Railway Job Recruitment 2024: রেলে একাধিক পদে কর্মী নিয়োগ, রইল আবেদন পদ্ধতি

Railway Job Recruitment 2024: করোনা (COVID-19 )পরিস্থিতির পর গোটা দেশজুড়ে যেভাবে বেকারত্বের সংখ্যা বৃদ্ধি পেয়েছে সেই পরিমাণ বেকারত্ব ঘোচানো এখনো সম্ভব হয়ে ওঠেনি। চাকরি হারিয়ে বেকার হয়েছে প্রচুর যুবক যুবতী।…

Published By: Debapriya Sarkar | Published On:

Railway Job Recruitment 2024: করোনা (COVID-19 )পরিস্থিতির পর গোটা দেশজুড়ে যেভাবে বেকারত্বের সংখ্যা বৃদ্ধি পেয়েছে সেই পরিমাণ বেকারত্ব ঘোচানো এখনো সম্ভব হয়ে ওঠেনি। চাকরি হারিয়ে বেকার হয়েছে প্রচুর যুবক যুবতী। অনেকের আবার চাকরি হয়েও আর হয়নি। এই অবস্থায় চাকরির আশা হারিয়েছে বর্তমান জেনারেশন। চাকরির আশা হারিয়ে ব্যবসায় যোগ দিয়েছেন অনেকে। অনেকে আবার চাতক পাখি ন্যায় বসে আছে চাকরির আশায়।

এই অবস্থায় দেশের চাকরিপ্রার্থীদের জন্য সুখবর দিল ভারতীয় রেল সংস্থা। সম্প্রতি ভারতের রেল সংস্থার পক্ষ থেকে একটি চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত করেছে, যেখানে চাকরি সম্বন্ধে বিস্তারিত তথ্য এবং আবেদনকারী প্রার্থীদের যোগ্যতা, বয়স ইত্যাদি সবকিছু উল্লেখ করে দেওয়া রয়েছে। আপনি যদি রেলে চাকরির জন্য প্রস্তুতি নিয়ে থাকেন তবে এই প্রতিবেদনটি আপনার জন্য একেবারে উপযুক্ত। এই চাকরি সম্বন্ধে সমস্ত তথ্য বিস্তারিত জানতে চোখ রাখুন আমাদের এই প্রতিবেদনে।

আরোও পড়ুনঃ ৪০০ টাকারও কমে ৮৪ দিন আনলিমিটেড 5G ইন্টারনেট+কলিং, গ্রাহকদের ‘দিল খুশ’ করা অফার জিওর

শিক্ষাগত যোগ্যতা (Educational Qualification) :-

প্রেম বিকাশ লিমিটেড যে বিজ্ঞপ্তি প্রকাশিত করেছে সেখানে আবেদনকারী চাকরিপ্রার্থীদের যোগ্যতা সম্বন্ধে বিস্তারিতভাবে উল্লেখ করা হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী যে ডিগ্রির কথা বলা হয়েছে সেই ডিগ্রি যদি চাকরি প্রার্থীদের থাকে তাহলেই তারা আবেদনের জন্য যোগ্য।

আবেদন পদ্ধতি (Application Procedure) :- 

এই চাকরির আবেদন পদ্ধতি একেবারে সহজ। এখানে প্রথাগত ভাবে কোনরকম আবেদন নথিভুক্ত করতে হবে না। শুধুমাত্র E-mail এর মাধ্যমে আবেদন পত্রটির সাথে যাবতীয় প্রয়োজনীয় ডকুমেন্টস যুক্ত করে E-mail করে দিলেই আপনার আবেদন পত্রটি জমা পড়ে যাবে।

নিয়োগ প্রক্রিয়া (Recruitment process) :-

এই চাকরিতে নিয়োগের জন্য আবেদনকারী প্রার্থীদের কোনো রকম লিখিত পরীক্ষা দিতে হবে না। ডেপুটেশনের মাধ্যমে প্রার্থীদের যোগ্যতা যাচাই করে এবং ইন্টারভিউয়ের মাধ্যমিক কিছু প্রশ্ন জিজ্ঞেস করে প্রার্থীদের সরাসরি সংস্থায় নিয়োগ করা হবে।

আরোও পড়ুনঃ লিখিত পরীক্ষা ছাড়াই HDFC ব্যাঙ্কে একাধিক পদে কর্মী নিয়োগ, এইভাবে করুন আবেদন

আবেদনের শেষ তারিখ (Last date of Application) :- 

আগামী ১২ জুন ২০২৪ তারিখ পর্যন্ত চাকরি প্রার্থীরা ইমেইলের মাধ্যমে এই চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। পশ্চিমবঙ্গের যে কোন জেলা থেকে ছেলে মেয়ে নির্বিশেষে সকল যোগ্য চাকরিপ্রার্থীরা আবেদন করতে পারবেন।

বিঃদ্রঃ বিভিন্ন ধরনের তথ্য ও বিজ্ঞপ্তি থেকে পাওয়ার সূত্র অনুযায়ী আমাদের এই প্রতিবেদন প্রস্তুত করা হয়েছে। আপনাদের উদ্দেশ্যে অনুরোধ আপনারা যে কোন চাকরিতে আবেদনের পূর্বে অফিশিয়াল নোটিশটি ভালো করে দেখে বুঝে তারপরে নিজের দায়িত্বে আবেদন করবেন।

About Author
Debapriya Sarkar

দেবপ্রিয়া বিগত বেশ কিছু বছর ধরে সাংবাদিকতার সাথে যুক্ত রয়েছেন। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় তার হ...