Maruti Alto EV: পেট্রোল ছাড়াই গাড়ি দৌড়োবে ৩০০ কিমি! মার্কেটে জব্বর চমক নিয়ে এন্ট্রি Maruti-র

Maruti Alto EV Features: বিগত কিছুদিন ধরেই আলোচনা চলছিল অবশেষে মার্কেটে আসতে চলেছে Maruti Alto EV। এই গাড়ি নিয়ে ইতিমধ্যে আলোচনা শুরু হয়ে গিয়েছে। গাড়ি চালকদের মধ্যে এই গাড়ি কেনার…

Published By: Papiya Paul | Published On:

Maruti Alto EV Features: বিগত কিছুদিন ধরেই আলোচনা চলছিল অবশেষে মার্কেটে আসতে চলেছে Maruti Alto EV। এই গাড়ি নিয়ে ইতিমধ্যে আলোচনা শুরু হয়ে গিয়েছে। গাড়ি চালকদের মধ্যে এই গাড়ি কেনার চাহিদা ক্রমাগত বাড়ছে। এমনিতেই ভারতের মার্কেটে মারুতির চাহিদা অনেক বেশি।

আর এবার এই জনপ্রিয়তার জন্যই ইলেকট্রিক গাড়ি লঞ্চ করার দিকে ঝুঁকেছেন এই কোম্পানি। এই নতুন গাড়িতে আপনারা বেশ কিছু উল্লেখযোগ্য ফিচার পাবেন। এর পাশাপাশি এই গাড়ির ডিজাইন অত্যন্ত সুন্দর। তবে এই গাড়ি সম্পর্কে এখনো বিশেষ কোনো তথ্য সামনে আসেনি।

আরো পড়ুন: জুলাই মাসের শুরুতেই হবে গ্যাসের দামের পরিবর্তন! বদলাতে পারে আরও অনেক নিয়ম

তবে এই গাড়ির পেট্রোল ভ্যারিয়েন্ট গ্রাহকদের কাছে অনেক জনপ্রিয় হয়েছে। জানা গিয়েছে যে এই Maruti Alto EV-তে বড় ব্যাটারি প্যাক এবং শক্তিশালী মোটরের ব্যবহার করা হয়েছে। যদিও সম্পর্কে বিস্তারিত তথ্য নেই। তবুও এই গাড়িতে ২২ কিলোওয়াট আওয়ার থেকে ৩১ কিলোওয়াট আওয়ার ক্ষমতায় যুক্ত লিথিয়াম আয়ন ব্যাটারি প্যাক ব্যবহার করা হতে পারে বলে আন্দাজ করা হচ্ছে।

এই ব্যাটারি যদি সম্পূর্ণভাবে চার্জ হয়ে যায় তাহলে এই গাড়ি ২০০ কিলোমিটার থেকে ৩০০ কিলোমিটার পর্যন্ত রেঞ্জ দিতে পারে। এই গাড়ির ফিচার সম্পর্কে বেশ কিছু তথ্য সূত্র মারফত জানা গিয়েছে। এই গাড়িতে এন্টি লক ব্রেকিং সিস্টেম, এলইডি লাইট, টাচস্ক্রিন, পাওয়ার স্টিয়ারিং হুইল, ডুয়েল এয়ার ব্যাক পাওয়া যেতে পারে।

আরো পড়ুন: West Bengal Weather: সঙ্গে রাখুন ছাতা, এই ৯ জেলায় বজ্রবিদ্যুৎ সহ ভারী বর্ষণের পূর্বাভাস, আবহাওয়ার বিরাট আপডেট

যেহেতু এই মডেলটি এখনো লঞ্চ হয়নি তাই এই মডেলের দাম কত হতে পারে সে সম্পর্কে এখনো জানা যায়নি। এই মডেল লঞ্চ হলেই দাম সম্পর্কে অনেক তথ্য সামনে আসবে।

About Author
Papiya Paul

সাড়ে ৪ বছরের বেশি সময় ডিজিটাল সাংবাদিকতার সঙ্গে যুক্ত। যে কোনো বিষয়ে কনটেন্ট লেখার দক্ষতা রয়েছে। সঠিক এবং ...