BSNL Recharge Plan: মাত্র ৮৮ টাকার রিচার্জেই বাজিমাত BSNL-র! মাথায় হাত Jio-Airtel-র

BSNL Recharge Plan: এখন ভারতের টেলিকম বাজারে মাত্র চারটি সংস্থার মধ্যে প্রতিযোগিতা চলছে। গ্রাহক সংখ্যা বাড়লেও এই প্রতিযোগিতার বাজারে এখন সকলকে টক্কর দিয়ে এগিয়ে রয়েছে ভারতের অন্যতম টেলিকম সংস্থা জিও।…

Published By: Papiya Paul | Published On:

BSNL Recharge Plan: এখন ভারতের টেলিকম বাজারে মাত্র চারটি সংস্থার মধ্যে প্রতিযোগিতা চলছে। গ্রাহক সংখ্যা বাড়লেও এই প্রতিযোগিতার বাজারে এখন সকলকে টক্কর দিয়ে এগিয়ে রয়েছে ভারতের অন্যতম টেলিকম সংস্থা জিও। যদিও প্রত্যেকটি টেলিকম সংস্থা এখন রিচার্জের দাম বাড়িয়ে চলেছে।

তবে জিও, এয়ারটেল এবং ভোডাফোন-আইডিয়ার সঙ্গে প্রতিযোগিতায় নিজেকে টিকিয়ে রাখার জন্য একের পর এক সস্তায় রিচার্জ প্ল্যান নিয়ে আসছে BSNL। যদিও টেকনোলজির দিক থেকে এই সংস্থা অনেকটাই পিছিয়ে রয়েছে। অন্যান্য সংস্থাগুলো এখন ফাইভ-জি লঞ্চ করে দিলেও BSNL এখনো লঞ্চ করতে পারিনি।

আরো পড়ুন: SBI- এর নতুন স্কিমে প্রতি মাসে পাবেন ৫,৮৩৩/- টাকা! এখনই জানুন

ফোরজি লঞ্চ করতে এখনো বেশ কিছু সময় লাগবে ভারতের রাষ্ট্রায় তো সংস্থার। যদিও এই সংস্থার বেশ কিছু রিচার্জ প্ল্যান গ্রাহকের বেশ পছন্দ হয়েছে। যে সমস্ত গ্রাহকেরা সস্তায় বেশি দিন ভ্যালিডিটি রিচার্জ প্ল্যান পছন্দ করেন তাদের জন্য বিএসএনএল একেবারে পারফেক্ট। এর পাশাপাশি যারা দুটো সিম ব্যবহার করে থাকেন তাদের ক্ষেত্রে একটি অন্য কোম্পানির সিম হলেও আরেকটি বিএসএনএল-এর সিম রয়েছে।

সম্প্রতি এই সংস্থা একটি সস্তার রিচার্জ প্ল্যান লঞ্চ করেছে। আজকের এই প্রতিবেদনে এই রিচার্জ প্ল্যান সম্পর্কেই আপনাদেরকে জানাবো। আপনারা শুনলে অবাক হবেন নতুন এই রিচার্জ প্ল্যানটির দাম মাত্র ৮৮ টাকা। আর এই প্ল্যানের ভ্যালিডিটি থাকবে ৩০ দিন পর্যন্ত। অন্যান্য টেলিকম সংস্থাগুলোর সস্তার রিচার্জ প্ল্যানের খরচ প্রায় ১৫৫ টাকার উপরে। সেখানে বিএসএনএল তার গ্রাহকদের সুবিধার কথা মাথায় রেখে সস্তায় এই প্ল্যান নিয়ে এসেছে।

আরো পড়ুন: Unique Business Idea: স্বল্প পুঁজিতে আপনাকে মালামাল করে দেবে এই ৫টি ব্যবসা, আজই শুরু করুন

কি কি সুবিধা রয়েছে এই প্ল্যানে? এই ৮৮ টাকার রিচার্জ প্ল্যানে কিন্তু আনলিমিটেড কলিং-এর সুবিধা থাকবে না। এর বদলে ১০ পয়সা ও ৩০ পয়সার বিনিময়ে কলি- এর সুবিধা পাওয়া যাবে। এছাড়া এই রিচার্জ প্ল্যানের সাথে কোন এসএমএস-এর সুবিধা পাওয়া যাবে না।

About Author
Papiya Paul

সাড়ে ৪ বছরের বেশি সময় ডিজিটাল সাংবাদিকতার সঙ্গে যুক্ত। যে কোনো বিষয়ে কনটেন্ট লেখার দক্ষতা রয়েছে। সঠিক এবং ...