How To Become Crorepati: মাত্র ৫,৪০০ টাকার বিনিয়োগে হবেন কোটিপতি! জানেন কিভাবে সম্ভব?

How To Become Crorepati: কোটিপতি হওয়ার সুপ্ত ইচ্ছে কমবেশি সকলের মধ্যেই রয়েছে। তবে এই কোটিপতি হওয়া কিন্তু সহজ ব্যাপার নয়। যদিও এখন আর্থিক বিশেষজ্ঞরা মনে করছেন সঠিক পদ্ধতিতে যদি সঠিক…

Published By: Papiya Paul | Published On:

How To Become Crorepati: কোটিপতি হওয়ার সুপ্ত ইচ্ছে কমবেশি সকলের মধ্যেই রয়েছে। তবে এই কোটিপতি হওয়া কিন্তু সহজ ব্যাপার নয়। যদিও এখন আর্থিক বিশেষজ্ঞরা মনে করছেন সঠিক পদ্ধতিতে যদি সঠিক জায়গায় বিনিয়োগ করা যায় তাহলে যে কেউ কোটিপতি(Crorepati) হতে পারবেন।

আজকে এই প্রতিবেদনে আপনাদেরকে এমন একটি ট্রিকস সম্পর্কে জানাবো। যেখানে কম টাকা বিনিয়োগ করে কোটিপতি হতে পারবেন। এক্ষেত্রে আপনাকে সিস্টেমেটিক ইনভেসমেন্ট প্ল্যান অর্থাৎ এসআইপি-তে অর্থ বিনিয়োগ করতে হবে।

আরো পড়ুন: আর ৫০০ বা ১০০০ নয়, রাজ্য সরকারের এই প্রকল্পে প্রতি মাসে ৫০০০ টাকা করে পাবে রাজ্যবাসী

ধরুন কোন ব্যক্তি প্রত্যেক মাসে এসআইপির মাধ্যমে মিউচুয়াল ফান্ডে ৫৪০০ টাকা বিনিয়োগ করেছেন। এক্ষেত্রে ১২ শতাংশ সুদের হার দিলে ২০ বছর পর তিনি ৪৬.৯ লক্ষ টাকা রিটার্ন পেতে পারেন। আর যদি প্রত্যেক বছর এসআইপিতে ৫ শতাংশ স্টেপ আপ করা হয়। অর্থাৎ প্রত্যেক বছর বিনিয়োগকারী যদি তার বিনিয়োগের পরিমাণ ৫ শতাংশ বৃদ্ধি করেন তাহলে রিটার্ন অনেক বেশি পাওয়া যাবে।

আবার কেউ যদি প্রত্যেক বছর এই এসআইপিতে বিনিয়োগের পরিমাণ ৮ শতাংশ করেন তাহলে ২০ বছর পর তিনি ১০ শতাংশ সুদের হার ধরে রিটার্ন পাবেন ১.০৬ কোটি টাকা অর্থাৎ এইভাবেই যে কেউ মাত্র ২০ বছরে কোটিপতি হয়ে যেতে পারে।

Investment

আরো পড়ুন: Mutual Fund: মাসে মাসে SIP-তে টাকা রাখছেন! একটা কিস্তি না দিলে কত জরিমানা লাগবে জানেন?

ধরুন প্রত্যেক মাসে যদি কেউ ৫,৪০০ টাকা করে বিনিয়োগ করেন। এরপরে প্রত্যেক বছর সেই বিনিয়োগের পরিমাণ অন্ততপক্ষে ১০ শতাংশ বাড়ান, তাহলে ২০ বছরের মধ্যে তিনি কোটিপতি হয়ে যেতে পারবেন। এক্ষেত্রে এসআইপি-তে স্টেপ আপ করতে পারলে অনেক বেশি টাকা রিটার্ন পাওয়া যায়। বিশেষজ্ঞরা মনে করেন যে প্রত্যেক বছর যেমন কর্মীদের ইনক্রিমেন্ট হয় ঠিক তেমনি এসআইপির পরিমাণও বাড়াতে পারলে অনেক বেশি টাকা ইনকাম করা সম্ভব হয়।

About Author
Papiya Paul

সাড়ে ৪ বছরের বেশি সময় ডিজিটাল সাংবাদিকতার সঙ্গে যুক্ত। যে কোনো বিষয়ে কনটেন্ট লেখার দক্ষতা রয়েছে। সঠিক এবং ...