Puri: নতুন মুখ্যমন্ত্রী আসতেই জগন্নাথ মন্দিরে প্রবেশে নিয়মের বড়সড় বদল, ভক্তদের জন্য রয়েছে বিশেষ সুবিধা!

Puri Jagannath Temple: ভারতের অন্যতম জনপ্রিয় তীর্থক্ষেত্র হল উড়িষ্যার পুরীর জগন্নাথ মন্দির(Puri Jagnnath Temple)। এই মন্দিরে বিভিন্ন জায়গা থেকে হাজার হাজার পর্যটকেরা ভ্রমণ করতে আসেন। জগন্নাথ দেবের টানে প্রত্যেক বছর…

Published By: Papiya Paul | Published On:

Puri Jagannath Temple: ভারতের অন্যতম জনপ্রিয় তীর্থক্ষেত্র হল উড়িষ্যার পুরীর জগন্নাথ মন্দির(Puri Jagnnath Temple)। এই মন্দিরে বিভিন্ন জায়গা থেকে হাজার হাজার পর্যটকেরা ভ্রমণ করতে আসেন। জগন্নাথ দেবের টানে প্রত্যেক বছর কয়েক লক্ষ তীর্থযাত্রীর সমাগম ঘটে এই পুরীতে। বিশেষ করে পশ্চিমবঙ্গের ভক্ত সংখ্যা অনেক বেশি থাকে।

সম্প্রতি উড়িষ্যার পুরীতে ২৪ বছরের নবীন পট্টনায়কের অধ্যায় শেষ হয়ে নতুন অধ্যায় শুরু করেছে বিজেপি। আর এখানকার মুখ্যমন্ত্রীর পরিবর্তন হওয়ার সঙ্গে সঙ্গে জগন্নাথ দেবের মন্দির নিয়ে নতুন পদক্ষেপ গ্রহণ করেছেন নতুন সরকার।

আরো পড়ুন: Mutual Fund: মাসে মাসে SIP-তে টাকা রাখছেন! একটা কিস্তি না দিলে কত জরিমানা লাগবে জানেন?

উড়িষ্যায় প্রথম মুখ্যমন্ত্রী হিসেবে বসার পরেই প্রথম ক্যাবিনেট বৈঠকে মুখ্যমন্ত্রী মোহন মাঝি পুরীর জগন্নাথ দেব মন্দিরের চার দরজা নিয়ে বিশেষ সম্মতি প্রকাশ করেছেন। পুরীর চারটি দরজা খুলে দেওয়ার বিষয়ে তিনি সম্মতি জানিয়েছেন। আর এই সম্মতি পাওয়ার পর থেকেই পুরীর মন্দিরের চারটি দরজা খুলে দেওয়া হয়েছে।

এর পাশাপাশি এই মন্দিরে সংস্কার থেকে শুরু করে অন্যান্য যে সমস্ত জিনিস প্রয়োজন রয়েছে সেই সমস্ত চাহিদা মেটানোর জন্য অবিলম্বে ৫০০ কোটি টাকার তহবিল তৈরি করা হবে বলে মুখ্যমন্ত্রী মোহন মাঝি জানিয়েছেন। আর নতুন মুখ্যমন্ত্রীর এই বিশেষ ঘোষণার ফলে জগন্নাথ মন্দিরের আরো অনেক বেশি সৌন্দর্যায়ন এবং সংস্কার হবে বলে মনে করা হচ্ছে।

আরো পড়ুন: আর ৫০০ বা ১০০০ নয়, রাজ্য সরকারের এই প্রকল্পে প্রতি মাসে ৫০০০ টাকা করে পাবে রাজ্যবাসী

প্রসঙ্গত উল্লেখ্য, ওড়িশার জগন্নাথ মন্দিরের এই চারটি দরজা করোনাকালে বন্ধ করে দেওয়া হয়েছিল। কিন্তু পরবর্তীকালে করোনা চলে গেলেও এই চারটি দরজা খোলার সিদ্ধান্ত গ্রহণ করেনি সেই সরকার। আর তাই বিজেপি নির্বাচন শুরু হওয়ার সময় থেকেই ওই চারটি দরজা খুলে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিল। এবার এই প্রতিশ্রুতি মতোই পুরীর মন্দিরের চারটি দরজা খুলে দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। যাতে পুর্ণার্থীরা অনেক বেশি করে সুযোগ সুবিধা গ্রহণ করতে পারেন।

About Author
Papiya Paul

সাড়ে ৪ বছরের বেশি সময় ডিজিটাল সাংবাদিকতার সঙ্গে যুক্ত। যে কোনো বিষয়ে কনটেন্ট লেখার দক্ষতা রয়েছে। সঠিক এবং ...

আরও পড়ুন