দামে কম মানে ভালো, ভারতের সবচেয়ে সস্তার দুই বাইক, মাইলেজেও কিং

Lowest Price Bike: নিত্যদিন অফিস যাতায়াত হোক অথবা বাজার হাট। সবকিছুর জন্যই কিন্তু প্রয়োজন বাইকের। বর্তমান সময় দাঁড়িয়ে বয়স 18 র গণ্ডি পেরোনোর আগেই নিজের পছন্দের বাইক কিনে নিচ্ছেন অনেকেই।…

Published By: SS Desk | Published On:

Lowest Price Bike: নিত্যদিন অফিস যাতায়াত হোক অথবা বাজার হাট। সবকিছুর জন্যই কিন্তু প্রয়োজন বাইকের। বর্তমান সময় দাঁড়িয়ে বয়স 18 র গণ্ডি পেরোনোর আগেই নিজের পছন্দের বাইক কিনে নিচ্ছেন অনেকেই। তবে কম বয়সের যুবকেরা দুর্দান্ত লুক এবং স্পোর্টস বাইক পছন্দ করলেও যারা নিত্যদিনের কাজে বাইক ব্যবহার করেন তাদের কিন্তু প্রথম পছন্দ বেশি মাইলেজের কম দামি বাইক। আজকের প্রতিবেদনে তেমনই দুটি বাইকের হদিশ রইল।

অফিস, বাজার হাট কিংবা ঝটিকা সফর সব ক্ষেত্রেই কিন্তু সাধারণের ভরসা বাইক। তবে বিগত দিনে যে হারে পেট্রোল ডিজেলের দাম বেড়ে চলেছে তাতে সিঁদুরে মেঘ দেখছেন বাইক ব্যবহারকারীরা। আর সে কারণেই ফেন্সি বাইকের বদলে উচ্চ মাইলেজ সম্পন্ন মোটরসাইকেলই এখন ভরসা গ্রাহকদের। বর্তমান বাজারে চোখ ঘোরালেই এমন একাধিক মোটরসাইকেলের দেখা পাওয়া যাবে যেগুলি শুধুমাত্র দামেই সস্তা নয়, মানেও বেশ ভালো। এমনকি মাইলেজ দুর্দান্ত।

এই সমস্ত বাইক গুলিতে কেবলমাত্র 1 লিটার পেট্রোল ভরালেই নিশ্চিন্তে অনেকটা দূর থেকে ঘুরে আসা যাবে। এমনকি এই সকল বাইকের মেন্টেনেন্স খরচ অনেকটাই কম। এবার থেকে অফিসে যাওয়ার সময় ট্রেনে কিংবা বাসে ধাক্কা খাওয়ার বদলে নিজের সঙ্গী করে তুলতে পারেন নিম্নলিখিত এই মোটরসাইকেল গুলিকে।

TVS Sport-

একেবারে সস্তা এবং দুর্দান্ত মাইলেজ সম্পন্ন একটি বাইক হল TVS Sport। বর্তমান বাজারে এই বাইকের 3 টি ভ্যারিয়েন্ট উপলব্ধ রয়েছে। দাম শুরু হচ্ছে মাত্র 61 হাজার 577 টাকা থেকে। যদিও এই দাম এক্স শোরুম অনুযায়ী। এই বাইকে গ্রাহকরা পেয়ে যাবেন 109.7 cc BS6 ইঞ্জিন, সঙ্গে থাকছে 5 স্পিড ম্যানুয়াল গিয়ার বক্স। আপনি যদি একেবারে ফুল ট্যাঙ্কি তেল ভরাতে চান তাহলে 10 লিটার তেল ভরতে হবে আপনাকে। প্রত্যেক লিটারে মাইলেজ পেয়ে যাবেন 70 kmpl। বয়স্ক ব্যক্তিরাও খুব সহজেই চালাতে পারবেন এই বাইক কারণ এই বাইক অনেকটাই হালকা মাত্র 112 kg।

Bajal Platina-

বর্তমান বাজারে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে Bajal Platina। কেবলমাত্র মধ্য বয়স্করা নন, এই বাইক নজর কেড়েছে তরুণ প্রজন্মেরও। এক্স শোরুম অনুযায়ী এই বাইকের দাম 67 হাজার 673 টাকা। এতে রয়েছে 115.45 cc ইঞ্জিন, 11 লিটার ফুয়েল ট্যাঙ্ক। মাত্র 1 লিটার তেল ভরলেই অনায়াসে চলে যাওয়া যাবে 70 kmpl।

About Author
আরও পড়ুন