Weather Report 2024 : পশ্চিমবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস, আগামী তিনদিন এই জেলাগুলিতে কড়া সতর্কবার্তা জারি করলো আলিপুর আবহাওয়া দপ্তর

Today's Weather Update : পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলাগুলিতে গতকাল অর্থাৎ বৃহস্পতিবার সন্ধ্যা থেকে শুরু হয়েছে প্রবল বৃষ্টিপাত। আজ সকালেও রয়ে গিয়েছে সেই রেশ। সকাল থেকে হয়েই চলেছে ঝিরিঝিরি বৃষ্টি ও বৃষ্টির…

Published By: Debapriya Sarkar | Published On:

Today’s Weather Update : পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলাগুলিতে গতকাল অর্থাৎ বৃহস্পতিবার সন্ধ্যা থেকে শুরু হয়েছে প্রবল বৃষ্টিপাত। আজ সকালেও রয়ে গিয়েছে সেই রেশ। সকাল থেকে হয়েই চলেছে ঝিরিঝিরি বৃষ্টি ও বৃষ্টির সঙ্গে ঝোড়ো হাওয়া। আলিপুর আবহাওয়া দপ্তর এই প্রসঙ্গে জানিয়েছে, দুপুর পর্যন্ত কলকাতা সহ দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলায় বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ সহ এই বৃষ্টিপাত ও জারি থাকবে এবং ঘন্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে বইবে ঝোড়ো হাওয়া। তবে বিকেলের পর থেকে আকাশ কিছুটা পরিষ্কার হবে।

কলকাতা শহর দক্ষিণবঙ্গে হাওড়া, হুগলি, উত্তর 24 পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব বর্ধমান, নদীয়া, বাঁকুড়া, বীরভূম, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, মালদা, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর ও জলপাইগুড়িতে দুপুর পর্যন্ত বিক্ষিপ্তভাবে এই বৃষ্টি চলবে। বাজ পড়ার সম্ভাবনাও রয়েছে। আলিপুর আবহাওয়া দপ্তর রাজ্যবাসীকে নিরাপদে থাকার সতর্কবার্তা দিয়েছে (Today’s Weather Report).

আরোও পড়ুনঃ মাদার ডেয়ারির সঙ্গে ব্যবসা করে ১ লক্ষ টাকা পর্যন্ত আয় করুন প্রতি মাসে

আগামীকাল অর্থাৎ ১লা জুন রাজ্যের শেষ দফার ভোট। এই দিন বৃষ্টিপাত হবে সে কথা আলিপুর আবহাওয়া দপ্তর আগেই জানিয়েছিলো। কিন্তু সম্প্রতি আলিপুর আবহাওয়া দপ্তরের নতুন আপডেট অনুযায়ী জানানো হয়েছে যে, গতকাল এবং আজকের তুলনায় আগামীকাল অর্থাৎ ১লা জুন বৃষ্টিপাতের পরিমাণ কিছুটা বাড়তে পারে। তবে শুধু ১ তারিখেই নয়, ২ এবং ৩ তারিখেও দক্ষিণবঙ্গে অধিকাংশ জেলায় বজ্র বিদ্যুৎসহ ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এরপর আগামী ৪ ও ৫ তারিখ দক্ষিণবঙ্গের সব জেলাতেই বৃষ্টিপাত হবে এমনটাই পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তর।

শুক্রবার সকালে কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের তুলনায় ১.১ ডিগ্রি কম এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৩.৭ ডিগ্রী সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৪.১ ডিগ্রি কম। এইদিন উত্তরবঙ্গে ভারি থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দার্জিলিং, কালিংপং, কোচবিহার, আলিপুরদুয়ার ও জলপাইগুড়ি জেলায় অতি ভারী বৃষ্টির সম্ভাবনা। বিশেষ করে কোচবিহার, আলিপুরদুয়ার ও জলপাইগুড়ি, এই তিন জেলায় বিশেষ সতর্কবার্তা দেওয়া হয়েছে।

আরোও পড়ুনঃ ১লা জুন থেকে দেশজুড়ে ঘটবে বড়সড় বদল, টান পড়বে মধ্যবিত্তের পকেটে

আগামীকাল দক্ষিণবঙ্গের সঙ্গে উত্তরবঙ্গের প্রত্যেকটি জেলাতেও সতর্কবার্তা জারি করেছে আলিপুর আবহাওয়া দপ্তর। আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর, আগামী বুধবার পর্যন্ত উত্তরবঙ্গের সবটি জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা। আগামীকাল অর্থাৎ শনিবার থেকে সোমবার পর্যন্ত দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, কোচবিহার, আলিপুরদুয়ার ও উত্তর দিনাজপুর জেলার কিছু জায়গায় ভারী বৃষ্টিপাত হতে পারে। এছাড়া রবিবার দক্ষিণ দিনাজপুরে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা।

About Author
Debapriya Sarkar

দেবপ্রিয়া বিগত বেশ কিছু বছর ধরে সাংবাদিকতার সাথে যুক্ত রয়েছেন। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় তার হ...