ICICI: কোটি কোটি গ্রাহকদের জন্য বিরাট সুখবর দিলো ICICI ব্যাঙ্ক

ICICI Bank Charges : ভারতের প্রথম সারির বড় বড় বেসরকারি ব্যাঙ্ক গুলির মধ্যে ICICI ব্যাঙ্ক অন্যতম জনপ্রিয়। সম্প্রতি এই ব্যাঙ্কের পক্ষ থেকে একটি নোটিশ জারি করা হয়েছে। এই নোটিশের মাধ্যমে গ্রাহকদের…

Published By: Debapriya Sarkar | Published On:

ICICI Bank Charges : ভারতের প্রথম সারির বড় বড় বেসরকারি ব্যাঙ্ক গুলির মধ্যে ICICI ব্যাঙ্ক অন্যতম জনপ্রিয়। সম্প্রতি এই ব্যাঙ্কের পক্ষ থেকে একটি নোটিশ জারি করা হয়েছে। এই নোটিশের মাধ্যমে গ্রাহকদের জন্য এবার দারুণ খবর এনেছেন ICICI ব্যাঙ্ক। সম্প্রতি ICICI ব্যাঙ্কের তরফ থেকে বেশ কিছু পরিষেবার চার্জ বদল করা হয়েছে। এর ফলে ICICI ব্যাঙ্কের ক্রেডিট কার্ড হোল্ডারদের বেশ কিছুটা স্বস্তি মিলবে এমনটাই মনে করা হচ্ছে। নোটিশ অনুযায়ী জানা গিয়েছে, বাড়তি পরিষেবার ক্ষেত্রে রাশ টেনেছে নিছে এই ব্যাঙ্ক, যা ICICI গ্রাহকদের পকেটের টান কমাবে।

আরোও পড়ুনঃ গৃহিণীদের জন্য এবার দুর্দান্ত কাজের সুযোগ! বাড়িতে বসেই আয় করুন হাজার হাজার টাকা

ICICI Credit card বদলাতে মোটা টাকা গুনতে হবে –

ICICI ব্যাঙ্কের পক্ষ থেকে যে নোটিশ জারি করা হয়েছে তাতে জানানো হয়েছে যে, ক্রেডিট কার্ডের বেশ কিছু পরিষেবায় সার্ভিস চার্জে বদল এনেছে এই সংস্থা। আগামী ১লা জুলাই থেকে এই চার্জ কার্যকর হবে। এর ফলে বেশকিছু গ্রাহকের সুবিধা হবে। কারণ বেশ কিছু পরিষেবার ক্ষেত্রে কোন চার্জ নেবে না ICICI ব্যাঙ্ক। অন্যদিকে কিছু পরিষেবার ক্ষেত্রে আবার সার্ভিস চার্জ বাড়ানো হয়েছে। এর আগে ICICI ক্রেডিট কার্ড হোল্ডারদের কার্ড বদলানোর জন্য ১০০ টাকা দিতে হতো। সম্প্রতি নতুন নোটিশ অনুযায়ী জানা গিয়েছে, এখন ক্রেডিট কার্ড বদলাতে গেলে গ্রাহকদের খরচা করতে হবে ২০০ টাকা।

যেসব পরিষেবার ক্ষেত্রে চার্জ নেবে না ICICI ব্যাঙ্ক –

১. চেক বা নগদ টাকা তোলার জন্য ১০০ টাকার সার্ভিস চার্জ আর নেবেনা ICICI ব্যাঙ্ক।

২. চার্জ স্লিপের ক্ষেত্রেও ১০০ টাকা চার্জ বন্ধ করা হয়েছে।

৩. ড্রাফট সার্ভিস ডায়ালের জন্য যে ৩০০ টাকা চার্জ করা হতো সেটাও বন্ধ করা হয়েছে।

৪. আউটস্টেশন চেক প্রসেসিং ফি হিসেবে ন্যূনতম যে ১০০ টাকা বা চেক মুল্যের ১ শতাংশ চার্জ করা হতো, তা আর দিতে হবে না গ্রাহকদের।

৫. তিন মাসের পুরনো ডুপ্লিকেট ক্রেডিট কার্ড চেকমেন্টের জন্য আর ১০০ টাকা চার্জ করা হবে না।

আরোও পড়ুনঃ কম বয়সে ধনী হওয়ার সেরা উপায় এখন আপনার হাতের মুঠোয়

ICICI ব্যাঙ্কের তরফ থেকে যে বিবৃতি দেওয়া হয়েছে সেই অনুযায়ী জানা গিয়েছে, যে ৫ ধরনের পরিষেবার চার্জ বন্ধ করে দেওয়া হয়েছে আগামী ১লা জুলাই থেকে তা কার্যকর করা হবে। আগে এই ক্ষেত্রগুলিতে যথেষ্ট চার্জ কাটা হলেও আগামী ১লা জুলাই থেকে এই পরিষেবা গুলোয় বাড়তি টাকা খরচের দিক থেকে স্বস্তি পাবেন গ্রাহকরা।

Late Payment -এ স্বস্তি গ্রাহকদের –

এতদিন পর্যন্ত ক্রেডিট কার্ডে বকেয়া টাকা দেরিতে পেমেন্ট করলে অতিরিক্ত চার্জ কাটা হত। এখন থেকে সেই বকেয়া টাকার উপর আর জরিমানা চাপানো হবে না। এক্ষেত্রে ক্রেডিট কার্ডের বিলিং প্রসেস অন্যরকম হবে।

About Author
Debapriya Sarkar

দেবপ্রিয়া বিগত বেশ কিছু বছর ধরে সাংবাদিকতার সাথে যুক্ত রয়েছেন। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় তার হ...

আরও পড়ুন