NIA Recruitment 2024 : এসে গেল গোয়েন্দা বিভাগে চাকরির দুর্দান্ত সুযোগ, আবেদন পদ্ধতি দেখে নিন

NIA Recruitment 2024: চাকরি প্রার্থীদের জন্য জন্য দুর্দান্ত আরোএকটি খুশির খবর নিয়ে এসেছে ভারতের ইনভেস্টিগেশন দপ্তর (NIA Recruitment 2024)। ইনভেস্টিগেশন দপ্তরে চাকরি করা যাদের স্বপ্ন, তাদের জন্য এই প্রতিবেদন একেবারে…

Published By: Debapriya Sarkar | Published On:

NIA Recruitment 2024: চাকরি প্রার্থীদের জন্য জন্য দুর্দান্ত আরোএকটি খুশির খবর নিয়ে এসেছে ভারতের ইনভেস্টিগেশন দপ্তর (NIA Recruitment 2024)। ইনভেস্টিগেশন দপ্তরে চাকরি করা যাদের স্বপ্ন, তাদের জন্য এই প্রতিবেদন একেবারে উপযুক্ত। আজ এই প্রতিবেদনে আমরা এই নিয়োগ সম্বন্ধে সমস্ত তথ্য বিস্তারিতভাবে আলোচনা করব। এই প্রতিবেদনটি শেষ পর্যন্ত পড়লে আপনারা জানতে পারবেন কোন দপ্তরে নিয়োগ করা হচ্ছে? আবেদনকারীদের শিক্ষাগত যোগ্যতা কি প্রয়োজন? বয়স সীমা কত ধার্য করা হয়েছে? এবং নিয়োগের পর প্রার্থীদের মাসিক বেতনই বা কত দেওয়া হবে? এই সমস্ত তথ্য একসাথে পেতে শেষ অব্দি চোখ রাখুন আমাদের এই প্রতিবেদনে।

• পদের নাম (Name of the post) :-

ইনভেস্টিগেশন দপ্তরে যে পদের জন্য নিয়োগ করা হবে সেই পদের নাম হল – সিনিয়র পাবলিক প্রসিকিউটর এবং পাবলিক প্রসিকিউটর (NIA Recruitment 2024).

আরোও পড়ুনঃ এবার আপনার বাইক কেনার স্বপ্ন পূরণ করবে স্টেট ব্যাঙ্ক! এখনই যোগাযোগ করুন

• শূন্যপদ (Vacancy) :-

সিনিয়র পাবলিক প্রসিকিউটর ও পাবলিক প্রসিকিউটর পদে মোট ৫ জন প্রার্থীকে নিয়োগ করা হবে।

• বয়স সীমা (Age Limit) :-

আবেদনকারী চাকরিপ্রার্থীদের সর্বোচ্চ ৫৬ বছরের মধ্যে বয়স হতে হবে।

• বেতন (Salary) :-

উল্লেখিত পদগুলিতে নিয়োগের পর প্রার্থীদের প্রতি মাসে পারিশ্রমিক হিসাবে সর্বনিম্ন ৫৬,১০০/- টাকা থেকে সর্বোচ্চ ২,০৮,৭০০/- টাকার মধ্যেৎ মাসিক বেতন দেওয়া হবে।

• শিক্ষাগত যোগ্যতা (Education Qualification) :-

যে সকল চাকরিপ্রার্থীরা উল্লেখিত পদগুলিতে চাকরি জন্য আবেদন করবেন বলে ভাবছেন, তাদের উদ্দেশ্যে বলি, উল্লেখিত পদগুলিতে আবেদন করার জন্য আবেদনকারী প্রার্থীদের যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে আইনে স্নাতক ডিগ্রি অর্জন করতে হবে। এছাড়া আবেদনকারীদের উপযুক্ত যোগ্যতার সাথে ফৌজদারি মামলা প্রসিকিউশনে আট বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

• কি ভাবে আবেদন করতে হবে? (How to Apply?)

আবেদনে ইচ্ছুক চাকরিপ্রার্থীরা অফলাইনের মাধ্যমে এই চাকরির জন্য আবেদন করতে পারবেন। আবেদন করার জন্য প্রার্থীদের সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে যে বিজ্ঞপ্তিটি বেরিয়েছে সেখান থেকে আবেদনের ফর্মটি A4 পেপারে প্রিন্ট আউট করে হাতে কলমে সমস্ত তথ্য সঠিকভাবে লিখে আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ করতে হবে। ফর্মটির সাথে অবশ্যই প্রয়োজনীয় নথি গুলি সংযুক্ত করে নির্দিষ্ট সময়ের মধ্যে নির্দিষ্ট ঠিকানায় পাঠিয়ে দিলেই আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন হবে।।

• নিয়োগ প্রক্রিয়া (Recruitment process) :-

পরীক্ষার নম্বর ও কাজের অভিজ্ঞতা অনুযায়ী প্রার্থীদের মেরিট লিস্ট প্রকাশিত হবে। মেরিট লিস্টে থাকা প্রথম ৫ জনকে এই চাকরির জন্য নিয়োগ করা হবে।

আরোও পড়ুনঃ এবার ছেলেরাও প্রতিমাসে ২৫০০ টাকা পাবে ! যুবকদের জন্য দুর্দান্ত উদ্যোগ রাজ্য সরকারের

• আবেদনের শেষ তারিখ (Last date of Application) :- 

৪ঠা জুন ২০২৪ পর্যন্ত চলবে আবেদন প্রক্রিয়া।

বিঃদ্রঃ www.nia.gov.in ওয়েবসাইটে পাওয়া তথ্য অনুযায়ী আমাদের এই প্রতিবেদনটি তৈরি করা হয়েছে। এই চাকরি সম্বন্ধে আরও বিস্তারিত তথ্য পেতে আপনারা উল্লেখিত ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তি টি ভালো করে দেখে বুঝে তারপরে আবেদন করবেন।

About Author
Debapriya Sarkar

দেবপ্রিয়া বিগত বেশ কিছু বছর ধরে সাংবাদিকতার সাথে যুক্ত রয়েছেন। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় তার হ...