LIC Fixed Deposit Plan: শুধু একবার ২ লাখ দিলেই রিটার্ন মিলবে কড়কড়ে ১৩ লাখ টাকা!

LIC Fixed Deposit Plan: বিভিন্ন ব্যাংকের ফিক্সড ডিপোজিট স্কিমে একবার টাকা বিনিয়োগ করলে ম্যাচুরিটির সময় সুদসহ মোটা টাকা রিটার্ন পাওয়া যায়। ঠিক তেমনি এলআইসিও(LIC) একটি প্ল্যান রয়েছে। যেখানে একবার বিনিয়োগ…

Published By: Papiya Paul | Published On:

LIC Fixed Deposit Plan: বিভিন্ন ব্যাংকের ফিক্সড ডিপোজিট স্কিমে একবার টাকা বিনিয়োগ করলে ম্যাচুরিটির সময় সুদসহ মোটা টাকা রিটার্ন পাওয়া যায়। ঠিক তেমনি এলআইসিও(LIC) একটি প্ল্যান রয়েছে। যেখানে একবার বিনিয়োগ করলে ফিক্সড ডিপোজিটের থেকে বেশি টাকা রিটার্ন পাওয়া যাবে।

তবে এই প্ল্যান ফিক্সড ডিপোজিট নয়, এই প্ল্যানের নাম LIC Single Premium Endowment Plan। এখানে আপনি একবার ২ লক্ষ টাকা জমা করলে রিটার্নের সময় ১৩ লক্ষ টাকা পাবেন। এই প্ল্যানটি হলো একটি দীর্ঘমেয়াদী বিনিয়োগ প্ল্যান। এই প্ল্যানের সর্বনিম্ন মেয়াদ হলো ১০ বছর, আর সর্বোচ্চ মেয়াদ হলো ২৫ বছর।

আরো পড়ুন: PNB-তে ৪০০ দিনের ফিক্সড ডিপোজিটে এতো টাকা রিটার্ন, দারুণ খুশি গ্রাহকরা

এই প্ল্যানে আপনি দুই ধরনের রাইডার পেয়ে যাবেন। এক্সিডেন্টাল ডেথ এন্ড ডিজেবিলিটি বেনিফিট রাইডার, আরেকটি হল টার্ম অ্যাসুরেন্স রাইডার। এই প্ল্যান গ্রহণ করার জন্য আপনার বয়স যেন সর্বনিম্ন ৯০ দিন থেকে সর্বোচ্চ ৬৫ বছরের মধ্যে হয়। এই প্ল্যান ম্যাচুরিটি হওয়ার সর্বোচ্চ বয়সসীমা ৭৫ বছর।

এই প্ল্যানে সর্বনিম্ন বিনিয়োগের পরিমাণ হলো ৫০,০০০ টাকা। তবে সর্বোচ্চ বিনিয়োগের ক্ষেত্রে কোন উর্ধ্বসীমা নেই।

আরো পড়ুন: Business Idea: এই ব্যবসায় অল্পদিনেই হবেন মালামাল, ঝড়ের গতিতে হবে ইনকাম, সামান্য পুঁজিতেই বাজিমাত

কিভাবে এই প্ল্যানে একবার ২ লাখ টাকা জমা করলে ১৩ লক্ষ টাকা পাওয়া যাবে?
আপনি যদি এই প্ল্যানে একবার ২.৪ লাখ টাকা বিনিয়োগ করে থাকেন, তাহলে ২৫ বছর পর ম্যাচুরিটির সময় ১৩.৬২ লাখ টাকা রিটার্ন পাবেন। LIC-র এই প্ল্যানে Fixed Deposit-এর থেকে বেশি রিটার্ন পাওয়া যায়।

About Author
Papiya Paul

সাড়ে ৪ বছরের বেশি সময় ডিজিটাল সাংবাদিকতার সঙ্গে যুক্ত। যে কোনো বিষয়ে কনটেন্ট লেখার দক্ষতা রয়েছে। সঠিক এবং ...