খরচ বাড়ল Jio-Airtel গ্রাহকদের, এদিকে আরও সস্তায় রিচার্জ প্ল্যান আনলো BSNL

BSNL Recharge Plan Update : 5G স্প্রেকটাম নিলামের পরই বিভিন্ন টেলিকম সংস্থাগুলি তাদের প্ল্যানের খরচ জল্পনা করে। সেই জল্পনা কি সত্যি করেই চলতি সপ্তাহে গত বৃহস্পতিবার অর্থাৎ ২৭শে জুন Jio…

Published By: Debapriya Sarkar | Published On:

BSNL Recharge Plan Update : 5G স্প্রেকটাম নিলামের পরই বিভিন্ন টেলিকম সংস্থাগুলি তাদের প্ল্যানের খরচ জল্পনা করে। সেই জল্পনা কি সত্যি করেই চলতি সপ্তাহে গত বৃহস্পতিবার অর্থাৎ ২৭শে জুন Jio ও Airtel রিচার্জ প্ল্যানের দাম বাড়িয়ে দেয়। এবার সেই একই পথ অনুসরণ করল ভোডাফোন আইডিয়া (VI)। রিলায়েন্স জিও তার রিচার্জ প্লানেট চার্জ বাড়ানোর একদিন পরেই প্রিপেইড এবং পোস্টপেইড মোবাইল প্ল্যানের ১০ শতাংশ থেকে ২০ শতাংশ শুল্ক বৃদ্ধি করল VI। টেলিকম সংস্থাগুলির এইভাবে রিচার্জ প্ল্যানের চার্জ বাড়ানোয় মাথায় হাত গ্রাহকদের।

আরোও পড়ুন >> স্বল্প পুঁজি বিনিয়োগে ব্যাপক লাভের মুখ দেখাচ্ছে এই ব্যবসা, বাড়ি থেকেই করা যাবে ব্যবসাটি

কিন্তু এর মধ্যেও খানিকটা সত্যি খবর দিলো BSNL। ভারতের সমস্ত বেসরকারি টেলিকম সংস্থাগুলি নিজেদের রিচার্জ প্ল্যানের দাম বৃদ্ধি করলেও ভারতের সরকারি টেলিকম সংস্থা BSNL এখনো পর্যন্ত নিজেদের রিচার্জ প্ল্যানের দাম পরিবর্তন সম্বন্ধে কোনরূপ ঘোষণা করেনি। তার উপর BSNL একটি রিচার্জ প্ল্যানের ডেটার পরিমাণ বাড়ানো সিদ্ধান্ত নিয়েছে। বর্তমান সময় চলাচলের জন্য ইন্টারনেট অত্যন্ত জরুরী। তাই দেশে কোটি কোটি গ্রাহকের কথা মাথায় রেখেই BSNL এর এই সিদ্ধান্ত।

আরোও পড়ুন >> রাজ্যের বেকার যুবক যুবতীদের প্রশিক্ষণ দিয়ে সরাসরি কাজের সুযোগ দিচ্ছে রাজ্য সরকার, আজই নাম লেখান সরকারি এই প্রকল্পে

• কোন রিচার্জ প্ল্যানে BSNL ডেটা বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে ?

BSNL এর ৬৬৬ টাকার একটি রিচার্জ প্ল্যান রয়েছে, যার ভ্যালিডিটি ১০৫ দিন। এই প্ল্যানে গ্রাহকরা প্রতিদিন 2GB ডেটা সহ আনলিমিটেড ভয়েস কল এবং দৈনিক ১০০ টি এসএমএস এর সুবিধা পেয়ে থাকেন। অন্যান্য টেলিকম সংস্থাগুলির তুলনায় BSNL এর এই রিচার্জ প্ল্যান অত্যন্ত সস্তা। এই রিসার্চ প্ল্যানটিতে ডেটা বৃদ্ধি সিদ্ধান্ত নিয়েছে BSNL। সম্প্রতি টুইটার(X) হ্যান্ডেলে পোস্ট করে এই ডেটা বৃদ্ধি সম্বন্ধে বিস্তারিত জানায় BSNL। তবে গ্রাহকরা এই সুবিধা শুধুমাত্র BSNL সেল্ফ কেয়ার অ্যাপের মাধ্যমেই পাবেন। 

About Author
Debapriya Sarkar

দেবপ্রিয়া বিগত বেশ কিছু বছর ধরে সাংবাদিকতার সাথে যুক্ত রয়েছেন। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় তার হ...

আরও পড়ুন