মাত্র ৭৯০ টাকা বিনিয়োগে লাখপতি হওয়ার সুযোগ, গরীবদের জন্য দুর্দান্ত স্কিম টাটা গ্রুপের

TATA Mutual Fund : প্রতিটি বিনিয়োগে সামান্য হলেও ঝুঁকি থাকে। তাই আপনি যত বেশি পরিমাণ রিটার্নের আশা করবেন আপনাকে তত বেশি ঝুঁকি নিতে হবে। তবে প্রাইভেট ফান্ড গুলিতে ঝুঁকির চিন্তা…

Published By: Debapriya Sarkar | Published On:

TATA Mutual Fund : প্রতিটি বিনিয়োগে সামান্য হলেও ঝুঁকি থাকে। তাই আপনি যত বেশি পরিমাণ রিটার্নের আশা করবেন আপনাকে তত বেশি ঝুঁকি নিতে হবে। তবে প্রাইভেট ফান্ড গুলিতে ঝুঁকির চিন্তা বেশি থাকে। আপনি যদি কম ঝুঁকি নিয়ে উচ্চ রিটার্নের আশা করেন সেক্ষেত্রে ব্যাঙ্ক কিংবা পোস্ট অফিসের মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করে অনেক গুণ বেশি রিটার্ন পেতে পারেন। আজ এই প্রতিবেদনে আমরা আপনাদের এমন একটি মিউচুয়াল ফান্ড স্কিম সম্বন্ধে জানাবো যেখানে আপনি কোনরকম ঝুঁকি ছাড়াই বিনিয়োগ করতে পারবেন।

আরোও পড়ুনঃ চাকরি নয়, এবার অনলাইনে ব্যবসা করে আয় করুন প্রচুর টাকা, জোম্যাটো দিচ্ছে দারুন সুযোগ!

এই প্রতিবেদনে আমরা আপনাদের যে মিউচুয়াল ফান্ড স্কিমটি সম্বন্ধে জানাতে চলেছে তা লঞ্চ করেছে টাটা গ্রুপ (Tata Group)। টাটার এই মিউচুয়াল ফান্ড যেকোনো ব্যাঙ্কের ফিক্স ডিপোজিটের তুলনায় তিন গুণের বেশি রিটার্ন দিচ্ছে। টাটার এই স্কিমে আপনি যদি মাসে ৭৯০ টাকা বিনিয়োগ করেন তাহলে ৫ বছরে আপনি কয়েক লক্ষ টাকা রিটার্ন পেতে পারবেন। এই মিউচুয়াল ফান্ড স্কিমের নাম “Tata Small Cap Fund Regular Growth”।

Tata Small Cap Fund Regular Growth এর রিটার্নের ধারণা –

টাটা গ্রুপের এই মিউচুয়াল ফান্ড বাজারের স্মল ক্যাপ কোম্পানিগুলোতে বিনিয়োগ করে থাকে। যার ফলে এখানে উচ্চ রিটার্ন পাওয়া যায়। গত ১ বছরে Tata Small Cap Fund Regular Growth বিনিয়োগকারীদের ৪৪% এরও বেশি রিটার্ন দিয়েছে। এই মিউচুয়াল ফান্ড গত ৩ বছরে ২৭%, ৫ বছরে ২৯% এবং লঞ্চ হওয়ার পর থেকে এখনো অবধি মোট ২৭% রিটার্ন দিয়েছে গ্রাহকদের। এই ফান্ডে আপনি সর্বনিম্ন ৫ হাজার টাকা বিনিয়োগ করতে পারবেন। তাছাড়া আপনি যদি SIP করতে চান, সেক্ষেত্রে প্রতি মাসে সর্বনিম্ন ১০০০ টাকা SIP করতে পারবেন।

আরোও পড়ুনঃ মাত্র ২৭৯ টাকায় ৪৫ দিনের আনলিমিটেড অফার দিচ্ছে Airtel

আপনি যদি প্রতিমাসে ৭৯০ টাকা বিনিয়োগ করতে পারেন, অর্থাৎ আপনি যদি ৭৯০ টাকার SIP শুরু করেন তাহলেও ৫ বছর পর আপনি এখানে লক্ষাধিক টাকা রিটার্ন পাবেন। আপনি যদি ২৭ শতাংশ সুদে ৫ বছরের জন্য বিনিয়োগ করেন তবে মেয়াদ শেষে আপনি মোট রিটার্ন পাবেন ১,০০,৫২৮ টাকা। ৭৯০ টাকা করে এখানে আপনাকে ৫ বছরের জন্য মোট ৪৭,৪০০ টাকা বিনিয়োগ করতে হবে। বাকি টাকা আপনি সুদ হিসেবে পাবেন।

About Author
Debapriya Sarkar

দেবপ্রিয়া বিগত বেশ কিছু বছর ধরে সাংবাদিকতার সাথে যুক্ত রয়েছেন। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় তার হ...