প্রতিমাসে রিচার্জের ঝামেলা থেকে মুক্তি, দুর্দান্ত প্ল্যান নিয়ে এলো এয়ারটেল – Airtel Best Recharge plan

Airtel Recharge plan: আমাদের দেশের বড় বড় টেলিকম সংস্থাগুলির মধ্যে প্রতিযোগিতা সর্বদা প্রায় লেগেই রয়েছে। এই মুহূর্তে আমাদের দেশে বড় টেলিকম সংস্থা গুলি হল- এয়ারটেল (Airtel), জিও(Jio), ভোডাফোন আইডিয়া(VI) এবং…

Published By: Debapriya Sarkar | Published On:

Airtel Recharge plan: আমাদের দেশের বড় বড় টেলিকম সংস্থাগুলির মধ্যে প্রতিযোগিতা সর্বদা প্রায় লেগেই রয়েছে। এই মুহূর্তে আমাদের দেশে বড় টেলিকম সংস্থা গুলি হল- এয়ারটেল (Airtel), জিও(Jio), ভোডাফোন আইডিয়া(VI) এবং বিএসএনএল(BSNL). এরমধ্যে BSNL হলো সরকারি টেলিকম সংস্থা। একে অপরের সাথে প্রতিযোগিতা করে এই সংস্থাগুলি প্রায় প্রত্যেক মাসে গ্রাহকদের জন্য নিত্য নতুন রিচার্জ প্ল্যান(Recharge Plan) নিয়ে হাজির হয়। এই সংস্থাগুলির মধ্যে প্রতিযোগিতা চূড়ান্ত হলেও এর ফলে উপকৃতই হয় দেশের কোটি কোটি গ্রাহক।

এই টেলিকম সংস্থাগুলি তাদের রিচার্জ প্লানে, ভয়েস কলিং ও ডেটা পরিষেবা সহ বিনামূল্যে এসএমএস এর মত সুবিধা দিয়ে থাকে। মূলত গ্রাহকদের কথা মাথায় রেখে তৈরি করা হয় এই সমস্ত রিচার্জ প্ল্যান। তবে এই মুহূর্তে আমাদের দেশের সব কটি বেসরকারি টেলিকম সংস্থাগুলির রিচার্জ প্ল্যান, তার মেয়াদ এবং সুবিধা প্রায় একই। অর্থাৎ এয়ারটেল (Airtel), জিও(Jio), ভোডাফোন আইডিয়া(VI); এই প্রত্যেকটা টেলিকম সংস্থাই তাদের রিচার্জ প্লানে আনলিমিটেড ভয়েস কলের পাশাপাশি হাই স্পিড ইন্টারনেট সহ একাধিক সুবিধা দিচ্ছে।

আরোও পড়ুনঃ মাত্র ৪৩৬ টাকায় পাবেন ২ লক্ষ টাকার সুবিধা, আজই নাম লেখান কেন্দ্র সরকারের এই প্রকল্পে

এই বেসরকারি টেলিকম সংস্থাগুলোর এই একই রকম রিচার্জ প্ল্যান দেওয়ার কারণে অনেক গ্রাহক রয়েছে যারা প্রত্যেক মাসে মোবাইল রিচার্জ করতে গিয়ে বিরক্ত হয়ে যান। কারণ একই দামে এক কোম্পানি যদি ভয়েস কল বেশি দিয়ে থাকে তাহলে ইন্টারনেট পরিষেবা কম দিচ্ছে, আবার অন্যদিকে অন্য কোম্পানি সেই দামেই হয়তো ইন্টারনেট পরিষেবা বেশি দিচ্ছে কিন্তু ভয়েস কল কম। তাই কোন কোম্পানির সিম ব্যবহার করবে, কত টাকা রিচার্জ করবে এই নিয়ে কূল কিনারা খুঁজে পান না অধিকাংশ গ্রাহকই।

এই সমস্যার সমাধান নিয়ে আজকের আমাদের এই প্রতিবেদন। আজ এই প্রতিবেদনে আমরা এমন একটি রিচার্জ প্ল্যান সম্বন্ধে আপনাদের জানাবো যা আপনাদের মাসে মাসে মোবাইল রিচার্জ করার ঝামেলা থেকে মুক্ত রাখবে। এই প্ল্যানটি হবে দীর্ঘমেয়াদী এবং সস্তা। টেলিকম সংস্থা এয়ারটেল এই দীর্ঘমেয়াদী নতুন প্ল্যানটি নিয়েছে গ্রাহকদের সুবিধার্থে।

এয়ারটেলের এই নতুন রিচার্জ প্লানে আনলিমিটেড ভয়েস কল এবং ডেটার পরিষেবা পাবে গ্রাহকরা। তবে আসল ব্যাপার হলো অন্যান্য টেলিকম সংস্থাগুলির তুলনায় এই রিচার্জ প্ল্যান হবে দ্বিগুণ বেশি সস্তার। তবে এর একটি সমস্যাও রয়েছে। সমস্যাটি হলো, অন্যান্য কোম্পানির রিচার্জ প্ল্যানে এমন বহু সুবিধা পাওয়া যায় যা এয়ারটেলের এই এক বছরের বার্ষিক প্ল্যানে পাওয়া যাবে না। আসুন জেনে নিন এয়ারটেলের এই এক বছরের বার্ষিক প্ল্যানে কি কি সুবিধা পাবেন।

আরোও পড়ুনঃ স্টেট ব্যাঙ্কে ‘SWP’ করে প্রতিমাসে আয় করুন ১০ হাজার টাকা, জানুন কিভাবে পাবেন এই টাকা

• কত টাকা দিয়ে রিচার্জ করতে হবে? (1 year Recharge Value)

আপনি যদি এয়ারটেলের এই বার্ষিক প্ল্যানের আনলিমিটেড কলিং ও ডেটার সুবিধা নিতে চান তাহলে আপনাকে একবারেই ১৭৯৯ টাকা দিয়ে রিচার্জ করতে হবে। এই প্ল্যানটির ভ্যালিডিটি পেয়ে যাবেন টানা একবছর অর্থাৎ ৩৬৫ দিন।

• কি কি সুবিধা পাওয়া যাবে এই রিচার্জ প্ল্যানে? (Recharge Benefits)

এক বছরের এই রিচার্জ প্ল্যানের কোনো দৈনিক সীমা নেই। এই রিচার্জ প্ল্যানে আপনি সারা বছরের জন্য পেয়ে যাবেন ২৪ জিবি ডেটা সহ মোট ৩,৬০০টি বিনামূল্যে এসএমএসের পরিষেবা। তবে এসএমএস করার ক্ষেত্রে দৈনিক সীমা থাকবে। গ্রাহক প্রতিদিন ১০০ টি এসএমএস করার সুবিধা পাবেন।

কোনো গ্রাহক যদি এয়ারটেলের এই বার্ষিক রিচার্জ প্ল্যানের সুবিধা নিয়ে থাকে তবে গ্রাহক সারা দেশে বিনামূল্যে রোমিং করতে পারবেন এবং আনলিমিটেড কলিং-এরও সুবিধা পাবেন। এছাড়া এই প্ল্যানে থাকছে বিনামূল্যে হ্যালো টিউনস ও উইঙ্ক মিউজিকের ফ্রি সাবস্ক্রিপশন।

About Author
Debapriya Sarkar

দেবপ্রিয়া বিগত বেশ কিছু বছর ধরে সাংবাদিকতার সাথে যুক্ত রয়েছেন। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় তার হ...

আরও পড়ুন