SBI: এবার আপনার বাইক কেনার স্বপ্ন পূরণ করবে স্টেট ব্যাঙ্ক! এখনই যোগাযোগ করুন

SBI Bike Loan: বর্তমান বাজারে ব্যাপক হারে চাহিদা বেড়েছে দুই চাকার। দৈনন্দিন জীবনে বাইক যথেষ্ট কাজেরও জিনিস। যদিও এমন অনেকে রয়েছেন যাদের সখ থাকলেও সাধ্য না থাকায় সখ পূরণ হয়…

Published By: SS Desk | Published On:

SBI Bike Loan: বর্তমান বাজারে ব্যাপক হারে চাহিদা বেড়েছে দুই চাকার। দৈনন্দিন জীবনে বাইক যথেষ্ট কাজেরও জিনিস। যদিও এমন অনেকে রয়েছেন যাদের সখ থাকলেও সাধ্য না থাকায় সখ পূরণ হয় না। তাদের জন্যই এবার দারুণ সুযোগ নিয়ে হাজির হলো স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (SBI)। বাইক কেনার জন্য এবার অগ্রিম টাকা লোন দেবে এসবিআই। গ্রাহকদের জন্য সুবর্ণ সুযোগ নিয়ে এসেছে সরকারি এই ব্যাঙ্ক। কীভাবে মিলবে বাইক কেনার টাকা? দেখে নিন এই প্রতিবেদনে।

গ্রাহকদের জন্য সুপার বাইক লোন স্কিম নিয়ে এসেছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। এই স্কিমের অধীনে ১.৫০ লাখ টাকা থেকে সর্বোচ্চ ২৫ লাখ টাকা পর্যন্ত লোন পেয়ে যাবেন গ্রাহকরা। ফলে যত দামি বাইক হোক না কেন এই লোনের টাকায় খুব সহজেই তা কিনে নেওয়া যাবে। নথিভুক্ত করে ফেলেছেন নাম। এই লোনের জন্য ঠিক কত শতাংশ হারে সুদ নেয় ব্যাঙ্ক? মাসে কত টাকা করে দিতে হয় ইএমআই? সব তথ্য রইল এই প্রতিবেদনে।

কত টাকা পাওয়া যাবে লোন-

স্টেট ব্যাঙ্কের নয়া এই স্কিমে ১.৫০ লাখ টাকা থেকে ২৫ লাখ টাকা পর্যন্ত লোন পেয়ে যাবেন গ্রাহকরা। লোন শোধ করার মেয়াদ থাকবে সর্বাধিক ৪ বছর। গ্রাহকরা ১২.১৫ থেকে ২০.৪০ শতাংশ হারে সুদে এই লোন নিতে পারবেন। যদি গ্রাহকরা সিবিল স্কোর হয় উন্নত তাহলে বেশ কিছুটা কমে যাবে সুদের হার।

লোন নিতে পারবেন কারা-

এই প্রকল্পে আবেদন করার জন্য গ্রাহকদের নূন্যতম বয়স হতে হবে ২১ বছর। সর্বাধিক ৫৭ বছর পর্যন্ত পাওয়া যাবে এই লোনের সুবিধা।

যে কোনো রাজ্যের বাসিন্দা, কেন্দ্রীয় সরকারি কর্মচারী, বেসরকারি সেক্টর কোম্পানি, পাবলিক সেক্টর আন্ডারটেকিং, কর্পোরেশনের কর্মচারীরা এই লোনের জন্য করতে পারবেন আবেদন।

এছাড়াও কৃষি অথবা ব্যবসায়িক কাজে নিযুক্ত স্থায়ী আয়যুক্ত ব্যক্তিরা সহজেই লোনের জন্য আবেদন করতে পারবেন।

চাকরিজীবী বা পেনশন ভোগীরা যদি এই লোনের জন্য আবেদন করতে চান তাহলে নূন্যতম বার্ষিক আয় হতে হবে ৩ লাখ টাকা। যদি আয়কর প্রদান করে থাকেন কেউ তাহলে আয়কর রিটার্নের ফাইল দেখাতে হবে।

অন্যদিকে কৃষক এবং ব্যবসায়ীদের ক্ষেত্রে সর্বনিম্ন বার্ষিক আয় হতে হবে ৪ লাখ টাকা। তাহলেই এই লোনের জন্য করতে পারবেন আবেদন।

About Author