Amrit Vrishti FD Scheme : এসবিআই এর নতুন ফিক্সড ডিপোজিট স্কিম ‘অমৃত বৃষ্টি’, সর্বোচ্চ রিটার্ন পাওয়া যাবে ৪৪৪ দিনের এই স্কিমে, জানুন বিস্তারিত

Amrit Vrishti FD Scheme : বিশেষ ফিক্সড ডিপোজিট স্কিম চালু করল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (State Bank Of India)। সাধারণ থেকে এই স্কিমে অনেক বেশি হারে সুদ দেওয়া হচ্ছে। তবে…

Published By: Debapriya Sarkar | Published On:

Amrit Vrishti FD Scheme : বিশেষ ফিক্সড ডিপোজিট স্কিম চালু করল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (State Bank Of India)। সাধারণ থেকে এই স্কিমে অনেক বেশি হারে সুদ দেওয়া হচ্ছে। তবে এর জন্য ৪৪৪ দিনের জন্য ব্যাঙ্কে টাকা রাখতে হবে। এই স্কিমের নাম দেওয়া হয়েছে ‘অমৃত বৃষ্টি’। আসুন জেনে নিন এই নয়া ফিক্সড ডিপোজিট স্কিম সম্বন্ধে বিস্তারিত তথ্য (Amrit Vrishti FD Scheme)।

আরোও পড়ুন » অবসরে ২ কোটি টাকা নিশ্চিত রিটার্ন পেতে এইভাবে করুন বিনিয়োগ, জানুন সঠিক ইনভেস্টমেন্ট প্ল্যান

স্টেট ব্যাঙ্ক সংস্থার পক্ষ থেকে প্রকাশিত একটি বিজ্ঞপ্তিতে এই নয়া স্কিম সম্বন্ধে জানানো হয়েছে। গত ১৫ জুলাই থেকে চালু করা হয়েছে ‘অমৃত বৃষ্টি’ নামে এই নয়া ফিক্সড ডিপোজিট স্কিমটি। এই স্থায়ী আমানতে টাকা রাখার শেষ তারিখ ২০২৫ সালের ৩১ মার্চ। এই বিশেষ স্থায়ী আমানতে গ্রাহকদের ৭.৭৫ শতাংশ পর্যন্ত সুদ প্রদান করবে এস বি আই। তবে এর জন্য কমপক্ষে ৪৪৪ দিনের জন্যে টাকা রাখতে হবে এই ‘অমৃত বৃষ্টি’ স্কিমে। সকল ভারতীয় এবং অনাবাসী ভারতীয়রাও এই স্কিমের অধীনে টাকা রাখতে পারবেন।

আরোও পড়ুন » প্রতিমাসে ১৬ হাজার টাকা নিশ্চিত আয়, জানুন এই বিশেষ পদ্ধতি

‘অমৃত বৃষ্টি’ নামে এই নয়া ফিক্সড ডিপোজিট সাধারণ নাগরিকদের সর্বোচ্চ ৭.২৫ শতাংশ হারে সুর দেবে। তবে প্রবীণ নাগরিকরা যদি এই স্কিমের অধীনে টাকা রাখেন সে ক্ষেত্রে তারা ০.৫০ শতাংশ অতিরিক্ত সুদ পাবেন। ২ কোটি টাকার কম আমানতের জন্য এই স্কিমে বিনিয়োগ করা যেতে পারে। তবে এই স্কিমে ফিক্স ডিপোজিট করলে এই আমানতের বদলে ঋণও নিতে পারবেন গ্রাহকরা। তবে মেয়াদের আগে টাকা তুলতে চাইলে ব্যাঙ্কের নিয়ম অনুযায়ী কিছু টাকা জরিমানা দিতে হবে। 

About Author
Debapriya Sarkar

দেবপ্রিয়া বিগত বেশ কিছু বছর ধরে সাংবাদিকতার সাথে যুক্ত রয়েছেন। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় তার হ...