Unique Business Idea: প্রতিমাসে ইনকাম হবে ৫০,০০০ টাকা। মাত্র ১৫ হাজার বিনিয়োগে ইউনিক ব্যবসার আইডিয়া

Business Idea: চাকরির ইঁদুর দৌড়ে অংশগ্রহণ পছন্দ করেন না বহু তরুণ তরুণী। আর সে কারণেই অনেকেই ঝুঁকছেন ব্যবসার দিকে। কেউবা বাড়িতে বসেই খুলে ফেলছেন পছন্দের ব্যবসা তো কেউ আবার বেছে…

Published By: SS Desk | Published On:

Business Idea: চাকরির ইঁদুর দৌড়ে অংশগ্রহণ পছন্দ করেন না বহু তরুণ তরুণী। আর সে কারণেই অনেকেই ঝুঁকছেন ব্যবসার দিকে। কেউবা বাড়িতে বসেই খুলে ফেলছেন পছন্দের ব্যবসা তো কেউ আবার বেছে নিচ্ছেন পাড়ার মোড়। আসলেই বর্তমান সময় দাঁড়িয়ে খাবারের ব্যবসা বাড়ছে হু হু করে। বিশেষ করে স্ট্রিট ফুডের চাহিদা সর্বত্রই। আজকের প্রতিবেদনে তেমনই একটি ব্যবসার হদিস রইল। একেবারে অল্প টাকা বিনিয়োগ করে বাড়ির সামনে খুলে নেওয়া যাবে এই ব্যবসা।

মোমো খেতে ভালোবাসেন না এমন মানুষ খুঁজে পাওয়া বিরল। বিগত বেশ কয়েক বছরে সাধারণ বাঙালির মনে বিশেষ জায়গা করে নিয়েছে এই খাবারটি। এখন প্রায় প্রত্যেকটি অলিতে গলিতেই একটি বা দুটি করে মোমোর দোকান দেখতে পাওয়া যায়। কম বিনিয়োগে যদি ব্যবসা শুরু করতে হয় তাহলে মোমোর চেয়ে ভালো বিকল্প আর কিছু হতেই পারে না। এই ব্যবসা করে প্রত্যেকদিন অনায়াসে ১০০০ থেকে ৩০০০ টাকা পর্যন্ত করা যায় আয়। বর্তমান সময় সাধারণ স্ট্রিট ফুডের দোকান থেকে শুরু করে ফাইভস্টার হোটেল সব জায়গাতেই কিন্তু বেড়েছে মোমোর চাহিদা।

খরচ পড়বে কত-

মোমোর দোকান যদি খুলতে হয় তাহলে একেবারেই প্রথমেই খরচ করতে হবে ৫০০০ টাকা। এই ব্যবসা শুরু করতে গেলে প্রয়োজন পড়বে একটি স্টিমার, একটি ছোট গ্যাস সিলিন্ডার এবং মোমো তৈরি করার নানান উপকরণ। জানিয়ে রাখি, মোমো তৈরি করতে প্রয়োজন পরে ময়দা, নুন, ভিনেগার, চিকেন, সবজি এবং পনির। এই সমস্ত উপকরণ প্রত্যেকদিন কিনে নিতে হবে ইচ্ছুক ব্যবসায়ীকে। তবে মোমো তৈরির স্টিমার এবং গ্যাস একবার কিনলে তা দীর্ঘদিন পর্যন্ত করা যাবে ব্যবহার।

আয় হবে কত টাকা-

ঠিকঠাক ভাবে যদি ব্যবসা চালানো যায় তাহলে প্রত্যেকদিন ভালো টাকা আয় করা সম্ভব। আসলে আজকাল বাচ্চা থেকে বড় সকলেই কিন্তু মোমো খেতে ভীষণ ভালোবাসেন। মোমোর গুণমানের দিকে যদি ভালোভাবে রাখা যায় নজর তাহলে কিন্তু ব্যাপক আয় হবে। কেবলমাত্র অফলাইন নয়, অনলাইনেও কিন্তু এই ব্যবসা করা যাবে সহজেই। মোমোর ব্যবসা থেকে প্রতি মাসে অনায়াসেই ৫০,০০০ টাকা থেকে ১,৫০,০০০ টাকা পর্যন্ত করা যাবে উপার্জন।

About Author
আরও পড়ুন