-তে খুব অল্প বিনিয়োগে মোটা টাকা রিটার্ন পাওয়ার সম্ভব হয়। বর্তমানে ২৫ বছর বয়সেই লক্ষীর ভান্ডার প্রকল্পের টাকা পাওয়া যায়।

এখন প্রত্যেক মাসে যদি এই ১০০০ টাকা করে এসআইপিতে ইনভেস্ট করা যায় তাহলে ৬০ বছর বয়স পর্যন্ত অর্থাৎ মোট ৩৫ বছর ১০০০ টাকা করে জমালে আপনি মোট টাকা জমাবেন ৪,২০,০০০ টাকা। আর এক্ষেত্রে যদি বার্ষিক ১৪ শতাংশ হারেও রিটার্ন দেওয়া হয়। তাহলে এই টাকায় সুদ এবং আসলে মিলে মোট গিয়ে দাঁড়াবে ১,৪৪,৪০,৬৪৫ টাকা।

আরো পড়ুন: Airtel: এবার হু হু করে বাড়বে গ্রাহক, মাত্র ৯ টাকায় নতুন প্ল্যান Airtel-র! রাতের ঘুম উড়েছে Jio-র

এইভাবেই আপনি অল্প টাকা বিনিয়োগ করেও কোটিপতি হতে পারবেন। হাজার টাকার বদলে ৫০০ টাকা করেও এসআইপিতে অর্থ বিনিয়োগ করা যায়। তবে এসআইপি যেহেতু বাজারগত ঝুঁকি সাপেক্ষ, তাই বিনিয়োগের আগে অবশ্যই বিশেষজ্ঞদের পরামর্শ গ্রহণ করা উচিত।

About Author
Papiya Paul

সাড়ে ৪ বছরের বেশি সময় ডিজিটাল সাংবাদিকতার সঙ্গে যুক্ত। যে কোনো বিষয়ে কনটেন্ট লেখার দক্ষতা রয়েছে। সঠিক এবং ...

আরও পড়ুন