How To Become Crorepati: মাত্র ৬০০০ টাকা বিনিয়োগে কোটিপতি হতে পারেন, এই উপায় জানলেই লক্ষী লাভ হবে

Investment Plan: রাতারাতি কোটিপতি হওয়ার স্বপ্ন কেনা দেখে বলুন তো? তবে কোটিপতি হবো বললেই তো আর হওয়া যায় না। তার জন্য করতে হয় কঠিন পরিশ্রম। আবার কেবলমাত্র একটি লটারির টিকিট…

Published By: SS Desk | Published On:

Investment Plan: রাতারাতি কোটিপতি হওয়ার স্বপ্ন কেনা দেখে বলুন তো? তবে কোটিপতি হবো বললেই তো আর হওয়া যায় না। তার জন্য করতে হয় কঠিন পরিশ্রম। আবার কেবলমাত্র একটি লটারির টিকিট রাতারাতি কোটিপতি করে দিতে পারে অনেককেই। যদিও এক্ষেত্রেও একটা কিন্তু রয়েছে। সকলের ভাগ্যের সিঁকে ছেড়ে না লটারির টিকিটে। তাহলে উপায়? আজকের প্রতিবেদনে রইলো দুর্দান্ত একটি প্রকল্পের বিবরণ। যেখানে প্রত্যেক মাসে নামমাত্র টাকা জমা করেই হওয়া যাবে কোটিপতি। এক নজরে দেখে নেওয়া যাক বিস্তারিত।

ভবিষ্যতের কথা চিন্তা করে কমবেশি সকলেই চান বিনিয়োগ করতে। তবে অনেক সময় ঠিক কোথায় বিনিয়োগ করলে মোটা অঙ্কের টাকা রিটার্ন পাওয়া যাবে তা ভাবতে গিয়ে অতিরিক্ত সময় নষ্ট করে ফেলেন আমজনতা। এমন অনেকেই রয়েছেন যারা আজও পর্যন্ত পোস্ট অফিস কিংবা ব্যাঙ্কে ফিক্সড ডিপোজিট করছেন। তবে এতে কিন্তু খুব একটা বেশি টাকা রিটার্ন পাওয়া যায় না। আর সে কারণেই তরুণ প্রজন্ম বেছে নিয়েছেন মিউচুয়াল ফান্ড কিংবা শেয়ার মার্কেট। এটি হলো একমাত্র জায়গা যেখানে অল্প টাকা বিনিয়োগ করে মোটা অঙ্কের টাকা রিটার্ন পাওয়া সম্ভব। এমনকি প্রত্যেক মাসে কেবলমাত্র ৬ হাজার টাকা বিনিয়োগ করলেই হওয়া যাবে কোটিপতি।

এই প্রকল্পটি হল মিউচুয়াল ফান্ডের সিস্টেমেটিক ইনভেস্টমেন্ট প্ল্যান। মাসিক অথবা ত্রৈমাসিকে অল্প পরিমাণ টাকা এই প্রকল্পে বিনিয়োগ করতে পারেন সাধারণ। মাত্র ৫০০ টাকা থেকে শুরু হচ্ছে বিনিয়োগ। নিজের ইচ্ছে মতো যত খুশি তত বিনিয়োগ করতে পারবেন আমজনতা। এবার চলুন দেখে নেওয়া যাক কীভাবে এই প্রকল্পে বিনিয়োগ করে কোটিপতি হওয়া সম্ভব।

উদাহরণস্বরূপ বলা যেতে পারে, কোনো ব্যক্তি মাত্র ২৩ বছর বয়স থেকে শুরু করলেন বিনিয়োগ। আগামী ১৭ বছরের জন্য প্রত্যেক মাসে ৬ হাজার টাকা করে এই প্রকল্পে বিনিয়োগ করছেন তিনি। অর্থাৎ ঐ ব্যক্তি মোট ১৭ বছরে বিনিয়োগ করছেন ১২,২৪,০০০ টাকা। মেয়াদ পূর্তির সময় অর্থাৎ ১৭ বছর পর ওই ব্যক্তি হাতে পেয়ে যাবেন ১.০১ কোটি টাকা। অর্থাৎ বিনিয়োগের ওপর উপার্জন হবে ৮৯,০৪,৯৯২ টাকা। তাহলে বোঝাই যাচ্ছে তো, প্রত্যেক মাসে মাত্র ৬০০০ হাজার টাকা করে বিনিয়োগ করলেই কোটিপতি হওয়া সম্ভব সহজেই।

About Author
আরও পড়ুন