Business Idea: মাত্র ৯০০ টাকার এই মেশিনেই কেল্লাফতে! শুরুর থেকেই রোজগার হবে গোছা গোছা টাকা

Profitable Business Idea: বহু মানুষ এখন চাকরির পরিবর্তে ব্যবসার দিকে বেশি আগ্রহ দেখাচ্ছেন। কারণ বর্তমানে চাকরির বেহাল দশার জন্য ব্যবসা করে অর্থ উপার্জন করতে চাইছে সকলে। তবে ব্যবসা করতে গেলে…

Published By: Papiya Paul | Published On:

Profitable Business Idea: বহু মানুষ এখন চাকরির পরিবর্তে ব্যবসার দিকে বেশি আগ্রহ দেখাচ্ছেন। কারণ বর্তমানে চাকরির বেহাল দশার জন্য ব্যবসা করে অর্থ উপার্জন করতে চাইছে সকলে। তবে ব্যবসা করতে গেলে মূলধনের প্রয়োজন হয়। এই মূলধন জোগাড় করা অনেকের পক্ষে কষ্টকর।

তবে আজকের এই প্রতিবেদনে আপনাদেরকে এমন একটি ব্যবসার আইডিয়া(Business Idea) সম্পর্কে জানাবো যেখানে নামমাত্র পুঁজিতে আপনি ব্যবসা শুরু করতে পারবেন। মাত্র ৯০০ টাকার একটি মেশিন কিনে আপনি ব্যবসা শুরু করতে পারেন এবং এই ব্যবসাতে প্রথম মাস থেকেই আয় করা সম্ভব। চলুন তাহলে এই বিজনেস আইডিয়া সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

আরো পড়ুন: Astro Tips: কিছুতেই দূর হচ্ছে না আর্থিক সমস্যা? আপনার ঘরের এই দিকে আলমারি নেই তো? থাকলে আজই সরিয়ে ফেলুন

আমরা যে ব্যবসার আইডিয়া সম্পর্কে আপনাদেরকে জানাচ্ছি সেটি হল আলুর চিপস তৈরি ব্যবসা। আলুর চিপসের চাহিদা সম্পর্কে নতুন করে আর বলার প্রয়োজন নেই। বেশ কিছু কোম্পানি রয়েছে যারা আলুর চিপসের জন্য বিখ্যাত। আপনি প্রথমে ছোট পরিসরে এই আলুর চিপস তৈরির ব্যবসা শুরু করতে পারেন। এক্ষেত্রেও মোটা টাকা ইনকাম করা সম্ভব হবে।

আর আপনি যদি বড় ফ্যাক্টরি তৈরি করতে চান সেক্ষেত্রে অনেক বেশি মূলধনের প্রয়োজন হবে। আর যদি আপনার আলুর চিপস কাস্টমারদের পছন্দ না হয় তাহলে সেক্ষেত্রে বিরাট লোকসান হবে। তাই ছোট পরিসরে বাড়ি থেকে ব্যবসা শুরু করা যেতে পারে।

আরো পড়ুন: ছেলেদের তুলনায় মেয়েদের বুদ্ধি কোন কোন ক্ষেত্রে বেশি? জানুন সঠিক উত্তর

অ্যামাজনে মাত্র ৯০০ টাকার কমে আলুর চিপস তৈরি করার মেশিন পেয়ে যাবেন। এই মেশিনে আলুর চিপ ছাড়াও অন্যান্য জিনিসও তৈরি করতে পারবেন। তবে এই মেশিন ছাড়াও কাঁচামাল কেনার জন্য কিছু টাকা বিনিয়োগ করতে হবে। আপনার নিজের যদি খাবারের দোকান থাকে তাহলে নিজের দোকানে বিক্রি করে গ্রাহকদের কাছ থেকে ফিডব্যাক পেয়ে যাবেন।

আর যদি নিজের দোকান না থাকে তাহলে এলাকার দোকানগুলোতে পাইকারি মূল্যে বিক্রি করতে পারেন। আপনার যা খরচ আছে তার থেকে ১০ থেকে ৩০ শতাংশ বেশি মূল্যে আপনাকে এই চিপসের প্যাকেট বিক্রি করতে হবে। এই ব্যবসার ক্ষেত্রে আপনি যত বেশি বিক্রি করতে পারবেন ততই আপনার ইনকামের পরিমাণ বেশি হবে।

About Author
Papiya Paul

সাড়ে ৪ বছরের বেশি সময় ডিজিটাল সাংবাদিকতার সঙ্গে যুক্ত। যে কোনো বিষয়ে কনটেন্ট লেখার দক্ষতা রয়েছে। সঠিক এবং ...