Hill Travel Services : এবার পাহাড় ঘোরা হবে আরো সহজ, পাহাড় প্রেমীদের জন্য নয়া উদ্যোগ রাজ্যের

Hill Travel Services : পর্যটকদের জন্য এবার দারুন খবর। পাহাড় প্রেমী পর্যটকদের জন্য দারুন ব্যবস্থা করা হলো। উত্তরবঙ্গের তিন জেলায় তৈরি হবে হেলিবন্দর। এই খবর প্রকাশ্যে আসতেই বিশাল আনন্দিত পর্যটকরা।…

Published By: Debapriya Sarkar | Published On:

Hill Travel Services : র্যটকদের জন্য এবার দারুন খবর। পাহাড় প্রেমী পর্যটকদের জন্য দারুন ব্যবস্থা করা হলো। উত্তরবঙ্গের তিন জেলায় তৈরি হবে হেলিবন্দর। এই খবর প্রকাশ্যে আসতেই বিশাল আনন্দিত পর্যটকরা। এখন থেকে উত্তরবঙ্গ ঘোরা পর্যটকদের জন্য আরো সহজ হতে চলেছে। এতদিন পর্যন্ত পাহাড়ে সব থেকে আকর্ষণীয় ছিল টয়ট্রেন। টয়ট্রেনে ঘুরে পাহাড়ের সৌন্দর্য উপভোগ করার অনুভূতিটাই আলাদা। কিন্তু এবার থেকে আকাশপথেও উপভোগ করা যাবে পাহাড়ে সেই অসীম সৌন্দর্য।

আরোও পড়ুন » ৪৮ ডিগ্রীতেও হার হিম করা ঠান্ডা! জানেন কি ভারতের সবথেকে শীতলতম শহর কোনটি? 

ভ্রমণ পিপাসীদের কাছে দার্জিলিং বরাবরই একটি আকর্ষণীয় পর্যটনান কেন্দ্র। আর এই দার্জিলিংয়ের অন্যতম আকর্ষণ ছিল টয়ট্রেন। কিন্তু মাঝেমধ্যেই পাহাড়ে ধ্বস নামার কারণে টয়ট্রেন বন্ধ করে দেওয়া হয়। এমনকি সড়কপথেও সৃষ্টি হয় বিশাল যানজট। তাই সবদিক বিচার বিবেচনা করে পর্যটকদের যাতে পাহাড় ভ্রমনে কোন অসুবিধে না হয় তার জন্যই রাজ্য সরকারের এই সিদ্ধান্ত। সড়কপথে যাতায়াতের অসুবিধা হলে এবার থেকে পাহাড়ের সৌন্দর্য হেলিকপ্টারে চড়ে আকাশ পথে দেখতে পারবেন পর্যটকরা। বাংলার পর্যটন ব্যবস্থাকে আরো উন্নত করতেই এই চিন্তা ভাবনা রাজ্যের (Hill Travel Services)।

ইতিমধ্যে সমস্ত পরিকল্পনা নেওয়া হয়ে গেছে। এবার শুধু পরিকল্পনা বাস্তবায়নের অপেক্ষায়। পশ্চিমবঙ্গ ইকো ট্যুরিজম দপ্তরের চেয়ারম্যান রাজ বসু বলেন, ‘বর্তমানে হেলি ট্যুরিজম সারা বিশ্বে একটা অত্যন্ত গুরুত্বপূর্ণ জায়গা নিয়েছে। তাই উত্তরবঙ্গে দার্জিলিং কালিংপং এবং রায়গঞ্জে এই হেলি ট্যুরিজম চালু করার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। আশা করা হচ্ছে উত্তরবঙ্গের এই হেলিকপ্টার সার্ভিস উত্তরের পর্যটনকে এক নতুন দিশা দেখাবে।

এক বাঙালি পর্যটক রুপন রায় বলেন, ‘রাজ্য সরকার যদি উত্তরবঙ্গে হেলিকপ্টার সার্ভিস চালু করে তাহলে পর্যটকদের জন্য তা অত্যন্ত সুবিধা হবে। প্রতিবছর বহু পর্যটক ধ্বসের কারণে পাহাড়ে আটকে পড়ে। এছাড়া বৃষ্টি হলেও পাহাড় ভ্রমণ পর্যটকদের জন্য অনেক রিস্ক হয়ে যায়। তাই যদি পাহাড় ঘোরার জন্য হেলিকপ্টার সার্ভিস চালু হয় তা পর্যটকদের জন্য বেশ সুবিধাই হবে।’

আরোও পড়ুন » তিন মাসে ধারাবাহিক বন্ধ হচ্ছে! কী কাজ করব?’ কামব্যাক প্রসঙ্গে জবাব ‘শ্রীময়ী’ ইন্দ্রানীর

দার্জিলিংয়ে হেলিকপ্টার পরিষেবা চালু হলে তা দেশের পাশাপাশি বিদেশি পর্যটকদের ক্ষেত্রেও অনেক সুবিধা হবে। এই পরিষেবা চালু হলে পর্যটকরা দার্জিলিং ও কালিংপং এর সৌন্দর্য আকাশ পথে দেখার সুযোগ পাবে। অন্যদিকে, রায়গঞ্জেও হেলিকপ্টার সার্ভিস চালু হলে তা ক্রস বর্ডার ট্যুরিজমের ক্ষেত্রে অনেক সুবিধা হবে।

About Author
Debapriya Sarkar

দেবপ্রিয়া বিগত বেশ কিছু বছর ধরে সাংবাদিকতার সাথে যুক্ত রয়েছেন। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় তার হ...