Astro Talks: বাড়ির মধ্যে আচমকা বিড়াল ঢুকে পড়েছে? কোন রঙের বিড়াল কিসের ইঙ্গিত দেয় জানেন?

Astro Tipa : সনাতন ধর্মের বিড়াল নিয়ে রয়েছে একাধিক ধারণা। এর মধ্যে শুভ ও অশুভ ধারণা ভালো আছে উভয়ই রয়েছে। তবে অধিকাংশের মতে বিড়ালের সাথে অশুভ আত্মার সংযোগ আছে বলে…

Published By: Debapriya Sarkar | Published On:

Astro Tipa : সনাতন ধর্মের বিড়াল নিয়ে রয়েছে একাধিক ধারণা। এর মধ্যে শুভ ও অশুভ ধারণা ভালো আছে উভয়ই রয়েছে। তবে অধিকাংশের মতে বিড়ালের সাথে অশুভ আত্মার সংযোগ আছে বলে মনে করে হয়। শাস্ত্রে বিড়ালের কান্না, পথ কাটা ইত্যাদি ঘটনা গুলোকে অশুভ বলে মনে করে হয়। শকুন শাস্ত্র মতে, ভবিষ্যতে কী অঘটন ঘটতে চলেছে তার ইঙ্গিত দিতে বিড়াল নাকি একনগরে কেঁদে চলে। এছাড়া কথিত আছে, বিড়াল নাকি আগাম মৃত্যু আঁচ করতে পারে।

আরোও পড়ুনঃ IDBI ব্যাঙ্কের বিশেষ FD, মাত্র ৩৭৫ দিনে হতে পারবেন কোটিপতি! জানুন কিভাবে?

তবে অনেকেই জানেন না সাদা বিড়ালের সাথে জড়িয়ে আছে একাধিক মিথ। শাস্ত্র মতে সাদা বিড়ালকে দেবী লক্ষ্মীর প্রতীক মনে করা হয়। শাস্ত্র বিশেষজ্ঞদের মতে, ঘুম থেকে উঠে সাদা বিড়াল দেখা অর্থ আগমনের ইঙ্গিত দেয়। এছাড়া বাড়িতে লক্ষ্মী পুজো করার সময় সেখানে যদি বিড়াল ঘুরে বেড়ায়, সেক্ষেত্রে বুঝতে হবে দেবী লক্ষ্মী আপনার প্রতি সদয়। বিভিন্ন দেশে সাদা বিড়ালকে সৌভাগ্যের প্রতীক বলে মনে করা হয়।

আমাদের দেশে অনেকে মনে করেন কোনো কাজে যাওয়ার সময় বিড়াল পথ কাটলে সেই কাজ নাকি সফল হয় না। কিন্তু এই ধারণা একেবারেই ভুল। শাস্ত্রবিদরা বলে থাকেন, কোন কাজে যাবার সময় পথে যদি সাদা বিড়ালের দর্শন মেনে তবে তা সাফল্যের ইঙ্গিত বহন করে। এছাড়া অনেক দেশের প্রচলিত বিশ্বাস, সাদা বিড়ালের উপস্থিতির ফলে সন্তানের মঙ্গল হয়। তবে অনেক দেশে আবার মনে করা হয় সাদা বিড়াল দেখলে নাকি কর্মক্ষেত্রে অবনতি ঘটে। এমনকি চাকরিও চলে যেতে পারে। ‌

আরোও পড়ুনঃ মাত্র ৮৮ টাকার রিচার্জেই বাজিমাত BSNL-র! মাথায় হাত Jio-Airtel-র

সাদা বিড়াল নিয়ে একাধিক ধারণা রয়েছে বিভিন্ন দেশের বিভিন্ন সম্প্রদায়ের মানুষের মধ্যে‌। অনেক দেশে মনে করা হয়, সাদা বিড়াল মানসিক শক্তি বৃদ্ধিতে সাহায্য করে। এছাড়া অনেকে মনে করেন, সাদা বিড়াল যদি ঘরে ঢুকে দুধ পান করে তবে সেক্ষেত্রে চিন্তার বা খারাপ লাগার কিছু নেই। এই ঘটনা নাকি সেই বাড়ির অর্থনৈতিক অবস্থা উন্নতি হওয়ার ইঙ্গিত দেয়।

বিঃদ্রঃ বিভিন্ন সূত্রে মারফত পাওয়া তথ্য অনুযায়ী আমাদের এই প্রতিবেদন প্রস্তুত করা হয়েছে। আমাদের কাছে এই সকল তথ্যের কোন যুক্তি সম্মত প্রমাণ নেই। তাই আপনার সাথে যদি এই ধরনের কোন ঘটনা ঘটে, তবে সেক্ষেত্রে ভালো জ্যোতিষ অথবা শাস্ত্রবিদের সাথে পরামর্শ করে নেবেন। 

About Author
Debapriya Sarkar

দেবপ্রিয়া বিগত বেশ কিছু বছর ধরে সাংবাদিকতার সাথে যুক্ত রয়েছেন। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় তার হ...

আরও পড়ুন