ফুলেফেঁপে উঠবে আপনার পকেট, আজই শুরু করুন এই ব্যবসা, রোজ কামাবেন মুঠো মুঠো টাকা

Profitable Business Idea: বর্তমান সময়ে চাকরির বাজার যেহেতু ভালো নয়, তাই অর্ধ উপার্জনের পন্থা হিসেবে ছোটখাটো ব্যবসা বেছে নিয়েছেন বহু মানুষ। এক্ষেত্রে ব্যবসা করার আগে ভালো করে বিচার বিবেচনা করে…

Published By: Papiya Paul | Published On:

Profitable Business Idea: বর্তমান সময়ে চাকরির বাজার যেহেতু ভালো নয়, তাই অর্ধ উপার্জনের পন্থা হিসেবে ছোটখাটো ব্যবসা বেছে নিয়েছেন বহু মানুষ। এক্ষেত্রে ব্যবসা করার আগে ভালো করে বিচার বিবেচনা করে তবেই নামা উচিত। কোন ধরনের ব্যবসার চাহিদা সারা বছর থাকবে? কোন ব্যবসার লাভজনক হবে সেটি আগে জানতে হবে।

আজকের এই প্রতিবেদনে আপনাদেরকে পাউরুটির ব্যবসা(Business Idea) সম্পর্কে বিস্তারিত তথ্য জানাবো। এই ব্যবসাতে লাভ ছাড়া লোকসানের পরিমাণ অনেকটাই কম হবে। সারা বছর ধরেই পাউরুটির চাহিদা থাকে। তাই আপনার ব্যবসাও সারা বছর ধরেই চলতে থাকবে।

আরো পড়ুন: Airtel: এবার হু হু করে বাড়বে গ্রাহক, মাত্র ৯ টাকায় নতুন প্ল্যান Airtel-র! রাতের ঘুম উড়েছে Jio-র

তবে এক্ষেত্রে প্রথমে ভালো বিজ্ঞাপন ও মার্কেটিং স্ট্র্যাটেজি দরকার রয়েছে। প্রথমে বাজারের চাহিদা কি রকম এবং সরবরাহ কিভাবে করা হবে সেটা জানতে হয়। এক্ষেত্রে পাইকারি দোকানদার কত দামে প্যাকেট কিনছে, আপনার জিনিস তৈরি করতে কত খরচ হচ্ছে, খুচরো বাজারে কত দামে বিক্রি হচ্ছে সমস্ত কিছু সম্পর্কে বিস্তারিত জানতে হবে।

তবে এই ব্যবসা গুলোর আগে একটা জিনিস অবশ্যই মাথায় রাখবেন পাউরুটির ব্যবসা তৈরি করতে হলে আপনাকে একটি কারখানা তৈরি করতে হবে। এই পাউরুটি তৈরি করার জন্য প্রয়োজন রয়েছে মেশিন, জমি, বিদ্যুৎ, প্রয়োজনীয় জল এবং কর্মচারী। ছোটভাবে এই ব্যবসা শুরু করতে চাইলে অন্তত ১০০০ স্কয়ার ফুট জায়গার প্রয়োজন রয়েছে।

Money Making Tips

আরো পড়ুন: Bank Holiday: জুলাই মাসে প্রায় অর্ধেক দিনই বন্ধ থাকবে ব্যাঙ্ক, এক নজরে দেখে নিন ছুটির তালিকা তালিকা

আর যেহেতু এটি একটি খাদ্যদ্রব্য তাই অবশ্যই রেজিস্ট্রেশন করতে হবে এবং FSSAI থেকে লাইসেন্স নিতে হবে। ছোট থেকে বড় পরিসরে ব্যবসা শুরু করতে হবে। খুব ছোটভাবে ও এই ব্যবসা শুরু করতে চাইলে কমপক্ষে ৫ লক্ষ টাকার পুঁজির প্রয়োজন আছে।

এক্ষেত্রে আপনার কাছে যদি এত টাকা না থাকে তাহলে আপনি প্রধানমন্ত্রী মুদ্রা যোজনার সাহায্য নিতে পারেন। সঠিকভাবে এই ব্যবসা করতে পারলে এখান থেকে অনেক টাকা রোজগার করা যায়। এক্ষেত্রে প্রত্যেক মাসে লাখ লাখ টাকা ইনকাম করার সুযোগ থাকে। তবে সেই সুযোগকে সঠিকভাবে কাজে লাগাতে হবে।

About Author
Papiya Paul

সাড়ে ৪ বছরের বেশি সময় ডিজিটাল সাংবাদিকতার সঙ্গে যুক্ত। যে কোনো বিষয়ে কনটেন্ট লেখার দক্ষতা রয়েছে। সঠিক এবং ...