Heavy Rain Alert: ঘূর্ণাবর্তের জেরে ভারী বৃষ্টিতে ভাসবে বাংলা, কলকাতা সহ দক্ষিণবঙ্গের আবহাওয়া কেমন থাকবে? রইল আপডেট

Heavy Rain Alert In Bengal: উত্তরবঙ্গের পাশাপাশি এবার দক্ষিণবঙ্গেও ভারী বৃষ্টিপাতের সম্ভাবনার কথা জানিয়ে দিল আলিপুর আবহাওয়া দপ্তর। ঘূর্ণাবর্ত এবং অক্ষরেখা, এই দুইয়ের প্রভাবে আগামী কয়েক দিন ভারী থেকে অতি…

Published By: Papiya Paul | Published On:

Heavy Rain Alert In Bengal: উত্তরবঙ্গের পাশাপাশি এবার দক্ষিণবঙ্গেও ভারী বৃষ্টিপাতের সম্ভাবনার কথা জানিয়ে দিল আলিপুর আবহাওয়া দপ্তর। ঘূর্ণাবর্ত এবং অক্ষরেখা, এই দুইয়ের প্রভাবে আগামী কয়েক দিন ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে গোটা রাজ্য জুড়ে।

আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে, পূর্ব ঝাড়খন্ড এবং তার পার্শ্ববর্তী অঞ্চলের ওপর তৈরি হওয়া ঘূর্ণাবর্ত এখন পশ্চিমবঙ্গের হিমালয় সংলগ্ন জেলাগুলোতে সমুদ্রপৃষ্ঠ থেকে ০.৯ কিলোমিটার উপরে অবস্থান করছে। এছাড়া একটি অক্ষরেখা উত্তর পাঞ্জাব থেকে উত্তর হরিয়ানা, উত্তরপ্রদেশের উত্তরের এলাকা এবং উত্তর বিহারের উপর দিয়ে মিজোরাম পর্যন্ত বিস্তৃত আছে।

আরো পড়ুন: Astro Talks: এই তারিখে জন্ম হলেই লক্ষী লাভ, কোটিপতি হবে আপনার সন্তান

আর এই ঘূর্ণাবর্ত এবং অক্ষরেখার প্রভাবে রাজ্য জুড়ে আগামী কয়েক দিন ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গে কয়েকটি জেলাতে একটানা কয়েকদিন ধরেই বাড়ি থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে। এর সঙ্গে ঝড়ো হাওয়া বইবে। আবার অন্যদিকে দক্ষিণবঙ্গে বিক্ষিপ্তভাবে কয়েকটি জেলায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আবার বেশ কিছু জেলায় বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা আছে।

দক্ষিণবঙ্গের আবহাওয়ার আপডেট: বীরভূম, পশ্চিম বর্ধমান, মুর্শিদাবাদে ভারী বৃষ্টিপাতের সর্তকতা জারি করা হয়েছে। বৃহস্পতিবার পর্যন্ত দক্ষিণবঙ্গের আকাশ মেঘলা থাকবে। দক্ষিণবঙ্গের সমস্ত জেলাতে বৃষ্টি না হলেও আদ্রতা জনিত অস্বস্তি বজায় থাকবে। শুক্রবার ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে মুর্শিদাবাদ, নদিয়া, উত্তর ও দক্ষিণ 24 পরগনাতে।

আরো পড়ুন: WhatsApp: এই ৩৫টি ফোনে আর ব্যবহার করা যাবে না হোয়াটসঅ্যাপ! এবার কি করবেন ইউজাররা?

এছাড়া কলকাতা সহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলোতে বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সতর্কতা রয়েছে। আজকে পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, দক্ষিণ ২৪ পরগনা বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি হতে পারে। এই জেলাগুলোতে হলুদ সর্তকতা ও জারি করা হয়েছে।

কলকাতার আবহাওয়া: আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে, আগামী ২৪ ঘণ্টায় কলকাতা ও আশেপাশের সংলগ্ন এলাকায় আকাশ মেঘলা থাকবে। বৃষ্টি এবং বজ্রবিদ্যুৎ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সর্বোচ্চ তাপমাত্রা ৩১ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াস কাছাকাছি থাকবে। আগামী কয়েকদিন কলকাতা শহরে প্রায় প্রত্যেকদিনই বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামীকাল থেকে এই বৃষ্টির পরিমাণ আরো বাড়তে পারে।

About Author
Papiya Paul

সাড়ে ৪ বছরের বেশি সময় ডিজিটাল সাংবাদিকতার সঙ্গে যুক্ত। যে কোনো বিষয়ে কনটেন্ট লেখার দক্ষতা রয়েছে। সঠিক এবং ...

আরও পড়ুন